মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।এখন শুধু ফুলের ফটোগ্রাফি নয় বিভিন্ন ধরনের জিনিস ফটোগ্রাফি করতেও ভালো লাগে ।যা দেখি তাই ক্যামেরা বন্দি করে রাখি। আর আপনাদের সঙ্গে শেয়ার করতেও ভালো লাগে। গতকাল আমি আমার মেয়ের ফুপির বাসায় ছিলাম ।তো তাদের বাসার ছাদে গিয়েছিলাম কাপড় মেলতে। যেয়ে দেখলাম বেশ কিছু চমৎকার ফুলের গাছ রয়েছে। সঙ্গে সঙ্গে মোবাইল দিয়ে কয়েকটি ছবি তুলে নিলাম। আরও অসংখ্য ফুলের গাছ ছিল কিন্তু ছাদে প্রচুর রোদ ছিল যার কারণে বেশি সময় দেরি করিনি। তাই সবগুলো গাছের ফটোগ্রাফি করা সম্ভব হয়নি। তারপরেও কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম ।সেগুলোই আপনাদের সঙ্গে শেয়ার করছি ।আশা করছি আপনাদের ভালো লাগবে।

মুগ্ধ করা কিছু ফুলের ফটোগ্রাফি


IMG20240607114840.jpg

IMG20240607114842.jpg

প্রথমে যেই ফুলের ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে চমৎকার গোলাপ ফুল। গোলাপ ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে ।গোলাপ ফুলের গন্ধ খুবই চমৎকার লাগে ।যদিও এখনকার গোলাপের গন্ধ আগের গোলাপ গুলোর মত নেই ।দেখতেই বেশি ভালো লাগে ।তবে দোকান থেকে যখন কেনা হয় তখন গাছগুলো অনেক বেশি টাটকা লাগে । বাসায় আনলে দীর্ঘদিন সময় নিয়ে একটি একটি করে ফুল ফোটে। এই ফুল দুটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।


IMG20240607114751.jpg

IMG20240607114757.jpg

IMG20240607114755.jpg

আর এটি হচ্ছে ঢেঁড়স এর ফুল। প্রথম দেখাতে ফুলটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। আমি ফুলটি দেখে চিনতে পারিনি ।পরে যখন পাশে ঢেঁড়স দেখতে পেলাম তখনই বুঝতে পারলাম এটি ঢেঁড়সের ফুল ।হবে ঢেঁড়সের ফুল যে এত সুন্দর হয় এর আগে আমার জানা ছিল না ।আমার কাছে ভীষণ ভালো লেগেছিল ফুলটি। ফুলের কালারটিও চমৎকার ছিল।অসম্ভব সুন্দর দেখতে।


IMG20240607114746.jpg

IMG20240607114745.jpg

আর এটি হচ্ছে সবার চেনা ঢেঁড়স ।আসলে নিজের ছাদে এরকম সবজি থাকলে মনে হয় বেশ ভালই লাগে। যদিও আমি কখনো এই সবজি চাষ করিনি। তবে এই ছাদে এই সবজিগুলো দেখে আমার কাছে বেশ ভালই লাগলো ।তাই তো আপনাদের কেউ দেখার সুযোগ করে দিলাম। নিশ্চয়ই আপনাদের ও ভালো লেগেছে।


IMG20240607114835.jpg

IMG20240607114834.jpg

IMG20240607114830.jpg

আর এই ফুলের নাম আমার জানা নেই ।তবে ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর। ছোট ছোট ফুলে ভরে থাকে ।দেখতে বেশ ভালো লাগে ।ফুলের কালারটিও অসম্ভব সুন্দর ।যদি কেউ এই ফুলের নাম জেনে থাকেন তো কমেন্টে জানাতে পারেন।


IMG20240607114906.jpg

IMG20240607114908.jpg

আর সর্বশেষে যে ফটোগ্রাফি দুটি আপনারা দেখতে পাচ্ছেন সেটি হচ্ছে বেলি ফুলের ফটোগ্রাফি। বেলিফুল আমরা সবাই কম বেশি চিনি ।আর এখন বেলি ফুল ফোটার সময় ।প্রতিটি বাগানেই বেলি ফুল দেখা যায় এবং ফুলে ফুলে ভরে থাকে। এই বেলি ফুলের গাছটি বিশাল বড় দেখতে পেলাম এবং বেশ ঝোপালো দেখতে পেলাম। এখানে যখন একসঙ্গে অসংখ্য ফুল ফোটে তখন নিশ্চয়ই অনেক ভালো লাগে । যদিও এখন খুব একটা ফুল ছিল না। যাই হোক আশা করছি আপনাদের কাছেও আমার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 last month 

ইদানিং সবাই বাড়ির ছাদে বিভিন্ন ধরনের গাছ লাগায়। বিশেষ করে ফুলের গাছগুলো খুব ভালো লাগে দেখতে। আপনার আজকের ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। মেয়ের ফুপির বাসায় গিয়ে বেশ ভালো সময় কাটিয়েছেন। এত সুন্দর ফুলের মাঝে সময় কটাতে ও দেখতেও খুব ভালো লাগে। নাম না জানা ফুলটি খুব সুন্দর। আর বেলি ফুলের ঘ্রান নিতে পারলে ভালো লাগতো। যাই হোক ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে।

 last month 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন সবার বাড়ি ছাদে এখন গাছ দেখতে পাওয়া যায় ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

মনোমুগ্ধকর বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এখন দেখছি গোলাপ ফুল সকলের অনেক প্রিয় একটি ফুল। আসলে গোলাপ ফুল আমার কাছে ও অনেক বেশি ভালো লাগে। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে প্রতিটি ফটোগ্ৰাফি খুবই সুন্দর করে ধারণ করেছেন।

 last month 

আসলে গোলাপ ফুল সবাই পছন্দ করে। এর সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। খুব সুন্দর লাগছে ফটোগ্রাফি গুলো দেখতে। গোলাপ ফুল, ঢেঁড়স ফুল, ঢেঁড়স, বেলি ফুল সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো সুন্দর লেগেছে যেনে ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।ভালো থাকবেন।

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল, আপনি একদম ঠিক কথা বলেছেন আপনার ফটোগ্রাফি গুলো মুগ্ধ করার কিছু ফুলের ফটোগ্রাফি। যার মধ্যে সব থেকে বেশি ভালো লেগেছে গোলাপ ফুলের ফটোগ্রাফিটি।

 last month 

ভাই আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।।

 last month 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি ধারণ করতে পারেন তা আপনার আগের ফটোগ্রাফি পোস্টগুলো দেখেই বুঝতে পেরেছি। আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

ভাইয়া আপনার কাছে গোলাপ ফুল এবং ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে ভালো লাগল। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফি নিচে বেশ দারুন ভাবে বর্ণনা তুলে ধরেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ভাইয়া আপনার কাছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো মনোমুগ্ধ করেছিল আপু। ফুল ভালোবাসে না এমন মানুষ খুব কম রয়েছে। আর সেই ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি যদি একটি পোষ্টের মাঝে শেয়ার করা যায় তাহলে অনেক ভালো লাগে। ঠিক তেমনি আপনার পোস্ট হয়েছে আজ।

 last month 

আপু আপনার কাছে আমার ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

সত্যি আপু প্রতিটি ফুলের ফটোগ্রাফিই কিন্তু মুগ্ধ করার মত। আপনি কিন্তু দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফুলই কিন্তু আমার অনেক প্রিয়। ধন্যবাদ আপু এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো মুগ্ধ করার মতো লেগেছে যেনে বেশ ভালো লাগলো ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last month 

আপু আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার সবগুলো ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে বেলি ফুল ও ঢেড়স ফুল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপু আপনার কাছে বেলি ফুল এবং ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52