The dairy game.09-08-20.My activities.

in Steem Bangladesh4 years ago

আসসালামু আলাইকুম সকল বন্ধুরা।আজ রবিবার ০৯ আগষ্ট ২০২০।আমি এখন আমার আজকের পুরো দিনের কার্যক্রম বর্নণা করব।আমি সকাল ৬ টায় ঘুম থেকে উঠি।এরপর হাত মুখ ধুঁয়ে তৈরি হয়ে পড়তে বসি।আজ আমি আমার ক্লাসের বই না আজ একটা উপন‍্যাস পড়েছি।যদিও আজকেই উপন‍্যাসটি পড়া শুরু করি।উপন‍্যাসের নাম "কৃষ্ণকান্তের উইল"।এটি বঙ্কিমচন্দ্র চট্টপ‍াধ‍্যায়ের লেখা।আমার প্রিয় লেখকের মধ‍্যে তিনি অন‍্যতম।এরপর আমি সকালের নাস্তা করি।

_20200809_194935.JPG

এরপর আমার বন্ধু শিশির ফোন করে একটু কুমারখালী যেতে বলে।আসলে আজ কলেজ ভর্তির আবেদন শুরু হয়েছে। ও গতবার একটি কারণে একটি বিষয়ে ফেল করে।তাই এইবার আবার পরীক্ষা দেয় এবং পাশ করে।ও কোথায় আবেদন করবে কীভাবে করবে এজন‍্য আমাকে যেতে বলে।আমি ১১ টার দিকে বাজারে যায়।ও আসে ১১ টা ৩০ এর দিকে।ততক্ষণ আমার কাজ ছিল সেইটা করি।ও আসার পর তানভীর ফটোস্ট‍্যাট থেকে ওর ভর্তির আবেদন করি।এরপর আমরা দুজন আমাদের স্কুলে যায়।স্কুলে স‍্যারদের কথা হয়।অনেকদিন পর স্কুলে গিয়ে একটু ঘোরাঘুরি করলাম।আমাদের প্রিয় স‍্যার মুস্তাফিজ স‍্যারের সাথেও কথা হয়।অনেক সুন্দর সময় পার করেছি স্কুলে গিয়ে।
image_search_1596980520758.jpg

এরপর আবার কুমারখালী বাজারে আসি শিশির এটিএম বুথ থেকে টাকা তোলে।আমি এটিএম এর ম‍্যানেজারের সাথে কথা বলি আমার নেক্সাস পে একাউন্ট খোলার বিষয়ে।এরপর আমি বাড়ি চলে আসি।এবং আমিও বাসায় ফিরে আসি ২:৩০ এর
দিকে।বাসায় এসে গোসল করি।এরপর দুপুরের খাবার খাই।খাওয়া শেষ হলে ফোন চার্জিং থেকে নিয়ে দেখি অনেক মিসডকল।তখন সুমন ভাইয়ের সাথে ফোন দিয়ে কথা বলি।এরপর আবার সেই উপন‍্যাস পড়তে বসি।উপন‍্যাস টা একজনের কাছ থেকে চেয়ে এনেছি।বলেছি এক সপ্তাহের মধ্যে পড়ে দিয়ে যাব।কানে ইয়ারফোন গান বাজছে।এবং আমি গান শুনেছি আর উপন‍্যাস পড়ছি।আমি আধুনিক গান শুনি না।আমার পুরাতন দিনের গানগুলো বেশি ভালো লাগে।এরপর আজান পড়লে নামাজে যাই।সেখান থেকে মাঠে খেলতে যাই।আজ খেলাটা অনেক প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হয়েছে।আজ আমার দল দুইটা ম‍্যাচই হেরেছি।আজ শরিফ ভাইয়ের দোকানে চা খেতে যাওয়া হয়নি।কারণ আজ ম‍্যাচ শেষ হয়েছে অনেক দেরিতে।আজ মাগরিবের নামাজটা জামায়াতে পড়তে পারি নাই।সন্ধ‍্যার পর বাসায় এসে কিছুক্ষণ শুয়ে থাকি।এরপর উঠে সামান্য নাস্তা করে একটু দোকানে যাই ফ্লেক্সিলোড দিতে।তারপর বাসায় ফিরে আসি।বাসায় এসে কিছুক্ষণ ফেসবুক ব‍্যাবহার করি।
এরপর ভাইয়া ম‍্যাসেনজারে ভিডিও কল দেয়।এবং তার সাথে কিছুক্ষণ কথা হয়।এরপর ভাইয়া বাসার সকলের সাথে কথা বলে আমার ফোন এ।এরপর আমি আবার ফেসবুক ব‍্যাবহার করি।কিছু বন্ধুর সাথে কথা হয়।এরপর আমি স্টিমেট এ আমার আজকের কার্যক্রম লেখি।আজ আমার কথা এপর্যন্তই।সবাই আমার সাথে থাকবেন।আর আমাকে ভোট দেবেন।

Sort:  
 4 years ago 

আমার বই পড়তে একটু ইচ্ছে করে না৷ ভালো যতো বই পড়বেন তত জ্ঞান বাড়বে

 4 years ago 

ভাইয়া আমারও ক্লাসের বই পড়তে ইচ্ছে করে না।কিন্তু মাঝে মাঝে উপন‍্যাস পড়ি।

 4 years ago 

Good writing.

Reading book is a good habit. I was excited for reading novels at once. Book is your best friend. You can learn many things by reading books. Playing outdoor game is a good exercise.

Thank you.

 4 years ago 

Yes brother you r absolutely right.

 4 years ago 

The novel you have chose to read , it's very famous and amusing.

Thanks for sharing your diary with us,

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

#onepercent

#bangladesh

greeting from @tarpan

 4 years ago 

Ok brother.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58668.45
ETH 3162.85
USDT 1.00
SBD 2.44