Some great photography of small butterflies. By @k-karim

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে।

আজকে আমি আপনাদের জন্য এমন একটি ফটোগ্রাফি নিয়ে এসেছেন যেটা দেখলে আপনার সত্যিই অবাক হবেন। এইট এটা হল একটা ছোট্ট প্রজাপতি যেটায় আমি দেখার পর সুন্দর করে ফটোগ্রাফি করলাম।

20221023_144419.jpg

এই প্রজাপতিটা সত্যি দেখতে অনেক ছোট অনেক সুন্দর সাদা বলে তাই। তাই আমি ভাবলাম আপনাদের সাথে আমার কোন ফটোগ্রাফি শেয়ার করি।

আসলে আমি বাড়ি থেকে বের হয়েছিলাম কিছুক্ষণ হেঁটে আসব। তারপর দেখি একটা আম ছোট্ট একটা গাছের ভিতর প্রজাপতি বসে আছে।

তারপর আমি যখন ইয়ে প্রজাপতির ফটোগ্রাফি করতাম যায় প্রজাপতি একটা দেওয়ারা চাই উড়ে বসে। তারপর আমি আর কি করবো সেই দেওয়াল থেকেই এই প্রজাপতিটাকে কয়েকটা ছবি সুন্দর করে উঠিয়ে নিলাম।

প্রজাতির ছোট আকারের সাদা রঙের লেজহীন প্রজাপতি, যাদের বিশেষত্ব হল ডানায় বিচ্ছিন্ন কালো রঙের ফুটকি। এরা 'লাইসিনিডি' গোত্রের এবং 'পলিয়োম্যাটিনি' উপগোত্রের সদস্য।

20221023_144409.jpg

20221023_144418.jpg

20221023_144411.jpg

এদের ওপর-পিঠ কালচে খয়েরি রঙের হয়ে থাকে এবং প্রতি ডানার ঠিক মাঝখানে একটা সাদা অঞ্চল থাকে। ঋতু পরিবর্তনে এই সাদার পরিসর পরিবর্তিত হয়।

এদের নিচের পিঠে পিছনের ডানায় সামনে একটা স্পষ্ট কালো বিন্দু থাকে । এদের ডানার গোড়ার কাছে ডানার খোপে ও মাঝ-আঁচলে কয়েকটা সাদা ফুটকি থাকে, যদিও সেগুলি অনিয়মিত ।

ওড়ার সময় এদের ডানার ওপর ও নিচের পিঠের বৈপরীত্য দেখা যায় । এরা মাটি থেকে তিন চার ফুটের মধ্যে উড়ে বেড়ায়।

এরা একটানা বেশিক্ষণ উড়তে পারে না, পাতায় বা ফুলের উপর ডানা সম্পূর্ণ ভাঁজ করে বসে পড়ে। পুরুষ প্রজাতির কড়ি প্রজাপতিরা ভিজে মাটিতে বসে জলপান করে থাকে।

আশা করি আপনাদের সবার কাছে আমার মাইক্রো ফটোগ্রাফি অনেক ভালো লাগবে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই গিয়ে আবারো ধন্যবাদ।

বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-52
ফটোগ্রাফার@k-karim

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y896vzzaBGUKvU7NJJgp8M8gJYeH6bKz6k73Ah2mME98J8BPJexgDuiV23iycQr8KRJCtTqzJmqKJZwBX77iKonA9KK8S.jpeg

আমার নাম ক@k-karim
আমার বয়স 15 বছর। আমার পরিবারে পাঁচজন সদস্য রয়েছে। আমি আমার পিতামাতার বড় ছেলে। আমার বাবা সেবাদাতা এবং আমার মা গৃহিণী।আমি ক্লাস নাইনে পড়ি এবং পড়াশোনার পাশাপাশি কম্পিউটারও শিখি।আসলে আমি জানি যে এই প্ল্যাটফর্মটি সৃজনশীল এবং ভাল কাজের মূল্য দেয়, সে জন্য আমি আমার সৃজনশীল কাজ ভাগ করব।

কষ্ট করে যারা আমার পোস্টটি পড়েছেন, সবাইকে মনের অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন, ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

আমার পোস্টটি দেখার জন্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

 2 years ago 

সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ছোট প্রজাপতির কিছু দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন। অনেক সুন্দর করে আমাদের মাঝে ফটোগ্রাফি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুণ একটা কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব কৌশলে প্রজাপতিটার অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন। যা কেপচার করা কষ্টকর হলেও চমৎকারভাবে তা কেপচার করেছেন। আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্য দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63630.04
ETH 2656.44
USDT 1.00
SBD 2.81