😋 " নানান রকমের খাবারের ফটোগ্রাফি "

in Beauty of Creativity19 hours ago

#boc,পরিবারের সবাই কে নতুন একটি দিনের শুভেচ্ছা।সবার সুস্বাস্থ্য কামনা করে আমি আমার আজকের ব্লগ শুরু করছি।

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছি।প্রতিদিনের মতো আজ আবার হাজির হয়ে গেলাম নতুন একটি ব্লগ নিয়ে।নিয়মিত আপনাদের মাঝে থাকতে পেরে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে পেরে অনেক বেশী ভালো লাগে।প্রতিনিয়ত চেষ্টা করি নতুন নতুন ব্লগ শেয়ার করার।আপনাদের অনুপ্রেরণায় আগ্রহ দিনে দিনে বৃদ্ধি পাবে বলে আশাকরি।

বন্ধুরা,আজ আমি ফুড ফটোগ্রাফি শেয়ার করবো।আমরা মানুষ জাতি খেতে ভীষণ ভালোবাসি।একেক জন মানুষের খাবারের পছন্দের তালিকায় একেক রকমের খাবার থাকে।কেউ বা মিষ্টি খাবার পছন্দ করেন।কেউ বা ঝাল কিংবা টক।আবার কেউ বা অল ওভার সব ধরনের খাবার খেতেই পছন্দ করেন।তবে খাবার যে আমাদের শরীরে শক্তি সঞ্চয় করে তা আমরা সবাই জানি।তবে এটা ঠিক আমাদের প্রতিদিনের খাবার তালিকায় সুষম খাদ্য থাকা ভীষণ জরুরী।একই ধরনের খাবার থেকে আমরা কিন্তু আমাদের শরীরের জন্য সুষম খাদ্য পাব না।আর এজন্য সব ধরনের খাবার আমাদের খাদ্য তালিকায় প্রতিদিন থাকা খুব জরুরী।আমি আজ ফুড ফটোগ্রাফি তে আমার পছন্দের কিছু খাবারের ফটোগ্রাফি শেয়ার করবো।আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

নানান রকমের খাবারের ফটোগ্রাফিঃ


20240802_064158.jpg

20240802_064147.jpg

প্রথমে যে ফটোগ্রাফিটি শেয়ার করছি তা হচ্ছে পুডিং এর ফটোগ্রাফি।ডিমের পুডিং খেতে কে না ভালোবাসে। ছোট, বড় সকলেই কিন্তু আমরা পুডিং খেতে পছন্দ করি।আর ঘরোয়া পরিবেশে পুডিং তৈরি করে খেতে পারলে আরো বেশী ভালো লাগে।এই ডিমের পুডিং ঠান্ডা হলে বেশী ভালো লাগে খেতে।আমি প্রায়ই বাসায় পুডিং তৈরি করি।সবাই খুব প্রশংসা করে আমার তৈরি করা পুডিং খেয়ে।

20240802_141618.jpg

এরপর দেখতে পাচ্ছেন নানা রকমের ভর্তা।বাঙালিরা ভর্তা খেতে পছন্দ করেন ভীষণ। আমিতো ভর্তা খুবই পছন্দ করি।তাই মাঝেই মাঝেই নানান রকমের ভর্তা আমি তৈরি করে থাকি।ঝাল ঝাল ভর্তা খেতে ভীষণ ভালো লাগে আমার।আপনারা ও ভর্তা খেতে পছন্দ করেন আশাকরি।আর এজন্য ই ফটোগ্রাফিটি শেয়ার করে নিলাম।

20240805_194707.jpg

ঢাকায় টাঙাইলের চমচম বেশ বিখ্যাত।কিন্তু টাঙাইল গিয়ে কখনো টাঙাইলের চমচম খাওয়া হয়নি আমার।এখন ঢাকার বেশ ভালো ভালো মিষ্টির দোকানে চমচম বানানো হয়।খেতে কিন্তু দারুন লাগে।আশাকরি আপনাদের কাছে ও ভালো লেগেছে।যদিও খেতে পারছেন না।তবে দেখেও কিন্তু শান্তি।

20240804_193440.jpg

চপ আমরা সবাই পছন্দ করি।আর বৃষ্টির দিনগুলোতে এ ধরনের চপ খেতে দারুন লাগে।ফটোগ্রাফিতে আপনারা আলুর চপ দেখতে পাচ্ছেন।এই আলুর চপ ঘরেই তৈরি করা হয়েছিল।

20240804_193756.jpg

অন্থন ছোট- বড় সবারই ভীষণ পছন্দ। যেকোনো স্যুপের সাথে এই অন্থন খেতে খুব ভালো লাগে।তবে আমরা সেদিন এমনি খেয়ে ছিলাম।

20240802_173418.jpg

এই ফটোগ্রাফিতে আপনারা তিরামিসু কেক দেখতে পাচ্ছেন।কেক তো বাচ্চাদের ভীষণ পছন্দ। তাই নানা সময় নানা কারনে কেক বাসায় তৈরি করা হয়।খেতে কিন্তু দারুন লেগেছিল।আশাকরি আমার আজকের নানান রকমের খাবারের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের ভালো লাগার মাঝেই আমার স্বার্থকতা।

আজ আর নয়।আশাকরি আমার শেয়ার করা নানান রকমের খাবারের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।আপনাদের ভালো লাগার মাঝেই আমার স্বার্থকতা।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেণীফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাsamsung A20
পোস্ট তৈরি@shimulakter
লোকেশনঢাকা,বাংলাদেশ

আমার পরিচয়

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFv2JKCUcMNfCcMEjybGCW7SacrN1cXLYVvtF4WeVsso9rbDYeVDHvs3UwFMnhLNxFpJPxeDARUi4BdrHnKMpzjhwGwx9hNv4rY8pcMC.jpeg

আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে,আর সবাইকে নতুন নতুন রান্না করে খাওয়াতে ভীষণ ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPpuAKFVFp4ryxMEWFA1zQDj7GrNzKi3SZ8u47ewL2oSqzB8q4zUecQqxhHGPP...sd5w2pkfLvnoWZyQxDdSeaaaz2Nkpg3cwxTe1wYvBg1Snxs4bNCdQrC8Rxy2C93KnkSGdZxGd9jRbDS3GyUYvfc62o5ycQ68ri9BeVjAVBAKAVz6QdKn8f3BCr.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7z9vojSzPMCnbieBgiAb8pjZHW626dgKRiHLBLtxjKJTBnsvd4HE4DDMisWyyHn6xBGzZjStB4mT3nbVGzunK1YuMuDqRQ.jpeg

ধন্যবাদ জানাই আমার পোস্টটি ভিজিট করার জন্য।
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60569.85
ETH 2584.47
USDT 1.00
SBD 2.69