The Daily Game : 9th August 2020 new experience

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ।
বরাবরের মতো আমি আবারও আসলাম আপনাদের কাছে নিজেকে নিয়ে।নিজের নতুন রুটিন। নিজের কর্মসূচী আপনাদের কাছে জানানোর জন্য।

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে সবাই ভালো থাক সুস্থ থাক এটাই আমি চাই।

আজ ৯ই আগষ্ট ২০২০ রোজ রবিবার।
যদিও আজকের তারিখে নির্দিষ্ট কোন আয়োজন উত্সব কোন কিছুই নয়।তবুও আমার জন্য দিনটা কিছুটা ভিন্ন। রোজকার মতো শুরু হয়নি আমার দিনটা। কেন দিনটা ব্যাতিক্রম তার বর্ননা করছি নিচে একটু ধৈর্য্য রেখে পড়ুন।

সকাল ৭টাঃ না এতো সকালে আমি উঠি না। এমন সকাল দেখার মত ভাগ্য আমার হয় না। আমার সকাল একটু দেরি করেই হয়। তবে আজ একটা জায়গায় ইন্টারভিউ আছে তাই এতে সকালে উঠা আর কি।উঠেই ফ্রেশ হয়ে নাস্তা করে বেড় হলাম ইন্টারভিউ এর উদ্দেশ্য করে।

সকাল ৮.৩০ঃ বাসা থেকে নাস্তা করে বের হলাম ইন্টারভিউ আছে আমার দিনাজপুরে। তাই বের হয়ে বাসা থেকে বাসস্ট্যান্ডের দিকে চলে গেলাম।

সকাল -দুপুর

সকাল ৯.০০টাঃ বাসে করে রওনা দিলাম দিনাজপুরের উদ্দেশ্যে। বাসে বেশ মোটামোটি যাত্রী রয়েছে। তবে আগেট মতে ভীড় নেই।কিন্তু হ্যাঁ সরকারি নিয়ম নীতি এর কোন তোয়াক্কা নেই।যদি নিয়ম মানছে সেটা শুধুমাত্র ভাড়া আদায়ের সময় ঐ যে সরকার বলেছে ভাড়া বাড়ানো হলে সেটা মানা হচ্ছে বাকি সবের প্রয়োজন নেই। আমিও বসে বসে ভাবছি মানুষ কতই না ব্যাস্ত এই দুর্যোগের দিনেও আর আমি এসময় ঘুমেই কাটিয়ে দিতাম। এভাবে করতে করতে চলে আসলে আমার কাঙ্ক্ষিত স্টপেজ। নেমে পড়লাম বাস থেকে।
নেমেই এক বন্ধুকে ফোন করলাম তার সাথে সাক্ষাৎ করে তবেই যাবো ইন্টারভিউ দিতে। সে আমাকে একটি নির্দিষ্ট স্থানে অপেক্ষা করতে বললে। তার কিছু সময় পর সে চলে আসলো।তার সাথে সাক্ষাৎ করে চাকরির ঠিকানায় চলে গেলাম।
সেখানে গিয়ে দেখি প্রচুরসংখ্যক চাকুরী প্রার্থী তাদের চাকুরির ইন্টারভিউ দেবে বলে অপেক্ষা করছে।তারা তাদের নাম একটি কাগজে লিখে ভিতরে রুমে পাঠিয়েছে ইতিমধ্যে। আমি দ্বিতীয় কাগজের মাঝে আমার নাম লিখে ভিতরে পাঠানোর ব্যাবস্থা করলাম। অবশ্য আমার মতে আরো অনেকেই দ্বিতীয় কাগজেই নাম লিখেছে।

IMG_20200809_145150_329.jpg

20200809_140903.jpg

তারপর আমরা সবাই অপেক্ষা করলাম কবে আমাদের নাম ডাকবে।ভিতরে গেলে কিরকম প্রশ্ন হবে এ নিয়ে সবাই ব্যাপক চিন্তিত। আমি মোটেও সেটা ভাবছি না। কারন তারা প্রিপারেশন নিয়ে এসেছে তাদের তুলনায় আমি অতি স্বল্প মেধা নিয়ে হাজির হয়েছি।তাই যখন কেউ ভিতর থেকে বের হয় সবাই গিয়ে তাকে ঘিরে ধরে জিজ্ঞেস করছে ভাই তোমাকে ভিতরে কি জিজ্ঞেস করলে না করলে। তবে আমি ওদের মতো অত আগ্রহ দেখালাম না কারন আমি জানি প্রশ্ন কারো এক হবে না।তাই প্যারা না নিয়ে রিলেক্স মুডে ফোন চালাচ্ছি। হটাৎ ১টার সময় আমার নামে ডাক আসলে তবে আমি যাওয়ার আগেই কাকতালীয় ভাবে আমার নামের সাথে অন্য আরেক জনের মিল থাকায় সে ইন্টারভিউ দিয়ে চলে যায়। আমি কিছু সময় খোঁজ নিয়ে জানতে পারলাম সে তার নাম কোন কাগজে লিখাই নি তবে ভুল করে আমার জায়গায় তার ইন্টারভিউ দিয়ে সে চলে গেছে।তাই আমি কিছু সময় পরে ভাইভা রুমে তাদেরকে জানালাম যে কেউ একজন ভুলবশত আমার নামে ইন্টারভিউ দিয়ে গেছে।পরে তারা সেটা সংশোধন করে আবার পুনরায় আমার ইন্টারভিউ নেয়।এভাবেই আমার সকাল গড়িয়ে দুপুর চলে আসে।

দুপুর -বিকেলঃ

দুপুর২টাঃ আমার ইন্টারভিউ শেষ এখন দিনাজপুরে অবস্থানরত বন্ধুটির সাথে আর একবার দেখা করে বাসায় আসবো সেই উদ্দেশ্য করে আবার তার কাছে গেলাম।তার ওখানে যেতেই সে আমাকে নিয়ে হোটেলে চলে গেল। সেখানে গিয়ে হাঁসের মাংস সহ ভাত খাওয়ালো সে। তারপর তার কাছ থেকে বিদায় নিয়ে অটোরিকশা করে তার ওখান থেকে দিনাজপুরের কলেজ মোড়ে আসলাম বাস ধরবো বলে।কলেজ মোড়ে আসার সাথে সাথে বাস পেয়ে গেলাম।বাসে করে ১ঘন্টার মাঝেই বাড়ি চলে আসি।বসায় এসে নিজেকে প্রচুর ক্লান্ত আর শরীরে একটা অস্বস্তির ভাব ভর করেছে।যত দ্রুত সম্ভব আমাকে গোসল করে একটু আরাম প্রয়োজন। তাই দেরি না করে গোসল করে বিশ্রাম নিলাম অনেকটা সময় উঠে দেখি ফোনে তখন ৬টা বাজে।তখন ফ্রেশ হয়ে মাঠের দিকে রওনা দিলাম। এভাবেই কেটে গেল আমার দুপুর থেকে সন্ধ্যা।

রাতের আঁধার

রাতের সময়ঃ সন্ধ্যার কিছু সময়ের মাঝেই আঁধার নেমে আসে। আমি সন্ধ্যার সময় নাস্তা করে বাসার সবার সাথে কথা বলে জানালাম আমার আজকের দিনটা কেমন ছিলো। কি কি করছি তা সব তাদের জানালাম। উনাদের ও আগ্রহ আমার চাকুরী ব্যাপারটা নিয়ে।।রাতের একটু সময় মানে ইশার নামাজের পড় আমি চলে যাই ক্লাবে সময় কাটানোর জন্য। এখানে কিছু সময় কাটিয়ে আবার মাঠ চলে যাবে।

20200809_220656.jpg
এভাবেই পার করলাম আমি আমার অভিজ্ঞতাপুর্ন একটা দিন।

Sort:  
 4 years ago 

Thanks for sharing your diary with us,

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

#onepercent

#bangladesh

greeting from @tarpan

 4 years ago 

Great job bro

 4 years ago 

ভালো লিখেছেন। অনেক এক্টিভিটি ছিল।

ধন্যবাদ, শেয়ার করার জন্য।

ভালো লেখা হয়েছে। এইভাবেই চালায় যাও।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50