1000 DAYS OF STEEM— THE DIARY GAME : 06/08/2020 simpleday

in Steem Bangladesh4 years ago

আসসালামু আলাইকুম।কেমন আছেন আপনারা সবাই।

@ridoykhan22 আমাকে #thediarygame এ আম্নত্রন জানিয়েছে

20200806_174604.jpg

আজ the dairy game এ আমার ২য় দিন
আজ আমি সকাল 8:15 ঘটিকায় ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে আমি আমার বোন এবং দুলা ভাইকে বিদায় জানাই।তারা সকালে রংপুরে উদ্দেশ্যে রওনা দেয়। আমার দুলাভাই একটি কোম্পানিতে চাকরি করে যার কারণে তারা সকাল-সকাল রংপুরে উদ্দেশ্যে রওনা দেয়। আমি তাদেরকে বিদায় দেওয়ার উদ্দেশ্যে সকালে ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে দেখি আমাদের আবহাওয়া নাতিশীতোষ্ণ। সকালে ঘুম থেকে উঠেই দেখি সিমসিম বৃষ্টি হচ্ছে এসব দেখে আমি আবার ঘুমিয়ে পড়ি। কারণ আমি রাতে অনেক দেরিতে ঘুমাই।

20200806_122905.jpg

তারপর আমি 11:30 ঘটিকায় আবার ঘুম থেকে উঠি।ঘুম থেকে উঠে আমি দাঁত ব্রাশ করি।তারপর আমি একবারেই গোসল করে বের হই। গোসল করার পর আমি আমার সকালের নাস্তা করি। আমি আমার সকালে নাস্তা করার পর বাইরে বের হই। বাহিরে বের হয়ে আমি আমার বন্ধুর বাড়িতে যাই।বন্ধুর বাড়িতে গিয়ে আমি বন্ধুর সাথে গল্প করি এবং তার ব্যবসায় দেখি। আমার বন্ধু ছোট বাচ্চাদের খেলনা এবং চকলেট এর ব্যাবসা করে। আমি ১২.০০ থেকে ১.২৫মিনিট পর্যন্ত তার বাসায় তার সাথে তার কাজ দেখতে থাকি এবং তার সাথে গল্প করি। তারপর আমি আমার নামাযের উদ্দেশ্যে তার বাসা থেকে চলে আসি।মসজিদের যাওয়ার পর আমি যোহরের নামাজ আদায় করি।তারপর নামাজ শেষে আমি মাঠের উদ্দেশ্যে রওনা দেই। মাঠে এসে বড় ভাইদের সাথে গল্প করি। বড় ভাইদের সাথে আমাদের মাঠে বসে আমরা অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা করছি। এখানে বসে আমরা আজকের আবহাওয়া অনুভব করি। আজকে রোদের তাপ প্রচন্ড।যার কারনে আবহাওয়া অনেক গরম।তারপর ও আজকে বাতাস চলছে যার কারনে রোদের তাপ টা তেমন বোঝা যাচ্ছে না।

20200806_145728.jpg

আমরা মাঠে বসে গল্প করি এবং আমাদের মাঠের পুরনো গাছগুলি দেখি।আমাদের মাঠ এর কাঠাল গাছ।এই গাছটি ১০০ বছর পুরনো।এই গাছে আমাদের অনেক স্মৃতি জড়িয়ে আছে।এই গাছটি বেশ উচু।এই গাছের ফল সেই মিস্টি।এই কাঠালের ওমা গুলি ছোট ছোট কিন্তু খেতে সেই মিস্টি। এগুলো বিশয় নিয়ে কথা বলার পর আমরা ৩ টার সময় সবাই সবার বাসা চলে যাই।বাসায় গিয়ে আমি ঘুমিয়ে পরি দুপুরের খাওয়া না খেয়ে।কারন আজকে আমি আমার সকালের নাস্তা করি ১২.০০ টার সময়।তারপর আমি ঘুম থেকে উঠি ৫.০০মিনিটে।ঘুম থেকে উঠার পর ফ্রেশ হয়ে আমি আমার দুপুরের খাওয়া খাই।খাওয়া শেস করে আসর এর নামাজ আদায়ের জন্য মসজিদ এ যাই।আসর এর নামাজ শেস করে বন্ধুর সাথে মাঠে বসে আড্ডা দেই।মাঠে বসে আমরা দুইজন গল্প করতেছিলাম এবং বাচ্চারা লাটিম খেলছিল সেটা উপভোগ করছিলাম।কিছুক্ষণ পর সন্ধ্যার আযান দেয় এবং আমি সন্ধার নামাজ আদায়ের জন্য মসজিদ এ যাই। নামাজ শেষ করে বাসায় আসি।এবং সন্ধ্যার নাস্তা সম্পন্ন করি এবং টেলিভিশন দেখি।এভাবে কিছুক্ষণ সময় কাটানোর পর এশার আযান দেয় এবং আমি এশার নামাজ পরার জন্য মসজিদে যাই এবং নামাজ পড়ি।

20200806_223508.jpg

নামাজ শেষ করে আমি আমাদের ক্লাব এ যাই এবং বন্ধু ও বড় ভাইদের সাথে লুডু এবং ক্যারাম খেলি।ক্যারাম হল আমার পছন্দের খেলা। ক্যারাম খেলতে আমি অনেক ভালবাসি। কিছুদিন আগে আমাদের মাঠে টুনামেন্ট হয় এবং সেখানে আমি ক্যারাম খেলায় চাম্পিয়ান হই।আমাদের ক্লাব এর নাম হল শহীদ কুদরত স্মৃতি সংসদ।এই ক্লাব এ আমরা ছোট থেকে খেলাধুলা করে আসছি।তারপর ১১ টা পযন্ত সেখানে খেলাধুলা করার পর আমি বাসায় ফিরি।আমি বাসায় ফিরে আমি আমার রাত এর খাওয়া সম্পন্ন করি এবং খাওয়া শেষ হলে আমি বিশ্রাম এ যাই।এবং ফোন এ ইউটিউব দেখতে দেখতে ঘুমিয়ে পরি।
এভাবে আমার দিন পার হচ্ছে।আমি আমার টা আপনাদেরকে জানালাম আপনারা আপনাদের টা জানালে খুশি হব।
এখন সময় খারাপ চলছে।পুরো বিশ্ব এই সমস্যার সম্মুখীন হচ্ছে।সে জন্য আমরা সবাই ঘরে থাকি সুস্থ থাকি করোনা থেকে দুরে থাকি। ভাল থাকবেন সবাই।

Sort:  
 4 years ago 

আপনারা দেখি সারাদিন ক্যারাম খেলেন৷ আমরা ক্যারাম খেলি না সময় পেলে ক্রিকেট আর ফুটবল করি৷ ক্যারাম খেললে শারীরিক পরিশ্রম হয় না৷ ক্রিকেট ও ফুটবল খেললে হয়৷

Hmmm vi dowa koriyan khelbo next a..

 4 years ago 

It very rare to see those big trees these days in our country with the age of 100 years.

Thanks for sharing your diary and the tree with us,

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some tips and curation!
One Percent For Everyone

Also join LUCKY 10S

#onepercent

#bangladesh

greeting from @tarpan

Tnk u bro

Thank you for taking part in The Diary Game on Steem.

Sorry we missed the voting window on this post. An extra vote will be added to your next Diary Game post.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64093.86
ETH 3123.80
USDT 1.00
SBD 3.94