The dairy game.07-08-20.My activities.

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুগন।আজ ০৭ আগষ্ট শুক্রবার।শুক্রবার মুসলিমদের কাছে একটি বিশেষ দিন।সপ্তাহের মধ্যে আজ শ্রেষ্ঠ দিন।আমি এখন আমার আজকের পুরো দিনের কাজ তুলে ধরব।
আজ শুক্রবার আমি দেরিতে ঘুম থেকে উঠি।এটা আমার অভ‍্যাস আমি প্রতি শুক্রবারই দেরি করে উঠি।ঘুম থেকে উঠে আমি হাত মুখ ধুয়ে সকালের নাস্তা করি।নাস্তা করার পর আমি আমার ফোন দিয়ে একটা ছবি তুলি।
_20200807_185105.JPG
এরপর আমি একটু বসে বস‍ে স‍্যোসাল মিডিয়া ব‍্যাবহার করি।এরপর আজান হলে গোসল করে নামাজে যাই।জুম্মার নামাজে সময় একটু বেশি লাগে।নামাজ পড়া শেষ করে আমি বাসায় আসি।এবং দুপুরের খাওয়া শেষ করি।আমার ভাইয়ারা আজ ঢাকা চলে গেল।তারা ঈদের ছুটিতে বেড়াতে এসেছিল।আমি তাদের বাসে তুলে দিতে যায়।তাদের বাসে তুলে দিয়ে বাসায় এসে আমি একটি নাটক দেখি।নাটকের নাম "আজ রবিবার "।এটি হুমায়ুন আহমেদের রচিত নাটক।
Screenshot_20200807_171656.jpg

Screenshot_20200807_171646.jpg
এরপর আসরের আজান পড়লে আমি নামাজ পড়তে যাই।নামাজ পড়ে মাঠে খেলতে যাই।আজ আমাদের একটা ক্রিকেট ম‍্যাচ ছিল অন্য এলাকার সাথে।আমরা টসে জিতে বোলিং এর সিদ্বান্ত নিই।আমি ৩ ওভার বল করে ২২রান দিয়ে ২ উইকেট নিই।এবং ওরা আমাদের ১৫ ওভারে ১২৬ রানের টার্গেট দেয়।ওদের বোলিং লাইন খুব ভালো ছিল।আমরা ১৫ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১০২ রান সংগ্রহ করি।আমাদের দলের হয়ে সর্বোচ্চ রান করে তোহা।তোহা ৪৫ রান করে।আমাদের ২ টা ব‍্যাটসম‍্যান ০ তে আউট হয়।আমরা ম‍্যাচটা হেরে যায় ২৩ রানে।এরপর বাসায় ফিরে ফ্রেশ হয়ে প্রতিদিনের মতো আজও শরিফ ভাইয়ের দোকানে লেবু চা খেতে যায়।ওখানে আজ অনেকক্ষণ আড্ডা দিই।সময়টা ছিল খুব আনন্দের।এরপর বাসায় ফিরে হাত মুখ ধুয়ে পড়তে বসি।
যাইহোক এইভাবে আমি আমার আজকের দিনটি অতিবাহিত করি।আজ ৪ মাস লকডাউনের মধ‍্যে আছি।বাইরে সেরকম বের হইনা।আর ভালো লাগছে না ভাবছি আর কতদিন এভাবে থাকব।আমি প‍্রতিদিন এই বিষয় নিয়ে চিন্তা করি।আর ভাবি আমি আরো একটি অলস দিন পার করলাম।মহান আল্লাহ্ যেন খুব তাড়াতাড়ি এই অবস্থা থেকে আমাদের মুক্তি দেন।যাক সবাই ভালো থাকবেন।ইনশাআল্লাহ আবার কালকে দেখা হবে।

পৃথিবী আবার যখন সুস্থ হয়ে যাবে ,তখন আমরা আবার পূর্বের ন্যায় বাহিরে যেতে পারবো।

Specially thanks to @rex-Sumon brother for invite me.

Sort:  

Wow.. Your gecko and ant photography was really awesome. you’re good photographers. Hope you will give us, your best.

 4 years ago 

Thanks brother.i will try my best.

 4 years ago 

An ant can hold a common house gecko like this. I saw such a picture for the first time in my life.

 4 years ago (edited)

The scenario of your first photo is just priceless. I have never seen an ant is holding this big size lizard .

Thanks for sharing your diary with us,

Here is a little tips from @steemitblog,

  • Try to write more details about your daily activity.
  • adding a caption in your photo will make it lot more attractive. tutorial

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

#onepercent

#bangladesh

greeting from @tarpan

 4 years ago 

Ok.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62460.04
ETH 2435.03
USDT 1.00
SBD 2.65