চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ23 days ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।তবে সব থেকে বেশি ভালো লাগে ফুলের ফটোগ্রাফি করতে। রংবেরঙের চমৎকার ফুলের ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি আপনাদের সঙ্গে শেয়ার করতেও বেশ ভালো লাগে ।আজ আমি বেশ কিছু জায়গার ফুলের ফটোগ্রাফি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে ।কেননা ফুল আমার মনে হয় সবাই ভীষণ পছন্দ করে। আর ফুলের ফটোগ্রাফি দেখতেও মনে হয় সবার ভালো লাগে ।যাইহোক আর কথা না বাড়িয়ে দেখে আসি চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি।

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240305205404.jpg

প্রথমেই যেই ফুলের ফটোগ্রাফি আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি ।পিটুনিয়া ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে ।একটা সময় আমার বাগানে বেগুনি কালারের পিটুনিয়া ফুল ছিল। বেশ কিছুদিন গাছটি বেঁচে ছিল আর ফুলে ফুলে ভরে থাকতো। মূলত এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে একটি রেস্টুরেন্ট থেকে করেছিলাম ।সেখানে বিভিন্ন কালারের অসংখ্য পিটুনিয়া ফুল ফুটেছিল। দেখতে সত্যিই চমৎকার লেগেছিল আমার কাছে। এই ফটোগ্রাফিতে যে পিটুনিয়া ফুলটি রয়েছে সেটি মেজেন্টা কালার আর মাঝখানে সাদা সাদা দাগ ছিল ।আরও একটি ছিল কমলা রঙের ফুল ।আর মাঝখানে সাদা দাগ ছিল দেখতে সত্যি চমৎকার ছিল।


IMG20240305205418.jpg

আর এই ফটোগ্রাফিতে মেজেন্টা ও কমলা কালারের পিটুনিয়া ফুলের পাশাপাশি গোলাপি কালারের পিটুনিয়া ফুলও ছিল ।আর গোলাপি কালারের ফুলের মাঝেও সাদা সাদা ডোরাকাটা দাগ ছিল যা ফুলটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছিল।


IMG20240305205435.jpg

আর এই ফটোগ্রাফিতে মেজেন্টা, কমলা, গোলাপি কালারের পিটুনিয়ার সঙ্গে সঙ্গে বেগুনি কালারের পিটুনিয়া ফুলও ছিল ।সবগুলো ফুলের মাঝেই সাদা ডোরাকাটা দাগ ছিল। যার কারণে ফুল গুলো দেখতে বেশি ভালো লাগছিল। আর বিভিন্ন কালারের ফুল একসঙ্গে ফুটে থাকলে দেখতে এমনিতেই ভীষণ ভালো লাগে।।


IMG20240305210012.jpg

IMG20240305210040.jpg

যখন এই ফুলগুলো দেখেছিলাম তখন রাতের বেলা ছিল। যার কারণে ফুলগুলোর ফটোগ্রাফি খুব একটা ভালো হয়নি তাছাড়া এই ফুলগুলোর ফটোগ্রাফি করেছিল আমার মেয়ে। কেননা রেস্টুরেন্ট এ লোক জনে ভরপুর ছিল। ফুলের কাছে যেয়ে ফটোগ্রাফি করতে আমার কাছে কেমন যেন লাগছিল। তাই মেয়েকে দিয়ে এই ফটোগ্রাফি গুলো করিয়েছিলাম ।তাই যতটা সম্ভব মেয়ে চেষ্টা করেছে ভালোভাবে ফটোগ্রাফি করার ।ছোট মানুষ হিসেবে বেশ ভালো ফটোগ্রাফি করেছে।


IMG20240429182653.jpg

IMG20240429182647.jpg

আর এটি হচ্ছে আমার বাগানের কাঁটা মুকুট ফুলের গাছ। এই কাঁটা মুকুট গাছের ফুল গুলো একদম ছোট ছোট ।হালকা গোলাপি কালারের। এর আগে আপনাদের সঙ্গে যে কত মুকুট ফুল শেয়ার করেছিলাম সেই কাটা মুকুট গাছের ফুল অনেক বড় বড় ছিল ।তবে এটার ফুল একদম ছোট ছোট। এই কাটা মুকুট গাছটি আমি অনলাইন থেকে একটি মাত্র ডাল কিনেছিলাম ।সেই ডাল থেকে আজ অসংখ্য ডাল হয়েছে ।আর ফুলে ফুলে ভরে থাকে দেখতে ভীষণ ভালো লাগে।


IMG20240610183750.jpg

IMG20240610183751.jpg

আর এটি হচ্ছে বেলি ফুলের গাছ ।এই ফুলের ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে আমার বোনের বাসা থেকে করেছিলাম ।ওর বারান্দায় দেখলাম বেলি ফুলের গাছ ।তাই দেখে আর ফটোগ্রাফি না করে পারলাম না ।তাইতো ঝটপট ফটোগ্রাফি করে নিলাম আর আপনাদের সঙ্গে আজ শেয়ার করলাম।


IMG20240610183802.jpg

IMG20240610183758.jpg

এটিও আরও একটি ভিন্ন কালারের কাটা মুকুট ফুলের গাছ ।তবে এই ফুলগুলো বেশ বড় সাইজের ।এটিও আমার বোনের বাসা থেকে তুলেছিলাম ।এই কাটা মুকুট গাছের ফুলগুলো একটু আনকমন টাইপের ।কালার বেশ ভালো লাগছিল দেখতে ।এই গাছে নাকি দুই রকমের কাটা মুকুট ফুল ফুটে থাকে। যাই হোক দেখতে কিন্তু চমৎকার ছিল ।আশা করছি আপনাদের কাছেও ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 23 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু তা দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার মত আমারও ফুলের ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 23 days ago 

ভাইয়া আপনার কাছে কাটা মুকুট ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন । পিটুনিয়া ফুলের বিভিন্ন কালার হয়ে থাকে দেখতে কিন্তু আসলেই খুব ভালো লাগে । আপনিতো দেখছি একসাথে অনেকগুলো পেটুনিয়া ফুলের কালার শেয়ার করেছেন দেখতে কিন্তু সত্যি ভালো লাগছে । কাটামুকুট ফুল গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে । একসাথে গেছে কতগুলো ধরে থাকে । আমার বাগানেও আমি কয়েকটা রেখেছি । ভালো লাগলো আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ।

 23 days ago 

হ্যাঁ আপু পিটুনিয়া ফুল গুলো দেখতে আসলেই চমৎকার। আর আমার বাগানেও বেশ কয়েকটি কাঠামুকুট ফুলের গাছ রয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মনটা ভালো হয়ে গেল।এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখলে কার মন ভালো না হয়ে যাবে।অনেক ধৈর্য ধরে এবং সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 23 days ago 

আমার ফুলের ফটোগ্রাফি দেখে আপনার মন ভালো হয়েছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 23 days ago 

পিটুনিয়া ফুল গুলো দেখে খুবই ভালো লাগলো আপু। আর আপনার বোনের বাসার বারান্দার গাছ গুলো দেখে অনেক ভালো লাগলো। হলুদ কালারের কাটা মুকুট এর আগে কখনো দেখিনি। সব সময় লাল কালারের গুলোই দেখেছি আপু। দারুন সব ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 23 days ago 

হলুদ কালারের কাটা মুকুট খুব কম দেখা যায় ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।ফুলের ফটোগ্রাফি ও রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 23 days ago 

আমার ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 23 days ago 

বেলি ফুলে প্রচুর পরিমাণে সুবাস থাকে তাই এই ফোনটা আমার কাছে খুবই ভালো লাগে। বাড়িতে একটা যদি বেলি ফুলের গাছ থাকে তাহলে পুরো বাড়ি সুবাসে ভরপুর হয়ে যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলির মধ্যে থেকে আমার কাছে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 23 days ago 

আপনার কাছে আমার পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন বলে বেশি ভালো লেগেছে তবে পিটুনিয়া ফুলের সৌন্দর্যটা বেশি আকৃষ্ট করেছে।

 22 days ago 

পিটুনিয়া ফুলের সৌন্দর্য আপনাকে বেশি আকৃষ্ট করেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 22 days ago 

যে কোনো ফুলই দেখতে সুন্দর। আপনি সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আর পিটুনিয়া তো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে।ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 22 days ago 

আপু পিটুনিয়া ফুল আপনার কাছে দেখতে ভালো লাগে জেনে বেশ ভালো লাগলো।আসলে এই ফুল দেখতে বেশ চমৎকার। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 22 days ago 

আপু ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছেও অনেক ভালো লাগে আর ফুলের ফটোগ্রাফি দেখতেও খুব ভালো লাগে। আপনি আজ বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। পিটুনিয়া ফুলের বেশ কিছু কালার আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। তাছাড়া বেলি ফুলের ফটোগ্রাফি ও খুব ভালো লেগেছে। আপনার বোনের বাসার বারান্দায় খুব সুন্দর সুন্দর ফুলের গাছ রয়েছে। বারান্দায় ফুলের গাছ থাকলে আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 19 days ago 

হ্যাঁ আপু বারান্দায় ফুলের গাছ থাকলে সত্যিই ভীষণ চমৎকার লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50