কয়েকটি আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।যদিও শরীর টা ভীষণ খারাপ।তার পরেও দীর্ঘদিনের অভ্যাস প্রতিদিন পোস্ট করা।তাই শত চেষ্টা করলেও না পোস্ট করে থাকতে পারি না। কেমন যেন মানসিক শান্তি পাই না ,মনে হয় কি যেন হয়নি। কেমন যেন অনুভূত হয়। খাবার না খেলে যেমন আমাদের খিদে পায় ,তেমনি পোস্ট না করলেও ব্যাপারটা ও রকমই লাগে। আসলে শরীরটা সবার সবসময় এক রকম যায় না ।তবে শরীর খারাপ হলে আমি সব থেকে বেশি শান্তির আশ্রয় খুঁজে পাই আমার মায়ের কাছে। যেটা পৃথিবীর আর কোথাও পাই না ।তাই তো মায়ের কাছে চলে আসি। অসুস্থ শরীর থাকলে মা যেমন যত্ন করে পৃথিবীর আর কেউ তার বিন্দু মাত্রও করেনা। সবাই তো যার যার নিজেদের সুবিধা নিয়ে ব্যস্ত থাকে। মায়ের কাছে এক অন্যরকম মানসিক শান্তি পাওয়া যায়। মা যেমন পরম যত্ন ও মমতায় খাবার খাইয়ে দেয়, তাতে শরীর অর্ধেক এমনিই ভালো হয়ে যায়। আমার মা কে আল্লাহ যেন দীর্ঘ ও নেক হায়াত দারাজ করেন । যাই হোক আজ আমি মূলত কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।

কয়েকটি আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি


IMG20240305215629.jpg

IMG20240305215501.jpg


বেশ কিছুদিন আগে আমাদের শহরে একটি মেলা হয়েছিল, যেটির নাম ছিল উদ্যোক্তা মেলা। সেই মেলায় মূলত আমি এই আর্টিফিশিয়াল ফুলগুলো দেখেছিলাম ।ইদানিং আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে খুবই চমৎকার হয়ে থাকে। যেগুলো দেখে বোঝার উপায় নেই সেগুলো আর্টিফিশিয়াল ফুল, নাকি বাস্তবের ফোটা ফুল ।তবে এই ফুল গুলো দেখে কিন্তু একদম আর্টিফিশিয়াল ফুলের মতই লাগছিল। কেননা এগুলোর সঙ্গে বাস্তবের ফুলের খুব একটা মিল ছিল না ।তবে এর আগে আমি বেশ কিছু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি, যেগুলো দেখে বোঝার উপায় ছিল না সেগুলো আর্টিফিশিয়াল ভুল নাকি বাস্তবে ফোঁটা ফুল। যাইহোক এই ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ চমৎকার ছিল। এখানে গোলাপ ও আরো অন্যান্য কিছু ফুলের আর্টিফিশিয়াল ফুল ছিল।


IMG20240305215456.jpg

IMG20240305215458.jpg


এগুলো আরো কিছু আর্টিফিশিয়াল ফুল। তবে এই ফুলগুলো বাস্তবের কোন ফুলের সঙ্গে মিলে তা আমি ঠিক বুঝতে পারলাম না। তবে গোলাপি ও লাল কালারের আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে বেশ ভালো লাগছিল ।যার কারণেই ফটোগ্রাফি করেছিলাম। আর আপনাদের সঙ্গে শেয়ার করলাম।


IMG20240305215635.jpg

IMG20240305215636.jpg


এগুলো আরও কিছু চমৎকার আর্টিফিশিয়াল ফুল ।এটি মূলত এই আর্টিফিশিয়াল ফুলেরই দোকান ছিল ।যেখানে চমৎকার এই ফুলগুলো সাজানো ছিল ।এই আর্টিফিশিয়াল ফুলগুলো দিয়ে ঘর সাজালে ঘরটি দেখতে খুবই চমৎকার লাগে। যদিও ফুলগুলোতে প্রচুর পরিমাণে ধুলাবালি জমে। তবে মাঝে মাঝে ধুয়ে পরিষ্কার করলে আবার আগের মত চকচকে হয়ে যায়। ভীষণ ভালো লাগে আমার কাছে ।ফুলদানিতে একগুচ্ছ আর্টিফিশিয়াল ফুল সাজিয়ে রাখলে সেই ঘরের সৌন্দর্য অনেকাংশে বৃদ্ধি পায়।


IMG20240305215707.jpg


এখানে কিছু আর্টিফিসিয়াল ফুল ফুলদানিতে চমৎকার করে সাজানো ছিল। এটি মূলত উদ্যোক্তা মেলা ছিল ,যার কারণে এই ফুলদানি গুলো বেশিরভাগই নিজেদের হাতে তৈরি। ফুলদানি গুলো দেখতেও কিন্তু ভীষণ চমৎকার ছিল। আর ফুল গুলো রাখার কারণে ফুলদানির সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়েছিল।


IMG20240305215507.jpg

IMG20240305215453.jpg


এখানেও আরো কিছু চমৎকার আর্টিফিশিয়াল ফুল ছিল। আমি এখান থেকে বেছে বেছে কয়েকটি আর্টিফিশিয়াল ফুল কিনেছিলাম। এই ফুলগুলো আমার কাছে বেশ ভালই লাগে ।আমার মেয়েও এই ফুলগুলো ভীষণ পছন্দ করে বলেই এখান থেকে ফুল কেনা। ও বায়না ধরেছিল ফুল কেনার জন্য ।যাই হোক বেশ ভালো লেগেছিল ফুলগুলো দেখে । তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম ।আশা করছি আপনাদের ও ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

বৈচিত্র্যময় আর্টিফিশিয়ালি ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো আপু ‌ এই কৃত্তিম ফুল গুলো বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধিতে বেশ সহায়ক ভূমিকা পালন করে। ফুল গুলো দেখতে বাস্তব গাছের ফুলের মতোন মনে হচ্ছে‌। হলুদ এবং সাদা গোলাপ ফুল দেখতে খুবই সুন্দর লাগছে ‌। গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে বেশ দারুন লাগছে। এত চমৎকার আর্টিফিশিয়ালি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

ভাইয়া আর্টিফিশিয়াল ফুলগুলো দেখতে আপনার কাছে বাস্তব ফুলের মত লেগেছে যেনে সত্যিই ভীষণ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি আজকে চমৎকার কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তাছাড়া এধরনের আর্টিফিসিয়াল ফুল ঘরের ভিতরে সাজিয়ে রাখলে দেখতে অনেক বেশি সুন্দর লাগে। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন এই ফুলগুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে আমার কাছে সত্যিকারের ফুলের মত লাগে। আমি নিজেও বিভিন্ন জায়গায় গেলে আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করে থাকি। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর লেগেছে। মাঝে মাঝে সুন্দর ফটোগ্রাফি গুলো দেখলে অনেক বেশি ভালো লাগে।

 2 months ago 

ভাইয়া আর্টিফিশিয়াল ফুল গুলো আপনার কাছে সত্যিকার ফুলের মত লাগে জেনে বেশ ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

 2 months ago 

আর্টিফিশিয়াল ফুলে ফটো ধারণ করা চমৎকার ছিল। এ জাতীয় ফুলগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে। বেশ দারুন ভাবে আপনি ক্যামেরাবন্দি করেছেন সমস্ত ফুলগুলো। দেখে মুগ্ধ হলাম আমি।

 2 months ago 

ভাইয়া আমার আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপু আপনার শরীর খারাপ জেনে সত্যিই অনেক খারাপ লাগলো। এটা একদম ঠিক বলেছেন আপু আমাদের জীবনে যত সমস্যাই থাকুক না কেন মায়ের কাছে গেলে সবকিছুই ভুলে যাই আমরা। আর অনেক মানসিক প্রশান্তি পাওয়া যায়। আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে ভালো লাগলো আপু। অসুস্থতার মাঝেও এই পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন মায়ের কাছে গেলে অন্যরকম মানসিক প্রশান্তি পাওয়া যায়। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আজকে আপনি অসাধারণ ভিন্ন ভিন্ন রকমের আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলো প্রাণ থাকলেও দেখতে বেশ ভালই লাগে। আর্টিফিসিয়াল ফুল দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়। সত্যি বলতে আপনার আর্টিসিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার চমৎকার আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপু আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো ।আর হ্যাঁ ঠিকই বলেছেন এই ফুলগুলো দিয়ে ঘর সাজালে ঘরের সৌন্দর্য দ্বিগুণ হয়ে যায় ।ধন্যবাদ আপনাকে।।

 2 months ago 

সুস্থতা হচ্ছে আল্লাহর বড় নেয়ামত। আপু আপনার সুস্থ থাকা কামনা করি। আজকে আপনি অসাধারণ কিছু আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলো সহজে নষ্ট হয় না। এই ফুল গুলো দিয়ে ঘর এবং অফিস সাজালে দেখতে বেশ ভালোই লাগে। বর্তমান সময়ে আর্টিফিসিয়াল ফুলগুলো কম বেশি সব জায়গাতে দেখা যায়। আর এই ফুলগুলো সৌন্দর্য মানুষকে বেশি মুগ্ধ করে। যদিও আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন আর্টিফিসিয়াল ফুলের। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করলেন।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন সুস্থতা আল্লাহতায়ালার অনেক বড় নেয়ামত। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65236.35
ETH 3483.12
USDT 1.00
SBD 2.51