I have shared with you some wonderful photography of colorful flowers.

in Beauty of Creativity2 years ago

হ্যালো বন্ধুরা সবাই কেমন, আছেন আশা করি সবাই ভাল আছেন, আমিও ভাল আছি আল্লাহর রহমতে।

20221111_124850.jpg

আজকে আমি আপনাদের জন্য খুব সুন্দর একটি রঙ্গন ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি। আশাকরি রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লাগবে। আর আমার মন্তব্যগুলো আপনার কাছে ভালো লাগবে।

আজকে আমি একটি নতুন বিষয় নিয়ে আলোচনা করব এবং আপনি কি আজকের বিষয়টি সম্পর্কে জানতে চান? আজকে আমরা টবে রঙ্গন ফুল গাছ রোপণ করার পদ্ধতি ও পরিচর্যা সম্পর্কে আলোচনা করব। আপনি যদি আপনার টবে রঙ্গন ফুল লাগাতে চান তবে আপনাকে এই সম্পূর্ণ নিবন্ধটি অনুসরণ করতে হবে।

রঙ্গন ফুল একটি ঝােপ জাতীয় উদ্ভিদ যা গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলে জন্মে। রঙ্গন ফুল গাছ সারা বছর ধরে বাড়ির ভেতরের টবে লাগানো যায় এবং লাল, হলুদ, সাদা বা কমলা রঙের ফুল হয়।
গাছটির সারা বছর ধরে সবুজ পাতা থাকে।

যদিও উপযুক্ত অবস্থার রঙ্গন ফুল বাড়ির বাইরে ভালোভাবে বৃদ্ধি হয় তবে বাড়ীর ভিতরেও খুব সহজেই ফুল ফোটে। আপনাকে একটি ছােট 5 থেকে 6 ইঞ্চির টব নিতে হবে যেখা।নে গাছটি দুই বা তিন বছর রাখা যায়।

এর পরবর্তীকালে গাছটি একটি আট ইঞ্চি টবে স্থানান্তরিত করা যেতে পারে যেখানে গাছটি অনির্দিষ্টকালের জন্য রাখা যায়।গ্রীষ্মমন্ডলীয় উদ্ভিদ হিসাবে গাছটি সূর্যের আলাে পছন্দ করে।

যদি বাইরে রােপণ করা হয় তবে এটি এমন কোনও স্থানে রোপন করা প্রয়ােজন যেখানে প্রতিদিন কমপক্ষে কয়েক ঘন্টা সরাসরি সূর্যের আলাে থাকে।

এই উদ্ভিদটি খুব বেশি গরম আবহাওয়া সহ্য করতে পারে। যদি গাছটি পর্যাপ্ত সূর্যের আলাে না পায় তবে আপনি ফুলের আকার ছোট হতে দেখতে পারবেন।

একইভাবে খুব বেশি সূর্যের তাপে ফুলগুলি ঝরে পড়তে পারে।প্রত্যক্ষ সূর্যের আলাে এবং আংশিক ছায়া উভয় ভারসাম্য রক্ষা করতে পারলে ভালো হয়।

20221111_124853.jpg

20221111_124851.jpg

20221111_124847.jpg

20221111_124845.jpg

20221111_124842.jpg

20221111_124840_001.jpg

আপনার রঙ্গন ফুল গাছটি যদি বাড়ির ভেতরে থাকে তবে আপনি প্রচুর উজ্জ্বল আলাে সহ একটি জানালাতে রাখতে পারেন।

এমন একটি সার ব্যবহার করুন যাতে অম্লীয় পদার্থ রয়েছে যা আপনার মাটিকে অ্যাসিডিক তৈরি করে অর্থাৎ বেশি করে জৈব সার ব্যবহার করুন।

গাছটি এমন একটি স্থানে রাখুন যেখানে এটি কমপক্ষে 4 থেকে 6 ঘন্টা সরাসরি পূর্ণ সূর্যের আলাে পেতে পারে। সূর্যালােক তাদের বৃদ্ধি এবং ফুল ফোটায়।

আশা করি আমার মন্তব্য এবং আমার ফটোগ্রাফি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। যদি আমার মন্তব্য আপনাদের কাছে ভালো লাগে। তাহলে আপনার আমাকে কমেন্ট বক্সে অবশ্যই জানিয়ে যাবেন।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে আজকের মত এখানে বিদায় নিলাম। সবাই গিয়ে আবারো ধন্যবাদ।

বিবরণ

ক্যামেরাস্যামসাং গ্যালাক্সি
ক্যামেরা.মডেলA-52
ফটোগ্রাফার@k-karim

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7y896vzzaBGUKvU7NJJgp8M8gJYeH6bKz6k73Ah2mME98J8BPJexgDuiV23iycQr8KRJCtTqzJmqKJZwBX77iKonA9KK8S.jpeg

আমার নাম ক@k-karim
আমার বয়স 15 বছর। আমার পরিবারে পাঁচজন সদস্য রয়েছে। আমি আমার পিতামাতার বড় ছেলে। আমার বাবা সেবাদাতা এবং আমার মা গৃহিণী।আমি ক্লাস নাইনে পড়ি এবং পড়াশোনার পাশাপাশি কম্পিউটারও শিখি।আসলে আমি জানি যে এই প্ল্যাটফর্মটি সৃজনশীল এবং ভাল কাজের মূল্য দেয়, সে জন্য আমি আমার সৃজনশীল কাজ ভাগ করব।

কষ্ট করে যারা আমার পোস্টটি পড়েছেন, সবাইকে মনের অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন, ফ্যামিলির সবাইকে নিয়ে এই কামনা করি।

আমার পোস্ট টি দেখার জন্য ধন্যবাদ।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে সাপোর্ট করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রোপণ করার পদ্ধতি ও পরিচর্যা সম্পর্কে খুব সুন্দর লিখেছেন। তা থেকে অনেক কিছু জানতে পারলাম। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

কমেন্ট করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আঙ্গুর ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি খুব সুন্দর করে মানুষের মাঝে বিশ্লেষণ করেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

Your colorful flowers look great. The beauty of the flowers is amazing. You have taken the pictures very beautifully. Wish you all the best.

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64