কদবেল মাখানো রেসিপি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। মূলত কয়েকদিন থেকে শরীরটা ভীষণ খারাপ যার কারণে গতকাল পোস্টও দেওয়া হয়ে ওঠেনি ।আজ আবার আমার খালু মারা গিয়েছে যার কারণে মনটাও ভীষণ খারাপ ।যাই হোক কয়েকদিন থেকে মায়ের বাসায় ছিলাম শরীর খারাপ থাকার কারণে। তখন আম্মা ফ্রিজ থেকে একটি কদবেল বের করে মাখিয়ে খেতে বললো ।অনেক দিন হয়েছে কদবেল রেখেছে কিন্তু একা একা খায় নি।একসঙ্গে খাওয়ার জন্য রেখে দিয়েছে।তার পর আমি কদবেল টি মাখিয়ে দিলাম। তারপর মা,ভাই ও আমি বেশ মজা করে খেলাম। মূলত এই কদবেল আমার নানুবাড়ি থেকে আনা। নানু বাড়ির গাছপাকা কদবেল ।যার কারণে এর স্বাদ অনেক বেশি । একদম গাছপাকা যার কারণে রংটাও একদম কালো ।সাধারণত বাজার থেকে কেনা কদবেল গুলো ওতটা পাকা হয় না ,সেগুলোর রং সাদা দেখায়। তবে এই কদবেল টি একদম পাকা যার কারণে কালো দেখতে এবং বেশ মিষ্টি টাইপের ছিল। খেতেও ভীষণ মজার ছিল। মূলত কদবেল মাখানো খুবই সহজ। তবে খেতে ভীষণ মজা লাগে ।কারণ এই ফলটি ভীষণ মজার। সবাই এই ফলটি পছন্দ করে ।যাই হোক আর কথা না বাড়িয়ে চলে যাচ্ছি কদবেল মাখানোর রেসিপিতে।

কদবেল মাখানো রেসিপি


Polish_20240525_210733838.jpg



Polish_20240526_225857194.jpg

  • কদবেল
  • লবণ
  • মরিচ
  • ধনিয়া পাতা

প্রুস্তুতপ্রণালী


IMG20240525135705.jpgIMG20240525135813.jpg

প্রথমে আমি কদবেলটি ভালোমতো ধুয়ে ভেঙে নিয়েছি ।তারপর ভেতর থেকে কদবেল টি বের করে নিয়েছি।


IMG20240525135909.jpgIMG20240525135937.jpg

তারপর কাঁচা মরিচ ও লবণ নিয়ে নিয়েছি ।তারপর কাঁচামরিচের সঙ্গে লবণ মাখিয়ে নিয়েছি।


IMG20240525135953.jpgIMG20240525140118.jpg

তারপর লবণ ,মরিচ কদবেলের সঙ্গে মাখিয়ে নিয়েছি ও ধনেপাতা দিয়ে দিয়েছি।


IMG20240525140141.jpgIMG20240525140248.jpg

তারপর ধনেপাতা কদবেলের সঙ্গে ভালো মতো মাখিয়ে নিয়েছি। ব্যাস তৈরি হয়ে গেল আমার কদবেল মাখানো ।এটি কিন্তু একদম সহজ। তবে খেতে কিন্তু দারুন লেগেছিল ।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

আপু আপনার অসুস্থতার কথা শুনে সত্যি অনেক খারাপ লাগছে। তার মধ্যে আবার আপনার খালু মারা গিয়েছে এটা শুনে আরো বেশি খারাপ লাগলো। কদবেল মাখা একা একা খেতে ভালো লাগে না। মা এবং ভাই মিলে খেয়েছেন জেলে ভালো লাগলো আপু। আপনার জন্য অনেক অনেক দোয়া রইল আপু। আপনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন এই প্রত্যাশাই করি।

 2 months ago 

হ্যাঁ আপু কদবেল মাখা একা একা খেতে একদমই ভালো লাগেনা। তবে সবাই মিলে বেশ মজা করে খেয়েছিলাম। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ওয়াও আপু জিভে জল আসার মতো একটা রেসিপি শেয়ার করেছেন আজ।খুবই লোভনীয় লাগছে দেখতে আর কদবেল খুবই লোভনীয় একটি খাবার খুবই সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া কদবেল খুবই লোভনীয় একটি ফল ।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে আপনার সুস্থতা কামনা করি । আসলে অসুস্থতা সুস্থতা কত বড় একটি নিয়ামত সেটা স্মরণ করিয়ে দেয়। শুনে খারাপ লাগলো আপনার খালু মারা গিয়েছে। আসলে আত্মীয়-স্বজন মারা গেলে সবারই মন খারাপ থাকে। আপনার আম্মা ফ্রিজ থেকে কদবেল বের করে দিয়েছে যেটা খুব সুন্দর করে মাখিয়ে খেয়েছেন। এই ধরনের খাবার আমারও খুবই পছন্দের। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া অসুস্থ হলেই বোঝা যায় সুস্থ থাকা কতটা আনন্দের ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

প্রথমে আপনার সুস্থতা এবং আপনার খালু জান্নাতবাসি হোক এটাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা। কদ্মিল মাখানো রেসিপি আমার কাছে ভীষণ পছন্দের কারণ আমাদের বাড়িতেও কদবেল গাছ রয়েছে। আপনার কদবেল মাখানো রেসিপিটি দেখে খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 months ago 

ভাইয়া আপনার বাড়িতে কদবেল গাছ আছে জেনে বেশ ভালো লাগলো ।তাহলে তো দেখছি আপনার বাড়িতে বেড়াতে যেতে হবে কদবেল খাওয়ার জন্য ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

কদবেল একটো আনকমন ফল। অন‍্য ফলের মতো সহজলভ্য না। তবে এটা আমার অনেক পছন্দের একটা ফল। আমি প্রায়ই কদবেল মাখিয়ে খেতাম বাড়িতে থাকতে। কিন্তু ঢাকা এসে আর পাব কোথায়। কদবেল টা দারুণ মাখিয়েছেন আপু। সত্যি দেখেই লোভনীয় লাগছে। একেবারে জিভে পানি চলে আসছে। দারুণ ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

ভাইয়া কদবেল সবাই মিলে মাখিয়ে খেতে বেশি ভালো লাগে ।একা একা খাওয়ার মধ্যে মজা নেই ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এই কদবেল আমি অনেক খেয়েছি কিন্তু এভাবে কোনদিন খাই নাই আপু। দারুন ভাবে মাখিয়েছেন। অনেকদিন পর কদবেল দেখতে পেরে বেশ ভালো লাগলো। খুবই লোভনীয় একটি ফল এটা। আর শরীরের জন্য খুব উপকার। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আপনি যেহেতু এভাবে কখনো খাননি। অবশ্যই একবার খেয়ে দেখবেন দারুন মজা ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

কদবেলের রেসিপি আমার পছন্দের খাবার গুলোর মধ্যে একটি। কিন্তু এগুলো রান্না করা সবার পক্ষে সম্ভব নয়। যদিও বা তৈরি করা ইজি। আপনি খুবই সহজ ভাবে এবং চমৎকার ভাবে কদবেলের মাখানো রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে এটি আমিও তৈরি করতে পারব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সহজ ভাবে সুন্দর একটি রেসিপি তৈরি করার প্রণালী আমাদের সুবিন্যস্ত ভাবে শিখিয়ে দেওয়ার জন্য। ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া কদবেল মাখানো খুবই সহজ। আপনি আমার তৈরির পদ্ধতি গুলো অনুসরণ করলে খুব সহজেই কদবেল মাখিয়ে ফেলতে পারবেন। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনার নানুর বাড়ির গাছ পাকা কদ বেল মাখা খেয়েছেন। দেখেই বুঝা যাচ্ছে পুরো কদবেল একদম পাকা। খুব সুন্দর ভাবে কদবেল মেখেছেন। রেসিপিটা দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেকদিন হলো কদবেল খাওয়া হয়না। খুব সুন্দর ভাবে রেসিপিটা উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 2 months ago 

আপু আমিও অনেকদিন পর কদবেল খেলাম ।যেহেতু এখন কদবেলের সিজন না তাই খেয়ে ভীষণ ভালো লেগেছিল। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

দারুন একটি রেসিপি দেখলাম। কদবেল দেখলে এমনি জিহ্বে জল চলে আসে। আর এভারে বিভিন্ন উপকরন দিয়ে রেসিপি করে খেলে তো আরো লোভ লাগে। রেসিপিটা সিম্পলের মধ্যে দারুন লাগলো। ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আমার রেসিপি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।আসলে কদবেল লোভনীয় একটি ফল। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 57339.41
ETH 2522.28
USDT 1.00
SBD 2.31