বাঁটুল দ্যা গ্রেট এর চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই সুস্থ, স্বাভাবিক আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আপনাদের সাথে একটা অঙ্কন শেয়ার করে নেবো। বেশ খানিকদিন বাদে আজকে আবার আপনাদের সামনে একটা নতুন অঙ্কন নিয়ে হাজির হলাম। আজকে আমি "বাঁটুল দ্যা গ্রেট " এর ছবি অঙ্কন করেছি যেটি আমাদের নারায়ণ দেবনাথ এর সৃষ্ট আরো একটি কমিক্স শিল্পী। বাঁটুল দ্যা গ্রেট হলো বাঙালি কমিক্স এর মধ্যে একটা বিখ্যাত কমিক্স পার্ট, এটি বহু সময় ধরে কার্টুন চরিত্রে বিভিন্ন জায়গায় প্রকাশিত হয়ে আসছে। আজকে আমি সেই বাঁটুল দ্যা গ্রেট এর চিত্রটি কার্টুন হিসেবে পেজে অঙ্কনের মাধ্যমে তুলে ধরলাম। আশা করি অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।

☫উপকরণ:☫

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
কালার পেন্সিল
রাবার

✔এখন অঙ্কনের ধাপগুলো নিচে তুলে ধরবো---


➤প্রথম ধাপে বাঁটুল দ্যা গ্রেট এর মুখমন্ডল অঙ্কন করে নিলাম এবং সেখানে চোখ, নাক, কান, মুখ তৈরি করে ফেলেছিলাম।

➤দ্বিতীয় ধাপে বাঁটুল দ্যা গ্রেট এর লম্বা, চওড়া শরীর অঙ্কন করলাম এবং তাতে স্যান্ডো গেঞ্জির শেপ দিয়ে দিয়েছিলাম। এরপর ডানপাশের একটি হাত অঙ্কন করেছিলাম।

➤তৃতীয় ধাপে সরু কোমরের থেকে হাফ প্যান্ট অঙ্কন করে দিয়েছিলাম। এরপর বাঁ পাশে আরো একটি হাত এঁকে দিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে পা দুটি অঙ্কন করে সম্পন্ন করেছিলাম।

➤পঞ্চম ধাপে বাঁটুল দ্যা গ্রেট এর সমস্ত শরীরে কালার দিয়ে দিয়েছিলাম।

➤ষষ্ঠ ধাপে স্যান্ডো গেঞ্জিতে কালার করে দিয়েছিলাম।

➤সপ্তম ধাপে হাফ প্যান্টে কালার করে অঙ্কনটি পরিপূর্ণ করেছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বাঁটুল দ্যা গ্রেট এর চিত্রাঙ্কন খুবই সুন্দর হয়েছে দাদা, আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনি একদম অরজিনাল চিত্র অঙ্কন করেন। এত সুন্দর ভাবে চিত্র অংকন বিশেষ করে চিত্রের কালার একদম হুবহু। দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেছি। সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে। এই কার্টুন আমার সবচাইতে প্রিয় ছিল। আমি এখনো মাঝে মাঝে কার্টুন দেখি। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

শ্রদ্ধেয় নারায়ণ দেবনাথের সৃষ্টি "বাটুল দ্যা গ্রেট" সকলের কাছেই জনপ্রিয়তা অর্জন করেছে। নারায়ণ দেবনাথ আজ আমাদের মাঝে নেই কিন্তু তিনি যে শিল্পকর্মগুলো রেখে গেছেন সেগুলো সারাজীবন আমাদের মাঝে রয়ে যাবে। "বাটুল দ্যা গ্রেট" হল নারায়ণ দেবনাথের অনবদ্য এক সৃষ্টি। আপনি অনেক সুন্দর ভাবে বিখ্যাত কার্টুন ক্যারেক্টার বাটুলের চিত্র অঙ্কন করেছেন দাদা। এর আগেও আমি আপনার অঙ্কন দেখেছি। প্রত্যেকটি অঙ্কন চিত্র যেমন অসাধারণ হয় তেমনি বরাবরের মতো আজও বাটুলের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে যেন টিভিতে ভেসে বেড়াচ্ছে কোন কার্টুন সিরিয়াল। এই বাটুল চরিত্রটি আমাদের সকলের কাছেই অনেক পরিচিত। জনপ্রিয় কার্টুন সিরিজের এই জনপ্রিয় ক্যারেক্টারটি আপনি অনেক সুন্দর ভাবে আপনার দক্ষতায় ফুটিয়ে তুলেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে দারুন এই চিত্রটি অঙ্কন করেছেন। সেইসাথে আপনি আপনার অঙ্কন চিত্রটি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুণভাবে এই চিত্রটি অঙ্কন করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। দাদা আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

দাদা, আপনার চিত্রাঙ্কনটি দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে চিত্রটিকে রং করে ফুটিয়ে তুলেছেন। আপনার অনেক গুলো চিত্রাঙ্কন দেখা হয়েছে প্রতিটি চিত্রাঙ্কন অসাধারণ হয়। আপনার অঙ্কনের হাত অনেক পাকা। আপনাকে অনেক ধন্য প্রতিনিয়ত আমাদের সুন্দর সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

হাহাহাহা, দাদা আমি অবাক বাঁটুল দ্যা গ্রেট এর অংকন দেখে। আমি অতি অবাকে হেসে ফেললাম। এতোটা নিখুঁত কিভাবে হয়। ধন্যবাদ দাদা।

 2 years ago 

অও,দাদা অসাধারণ হয়েছে "বাঁটুল দ্যা গ্রেট " এর চিত্র অঙ্কনটি।আমার সবথেকে বেশি ভালো লাগে আপনার রং করার বিষয়টি, আপনি দারুণভাবে ফুটিয়ে তোলেন প্রত্যেকটি চিত্ৰ।নারায়ণ দেবনাথ আমাদের মাঝে নেই কিন্তু তার অসাধারণ সৃষ্টি রইয়ে গেছে।এটি দেখে বড়োরা সহ বাচ্চারা খুবই এনজয় করে।ধন্যবাদ দাদা।

একটা সময় বাটুল দ্যা গ্রেট আমি অনেক দেখতাম। কিন্তু বর্তমানে একটু কম দেখা হয়। তবে আমার বাটুল দ্যা গ্রেট এর কথাগুলো অনেক ভালো লাগে ও তাদের কাহিনীগুলো। আর আপনি অনেক সুন্দর করে সেই বাটুল দ্যা গ্রেট এর চিত্র অঙ্কন করেছেন যেমনটা আমি কার্টুনে দেখেছি ঠিক তেমনটাই আপনি অঙ্কন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

বাটুল দ্যা গ্রেট চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি দাদা। আপনার দক্ষতা কোনো অংশে কম নেই। আপনি অনেক ধৈর্যের সাথে কাটুন আর্ট করেছেন। প্রথমে আমি ভেবেছিলাম বাস্তব কোন চিত্র। পড়ে দেখলাম না। দাদা কালার কম্বাইন্ড এতোটাই সুন্দর করে করেছেন যা দেখে বাস্তব এর চেয়ে কম না।ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। এতো সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আজকে আমি "বাঁটুল দ্যা গ্রেট " এর ছবি অঙ্কন করেছি যেটি আমাদের নারায়ণ দেবনাথ এর সৃষ্ট আরো একটি কমিক্স শিল্পী।

দাদা আমি সর্বপ্রথম একটি কথাই বলতে চাই আপনার প্রতিটি কাজের দক্ষতা আমাকে মুগ্ধ করে। আপনি যেমন ভালো রেসিপি তৈরি করেন তেমন ভালো চিত্র অঙ্কন করেন। আসলে আপনার প্রতিভা দেখলে মাঝে মাঝে হিংসা হয় দাদা😂। আশা করছি আমাদের প্রিয় দাদা যেমন সেরা তেমনি আমাদের হবু বৌদিও সেরা হবে। সেরা মানুষের জন্য সেরা জুটি সব সময় নির্ধারণ করা থাকে। তবে যাই হোক দাদা এবার চলে আসি মূল কথায়। আপনি আজকে যেই কার্টুন চরিত্রটি অঙ্কন করেছেন সেটা এক কথায় অসাধারণ হয়েছে। আসলে যারা আর্ট করতে ভালোবাসে তারা আপনার প্রতিভা দেখলে হিংসে করবে। আপনার প্রতিভা হিংসে করারই মতো। নারায়ন দেবনাথ যেমন তার সৃষ্টিগুলোকে আমাদের মাঝে বিলিয়ে দিয়ে গেছেন তেমনি আমরাও উনার সৃষ্টি গুলোকে ভালোবাসি। "বাটুল দ্যা গ্রেট" "নন্টে-ফন্টে" এই ক্যারেক্টারগুলো আসলে সারা জীবনের জন্য মানুষের অন্তরে যায়গা করে নিয়েছে। অনেক সুন্দরভাবে আমাদের সকলের প্রিয় বাটুলকে অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যি দাদা আপনার প্রশংসা না করলেই নয়। বাটুল তার ভালো কর্মের মাধ্যমে যেমন সবার মনে জায়গা করে নিয়েছে তেমনি শ্রদ্ধেয় এবং আমাদের সকলের প্রিয় নারায়ন দেবনাথ স্যার তার সৃষ্টিকর্মকে আমাদের মাঝে উজাড় করে দিয়েছেন। শ্রদ্ধেয় নারায়ন দেবনাথ স্যারকে অনেক অনেক শ্রদ্ধা জানাচ্ছি। কারণ তাঁর সৃষ্টির মাধ্যমে আমরা এই জনপ্রিয় ক্যারেক্টারগুলোকে খুজে পেয়েছি। অনেক সুন্দর ভাবে বাটুলের চরিত্র আমাদের মাঝে হাজির করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা।

 2 years ago 

আমি আগে নিয়মিত বাটুল দ্যা গ্রেট দেখতাম দাদা।আপনি খুব সুন্দর ভাবে বাটুলকে আপনার পেন্সিলের ডগায় অঙ্কন করেছেন। হুবহু বাটুলের তোই হয়েছে।আপনার একটা জিনিস আমার ভীষণ ভালো লাগে তা হলো আপনি প্রতিদিন ভিন্ন ধরনের পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হন। এত সুন্দর একটি আর্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া। ভালবাসা নিবেন।

 2 years ago 

শ্রদ্ধেয় দাদা আশা করি ভালো আছেন? আপনার পোস্টটি দেখি শ্রদ্ধেয় নারায়ণ দেবনাথের কথা মনে পড়লো নিশ্চয়ই তিনি ওপারে ভালো আছেন। আপনি খুব সুন্দর করেবাঁটুল দ্যা গ্রেট এর চিত্রাঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন টি দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনার চিত্রাংকন টি খুব অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভালো থাকবেন দাদা।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18