কিছু টাটকা ফল ও সবজির ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 days ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি মূলত কিছু টাটকা ফল ও শাক সবজির ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।মূলত টাটকা ফল দেখলে আমার যেমন কিনতে ইচ্ছে করে তেমনি টাটকা সবজি দেখলেও আমার কিনতে ইচ্ছে করে। মনে হয় যেন ব্যাগ ভরে সবজি কিনে নিয়ে যাই ।যদিও সবজি আমার খুব একটা খাওয়া হয় না । তারপরেও কিনতে কিন্তু বেশ ভালই লাগে । এই তো কয়েকদিন আগে কিছু ফল কেনার জন্য বাজারে গিয়েছিলাম ।তখন মূলত এই ফটোগ্রাফি গুলো করেছি ।আশা করছি আপনাদের কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

কিছু টাটকা ফল ও সবজির ফটোগ্রাফি


IMG_20240717_001224.jpg

IMG_20240717_001207.jpg

মূলত আমি সেদিন বাজারে গিয়েছিলাম বেশ কয়েক কেজি আম কেনার উদ্দেশ্যে । কেননা এখন বাজারে প্রচুর পরিমাণে আম পাওয়া যাচ্ছে । বিশেষ করে আম রুপালি ও ফজলি এ দুটো আমার ভীষণ পছন্দের। তাই চিন্তা করেছিলাম একসঙ্গে অনেকগুলো আম কিনে নিয়ে আসব। সেই চিন্তা থেকে মূলত বাজারে গিয়েছিলাম ।বাজারে যাবার পর প্রথমেই আমার চোখে পড়ল এই পেয়ারা গুলো। পেয়ারা ওয়ালা লোকটি ডাকছিল পেয়ারা নিয়ে যান আপা। কিছু পেয়ারা নেন। তখন আমি মনে মনে ভাবলাম এই আমের সময় পেয়ারা আবার খায় কে? যাই হোক এই চিন্তা থেকে ওখান থেকে চলে গেলাম।


IMG_20240717_001027.jpg

IMG_20240717_001006.jpg

তারপরে আমার পছন্দের আমের দোকানে চলে গেলাম । সেখানে গিয়ে দেখলাম সারিসারি আম রুপালি সাজানো রয়েছে। আম রুপালি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে । এবার অবশ্য আমি নিজে প্রচুর পরিমাণে আম রূপালী আম কিনেছি ।যেহেতু এটি আমার খুবই পছন্দের আর আম রুপালী আমগুলো কিনতেও আমার কাছে বেশ ভালো লাগে ।এই দোকানে অবশ্য আরো কিছু ফল ছিল । লটকন ,মালটা, ড্রাগন সেগুলো কোন কিছুই কেনার আগ্রহ আমার ছিল না । এর আগে অবশ্য একদিন লটকন কিনেছিলাম, খুব একটা খাওয়া হয়না যার কারণে আর কেনা হয়নি ।তারপর আমি দশ কেজি আম রুপালি ও ফজলি আম কিনে নিলাম।


IMG_20240717_001143.jpg

IMG_20240717_001122.jpg

তারপর সবজির দোকান আমার চোখে পড়ল । যেখানে হরেক রকমের সবজি সাজানো ছিল ।যেখানে কাঁঠাল, মিষ্টি কুমড়া, ঢেঁড়স ,শসা ,লেবু ছিল ।আমি অবশ্য কয়েক হালি কাগজি লেবু কিনেছিলাম ।এখন প্রচুর পরিমাণে বাজারে কাগজি লেবু পাওয়া যাচ্ছে ।অন্যান্য সময় তো কাগজী লেবু একদমই পাওয়া যায় না।


IMG_20240717_001105.jpg

তারপর মরিচের দোকান দেখতে পেলাম, যেখানে প্রচুর মরিচ রয়েছে। কিন্তু দাম শুনলে মাথায় হাত দেওয়ার মতো অবস্থা হয়। যেই মরিচ ২০ টাকা কেজি বিক্রি করতো ,সেই মরিচ এখন 280 টাকা কেজি চাচ্ছে। যা শুনে রীতিমতো অবাক হওয়ার মতো ।এই মরিচের দাম এত বেশি হয় দেখে ছাদে দুটো গাছ লাগিয়েছিলাম কিন্তু একটা দুইটা মরিচ ধরে যা দিয়ে কিছুই হয় না।


IMG_20240717_001048.jpg

IMG_20240717_000948.jpg

তারপর আরো কিছু টাটকা সবজি দেখতে পেলাম যেখানে ধনিয়া পাতা, লাউ, সবুজ শাক ছিল।লাউ যেটি খুবই পুষ্টিগুণে ভরপুর একটি সবজি। আমাদের সকলেরই খাওয়া উচিত । ধনিয়া পাতা দেখলেও আমার কিনতে ইচ্ছে করে। আসলে নিজে দেখে শুনে সবজিগুলো কিনতেও কিন্তু বেশ ভালো লাগে । যদিও এগুলো আমার খুবই কম কেনা হয়, আমার হাসবেন্ড সব সময় এগুলো কিনে থাকে । তারপরেও আমি যখন কিনি তখন কিনতে বেশ ভালই লাগে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

অসাধারণ আপু অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু টাটকা ফল এবং সবজির ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আমরা মানুষ ভোজন রসিক এজন্য কোন কিছু টাকা দেখলে ওগুলো কিনতে মন চায়। যাইহোক আপু অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার ফটোগ্রাফির মাধ্যমে আমি টাটকা সবজি এবং ফল দেখতে পেলাম। আসলে বর্তমান বাজারে শাক সবজি দাম অনেক বেশি। আর ফলের কথা তো বাদই দিলাম ফলের আশপাশে যাওয়াই গাইবাধা আমাদের মধ্যবিত্ত ফ্যামিলির মানুষদের জন্য। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

 yesterday 

আপু আপনার মত আমারও তাজা ধনিয়া পাতা দেখলে কিনতে ইচ্ছে করে। আজকে আপনি খুব সুন্দর করে কিছু ফল ও সবজির ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তবে এখন বাজারে অনেক আম পাওয়া যায় অনেক রকমের। তবে এটি একদম ঠিক বলেছেন যেই মরিচের কেজি ২০ টাকা ছিল এখন ২৮০ টাকা থেকে ৩০০ টাকা বিক্রি করে। খুব চমৎকার চমৎকার ফল ও সবজির ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64015.61
ETH 3429.88
USDT 1.00
SBD 2.54