THE DIARY GAME: Thursday,06-08-2020

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামু আলাইকুম।
সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন।
আমিও আলহামদুলিল্লাহ খুবই ভালো আছি।

আজকেও আমি ডায়েরি গেমে আপনাদের সাথে আমার আজকের দিনের খুঁটিনাটি সব দিকগুলো সেয়ার করতে চলে এলেম।

দিনের শুরু

আলহামদুলিল্লাহ আমার দিনের শুরুটা ফজরের নামাজের সাথেই হয়। প্রতিদিন আমি এলার্ম দিয়ে রাখি নামাজের সময় অনুযায়ী। কিন্তু নামাজের টানে এলার্ম বাজার আগেই আমি ঘুম থেকে উঠে পরি। আজান হয়ে গেলে, আমি আর আমার মা অজু করে বাসায় বসে নামাজ পড়ি।
আর আমার বাবা নামাজ পড়তে মসজিদে চলে যান।
আমি নামাজ পড়ে তাসবি পড়ি কিছুক্ষণ।
তারপর আবার শুয়ে পরি।

আজকে আমার সকালটা কেটেছে বেশ অন্যরকম ভাবে।
আমার ছোট বোন আজ আমার জন্য আর তার জন্য ২ কাপ চা বানিয়ে নিয়ে এসে আমাকে ঘুম থেকে ডেকে তুলেছে। প্রতিদিন যেমন আমি বই পড়ি আর চা খাই, আজ আর তা নয়। আজ চায়ের আড্ডায় আমাদের আমাদের দুই বোনের কতো গল্প খুনসুটি হয়েছে।
আমরা চা খেতে খেতে এই মুহূর্তটাকে ধরে রাখার জন্য ছবি তুলেছি।

20200806_111542.jpg

( আমার কোন বোন নেই ও আমার ছোট কাকার মেয়ে, ওদের বাসা আমাদের বাসা থেকে কিছুটা দূরে, ও আসতে আমার খুব ভালোলেগেছে।
চা খাওয়া শেষে ও চলে গেছে)

৯ টায় আমি আমার সকালের খাবার খেয়েছি।
আজকে আমার সকালের খাবারে ছিল আমার প্রিয় কালোজিরা ভর্তা, মাছ ভর্তা, আলু ভর্তা, মরিচ ভর্তা ও গরম ভাত।
আমার ভর্তা ভাত খুবই পছন্দের খাবার।

আমি প্রতিদিনের মতো ঘর গুছিয়ে নিয়েছি।

আব্বা বাজার থেকে আসলো আমি বাজারগুলো সব তুলে রাখলাম।

তারপর মায়ের সাথে শাপলা ও পটল কেটে দিলাম।
তারপর ১১ দিকে মা রান্না বসালেন আমি আমার কিছু জামা কাপড় ধুয়ে দিলাম। জামা কাপর রোদে সুকাতে দিলাম। তারপর আমার চানাচুর খেতে ইচ্ছা করলো আমি কিছু চানাচুর খেলাম।

মায়ের রান্নার শেষে আমি আজকে বাসার সবার জন্য পায়েস রান্না করেছি। আমার বাসার সবাই পায়েস খেতে ভালোবাসে তাই আমি প্রায়সময় বাসায় পায়েস রান্না করি।

১:৪৫ দিকে আমি গোছল করে নামাজ যোহরের নামাজ পরেছি।
আব্বাও নামাজ পড়ে এসে বসে আছে।

তারপর আমি মা বাবা একসাথে দুপুরের খাবার শেষ করেছি।
খাবার খাওয়ার পরে মা - বাবা ঘুমিয়েছে।
আমার আজকে ঘুম আসে নি তাই আমি বসে বসে নাটক দেখেছি।

০৪:৪৫ উঠে আমি ফ্রেস হয়ে অজু করে এসে বসে তাসবি পড়েছি।
তারপর আজান দেয়ার পরে আমি আসরের নামাজ শেষ করে কিছুক্ষণ বসে ছিলাম।

তারপর আমি আমার ফুলের বাগানে চলে যাই সেখানে গিয়ে দেখি আমার সন্ধ্যামালতি গাছে অনেক ফুল ফুটেছে।
ফুলের সৌরভে চারদিক মৌ মৌ করছে। ফুলের বাগানে গেলে মনটাই ভালো হয়ে যায়। কখন যে সময় চলে যায় বুঝতেই পারি না।
ফুল খুব ভালো লাগে। আমার ফুল বাগানে অনেক রকমের ফুলের গাছ আছে।
আমি মুগ্ধ হয়ে দেখি ফুলগুলো।

20200806_184351.jpg

কিন্তু সময় সে তো তার নিয়মেই চলে।

সন্ধ্যা নেমে এসেছে ততোক্ষনে।
মাগরিবের সময় হয়ে এসেছে।
আমি অজু করে নামাজ পড়েছি।

তারপর তাসবি পরেছি।
আমরা আজকের সন্ধার নাস্তায় পায়েস খেয়েছি।

20200806_201404.jpg

আমি আজ প্রায় আমার প্রিয় বক্তা মিজানুর রহমান আজাহারি হুজুরের ওয়াজ শুনেছি।
বাবা মা তারাও আমার সাথে শুনেছে।
৮:৩০ বেজে গেছে আযান হয়েছে।
আব্বা নামাযে চলে গেছে।
আমি আর মা নামাজ পরেছি।

তারপর আব্বা নামাজ পড়ে আসার পর আমরা আজ তাড়াতাড়ি রাতের খাবার খেয়েছি।
কারন মায়ের শরীর ভালোনা।
মা তারা তারি ঘুমাবেন তাই।

তারপর কিছুসময় আমি আমার ছোট ভাইয়ের মেয়ের সাথে কিছু খুনসুটি দুষ্টুমি করেছি।
১০ :৩০ বাজে আমি এসে বিছানা ঠিক করে শুয়ে পড়েছি।

আর আজকে কি করলাম তা ভেবে ভেবে আপনাদের সাথে সেয়ার করলাম।

ভালো থাকবেন সবাই।
এই মহামারীর সময় আপনি সাবধানে থাকুন,অন্যকে সাবধানে থাকতে বলুন।
নিরাপদ দূরত্ব বজায় রেখে চলা চল করুন।

Thanks @rex-sumon brother. Thanks for invited me.

Sort:  
 4 years ago 

Awesome writing, Thanks to participants 'the daily diary game'.

 4 years ago 

কালোজিরা ভর্তা, মাছ ভর্তা এবং আলুভর্তা তিনটি জিনিসই আমার অনেক প্রিয় খাবার।

গোলাপি রঙের সন্ধ্যামালতী দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে।

পায়েস আমারও খুব পছন্দের আপনার পায়েস দেখে আমারও খুব খেতে ইচ্ছে করতেছে 😁।
এটি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে।

খুব ভালো দিন।।।

 4 years ago 

Thanks for sharing your diary with us,

Here is a little tips from @steemitblog,

  • adding a caption in your photo will make it lot more attractive. tutorial

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

#onepercent

#bangladesh

greeting from @tarpan

I have seen almost all your posts. You made a lot of good posts. But you are a girl who loves tea a lot. I understand that. I myself love to drink tea but I drink very little tea. One or two days a week. No one eats once a week. But I noticed you eat a lot of tea every day. Do you ever have any problems with tea?

I noticed one more thing in your post. Then you are a fan of Dr. Mizanur Rahman Azhari. I myself am a fan of him. He can present the words of religion in many beautiful ways. Hearing this can inspire the youth like us and build the society as a terror free society.

The reward from this comment is given in full 100% powerup. I urge you to do the same for the sake of the platform.

#onepercent #bangladesh

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45