Sharing with you some photography of jaba flower flowers. By @k-karim

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে।

আমার আরেকটা ফুলের ফটোগ্রাফির পোস্টটে আপনাদের স্বাগতম। আশা করি আমার পোস্ট গুলো আপনাদের কাছে ভাল লাগে তাই আপনারা পোস্টগুলো দেখতে আগ্রহী।

PhotoEditor_20221014111851324.jpg

আজকে আমি আপনাদের জন্য আরো সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি। এই ফুলটার সাধারণত সব জায়গায় দেখা যায় কারো বাড়ির পিছে কারো উঠানে সাইডে যেকোনো জায়গায় এই ভুলটা দেখা যায়।

এই ফলটার নাম হলো জবা ফুল।এই ফুলটাকে সবাই এক নামে চিনে জবা ফুল। সবাই এই ফুলটাকে দেখেছেন বিশ্বের এমনও ফুল আছে যা আমি নিজেও ফুলগুলো এখনো দেখিনাই।

আশা করি সবাই এই ফুল টা দেখেছেন। এই ফুলটা দেখতে কিন্তু অনেক সুন্দর এই ফুলটার 5 টি পাতা থাকে। হে পাতা গুলো দেখতে অনেক সুন্দর অনেকটাই রাউন্ড করে।

আপনারা সবাই অফারটা নিচ্ছে দেখেছেন এ ফুলটা মাথায় অনেকটা গোল করে থাকে গোল করে যখন গোয়ায় আসে এই ফুলটার পাতা চিকন হয়ে যায়।

আজকে আমি সবার পরিচিত একটি সরল আপনাদের সামনে তুলে ধরলাম। আশা করি এই ফুলটা এবং আমার ফটোগ্রাফি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফুল মানে নম্রতা, হৃদয়ের পবিত্রতা, সৌন্দর্য, সম্পদ, মর্যাদা, আভিজাত্য, নির্দোষতা এবং পবিত্রতা। ফুল এমন একটি জিনিস যার রঙ, রূপ, গন্ধ আমাদের মনকে ভালো করে দেয়। আপনি আনন্দে অভিভূত। কিছু ফুল ভোজ্য এবং স্বাস্থ্যের জন্য ভালো।

পৃথিবীর জন্ম বা উৎপত্তির সময় থেকে মানুষ উদ্ভিদ থেকে জীবনের প্রায় সব চাহিদা পূরণ করে নিজেকে সমৃদ্ধ করেছে।

20221011_090546-01.jpeg

20221011_090524-01.jpeg


20221011_090524-01.jpeg

20221011_090508-01.jpeg

20221011_090538-01.jpeg

জবা একটি সুন্দর ও আকর্ষণীয় ফুল। প্রাচীন বিজ্ঞান, আয়ুর্বেদ এবং চীনা ভেষজ চিকিৎসায় ফুলের ঔষধি মূল্য বর্ণনা করা হয়েছে। কি হয়েছে গন্ধের? এর কিছু অবিশ্বাস্য ঔষধি গুণ রয়েছে।

কেউ সঠিকভাবে বলতে পারে না যে, জবা ফুলের অরিজিন বা উৎপত্তিস্থল বা আদিনিবাস চীন কিনা।অনেকের বিশ্বাস, এটি ভারত থেকে এসেছে।

তবে চীন বা ভারত যেখান থেকেই আসুক না কেন, চীনা গোলাপ খ্যাত জবা এখন সারা বিশ্বে ছাড়িয়ে পড়েছে।এর লাতিন নাম হিবিস্কাস রোসা-সিনেনসিশ।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই গিয়ে আবারো ধন্যবাদ।

বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-52
ফটোগ্রাফার@k-karim

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y896vzzaBGUKvU7NJJgp8M8gJYeH6bKz6k73Ah2mME98J8BPJexgDuiV23iycQr8KRJCtTqzJmqKJZwBX77iKonA9KK8S.jpeg

আমার নাম ক@k-karim
আমার বয়স 15 বছর। আমার পরিবারে পাঁচজন সদস্য রয়েছে। আমি আমার পিতামাতার বড় ছেলে। আমার বাবা সেবাদাতা এবং আমার মা গৃহিণী।আমি ক্লাস নাইনে পড়ি এবং পড়াশোনার পাশাপাশি কম্পিউটারও শিখি।আসলে আমি জানি যে এই প্ল্যাটফর্মটি সৃজনশীল এবং ভাল কাজের মূল্য দেয়, সে জন্য আমি আমার সৃজনশীল কাজ ভাগ করব।

কষ্ট করে যারা আমার পোস্টটি পড়েছেন, সবাইকে মনের অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন, ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

যাওয়ার সময় আপনাদের নিজ নিজ মতামত জানিয়ে যাবেন।

আমার পোস্টটা দেখার জন্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

Nice Photography. Keep it up.

 2 years ago 

অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার জবা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে ‌। জবা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য দেয়ার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

সাপোর্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সাপোর্ট করার জন্য।

 2 years ago 

Beautiful photography of flowers.

 2 years ago 

মন্তব্য দেয়ার জন্য অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

What wonderful work! keep it up!

the flower's color is very vibrant

 2 years ago 

কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

nice photo shoot

 2 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64251.91
ETH 3494.19
USDT 1.00
SBD 2.54