The diary game : 05/08/2020 // আমার আজকের এক্টিভিটিস

in Steem Bangladesh4 years ago

আমার নাম টুনটুন।। আমি প্রতিদিনের মতোও আজকেও বলতে চলেছি পুরো দিনের অর্থাৎ সকাল থেকে রাত এর একটা বিস্তারিত রুটিন।আমি আজকে সকল ৬.০০ টার সময় উঠে ব্রাস করে ফজরের নামাজ পরলাম। তারপর হালকা নিত্যদিনের মতো চা আর মুড়ি খাইলাম।তারপর আমি রান্না ঘরে গিয়ে লুচি ভাজলাম। তারপর গরুর মাংস রান্না করে সবাই মিলে অর্থাং আমি, বাবা, মা, আপু আর আমার একটা আদরের ভাগ্নি সবাই মিলে খাইলাম। তারপর বিছানা গোছাইলাম।ঘর ঝারু দিলাম। তারপর আবার রান্না ঘরে গিয়ে আম্মুকে সাহায্য করলাম।

WhatsApp Image 2020-08-05 at 10.55.48 PM.jpeg

আম্মু আজ ভাত গরুর মাংস, আলু আর শশার সবজি রান্না করল তা নিয়ে টেবিলে আসলাম এবং আমরা ১০.৩০ মিনিট এ সবাই মিলে খাইলাম। তারপর আমার সেজো ফুপু আসলো তার ছেলে মানে আমার ভাইয়াও আসলো।তাদের কে হালকা নাস্তা দিলাম।তাদের সাথে অনেক কথা ও গল্প করলাম। তারপর আমার দাদিমা আসলো সেও ওই গল্পে জোগ হলো।তারপর গল্প করতে করতে সে কী হাসি মজা হইল। তারপর আমার দাদিমা আসলো সে আমাকে ডাকলো।আমি গিয়ে তাঁকে ১২.০০ টা সময় টিউবওয়েল এ পানি দিলাম।সে গোসল করল।গোসল শেষ হয়ে গেলে দাদিমার কাপড় গুলো শুকাতে দিলাম। তারপর আমি গোসলে গেলাম গিয়ে আমার ভাগ্নি কেও গোসল করালাম।আমিও গোসল করলাম।তারপর ১.০০ টা সময় জোহরের নামাজ পরলাম আর কোরআন শরিফ পরলাম।

তারপর দুপুর ২.০০ টা সময় আমার ফুপা আসলো,আব্বু নামাজ থেকে এসে সবাই মিলে ভাত খাইলাম। খাওয়ার টেবিল আর এক জমজমাট গল্প জা ২.৩০ মিনিট অব্দি চলতে থাকলো।তারপর আমি টিভি দেখলাম অনেক সময় ধরে। তারপর সবার বাড়ি গিয়ে কিছুকখন আড্ডা দিলাম। বাড়ি এসে ফুপুরা চলে জাবে তারজন্য নাস্তা করলাম। তা খেয়ে ফুপুরা চলে গেল।আমি আর আমার দাদিমা সহ কিছুদুর এগিয়ে দিলাম। ওরা চলে গেলে আমরা বাড়ি চলে আসলাম।আজান দিল আসরের নামজ পরলাম। তারপর আমরা সবাই মিলে চা আর বিসকুট খাইলাম।বিকেল হইছিল তাই আমরা সবাই মিলে অর্থাং আমার বোনরা সহ হাটলাম কিছুদুর,,তারপর চলে এসে সবাই মিলে সে কী গল্প করলাম। সেখানে অনেক হাসি মজা হইল। ভাইদের সাথে গল্প করলাম। ছোট ভাইরা দৌড়াদৌড়ি করল তা দেখলাম।আমিও তাদের সাথে মজা করলাম। আজকে সকালে কিছুক্ষন আমি আমার বাগানে সময় কাটিয়েছিলাম। সেগুলো আপনাদের সাথে শেয়ার করতেছি।

WhatsApp Image 2020-08-05 at 10.55.48 PM (2).jpeg

WhatsApp Image 2020-08-05 at 10.55.48 PM (1).jpeg

এভাবে শেষ হয়ে গেল বিকেলের সময়টা।তারপর মাগরিবের আজান দিল আমি হাতমুখ ধুয়ে নামাজ পরলাম। তারপর সবাই কে দুধ গরম করে দিলাম। তারপর চাচিরা আসলো আমি আমার বরো বোন আম্মু সবাই মিলে গল্প করলাম অনেক। চাচি চলে গেল। আমি ৮.০০ থেকে ৮.৩০ মিনিট সময় ধরে মেসেনজারে বোন ভাই আর বন্ধু ও বান্ধবীদের সঙ্গে আড্ডা দিলাম। গ্রুপে কথা বললাম আমার পুরোনোদিনের বান্ধবীদের সঙ্গে আড্ডা ও দিলাম। ৯.০০ টার সময় আমরা সবাই মিলে ভাত খাইলাম।আবার আমি ও আমার বোন ও ভাগ্নি সহ সবার বাড়ি গেলাম।সবাই মিলে আসলাম।আমার দাদিমা কে নিয়ে আসলাম আমাদের বাড়িতে। সে এখন আমাদের বাড়িতে থাকে।আজকে রাতের খাবারে আমি ভাত ভুরি এবং গরুর মাংস খেয়েছিলাম।

WhatsApp Image 2020-08-05 at 10.55.49 PM (1).jpeg

WhatsApp Image 2020-08-05 at 10.55.49 PM.jpeg

WhatsApp Image 2020-08-05 at 10.55.48 PM (3).jpeg

তারপর কিছুকখন সময় ধরে টিভি দেখলাম।টিভি দেখা শেষ হয়ে গেলে তারপর দাদিমার বিছানা গোছাই দিলাম সে আরামদায়ক ভাবে শুয়ে পরল,তার লাইট ও ফ্যান বন্ধ করলাম।ও আমি আমার ঘরে চলে গেলাম।সেখানে গিয়ে কিছু সময় ধরে আবার একবার মেসেনজারে ঢুকে পরলাম।সবার সাথে গল্প ও আডডায় জমজমাট হল আমাদের গ্রপ।সেখানে অনেক মজা আর হাসি হল।আপুর সাথে গল্প করলাম।ঘুমানোর আগে বিছানা টা ঝারু দিলাম। তারপর ঘুমাতে চলে গেলাম।আমরা একসাথে থাকি আমি ও আমার বোন।।১১.০০ টার সময় আমরা দুইজনেই ঘুমাইলাম।। এভাবে শেষ হয়ে গেল আমার পুরো দিনের একটা রুটিন।এই ছিল আমার আজকের দিন .আমাকে @toufiq777 এই ডাইরি গেম এ জয়েন করার জন্য বলেছিলো।

my facebook account:

Sort:  

সুন্দর পোস্ট ।অনেক সুন্দর দিন কাটিয়েছেন ।

 4 years ago 

Thediarygame এ আপনাকে স্বাগতম।আপনাকে খুব ভালো লিখেছেন। ভবিষ্যতে আরও ভালো লিখবেন এই প্রত্যাশা করি।

 4 years ago 

I am very happy that you have joined the second session of "the daily diary game". I've had a good day. I hope you and your family have had a good day today.

Have a great day Sister

You create a perfect post today.thank you

You have been upvoted by @tarpan A Country Representative from BANGLADESH we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update on Steem Community and other writing challenges and contest such as The diary game

Also join LUCKY 10S

ভালো লিখেছেন আপু।

 4 years ago (edited)

Your daily diary was very beautiful. I hope you will post many more beautiful things later.

 4 years ago 

It looks you had a good day. The pictures of your garden are so beautiful and you're foods are looking so delicious. Keep sharing those beautiful moments with us.

Happy steeming

 4 years ago 

It was a very nice to see your diary. You have elaborate very about all your activity.
Thanks for sharing your diary with us,

Here is a little tips from @steemitblog,

  • adding a caption in your photo will make it lot more attractive.

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some early tips!

Also join LUCKY 10S

greeting from @tarpan

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63762.28
ETH 3107.51
USDT 1.00
SBD 3.84