মালাই কেক তৈরির রেসিপি

in আমার বাংলা ব্লগ20 hours ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারও আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে ।আজ আমি একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। মাঝে মাঝে ভিন্ন ধরনের রেসিপি ট্রাই করতে আমার কাছে বেশ ভালই লাগে। আজ আমি একটি ভিন্ন ধরনের রেসিপি করেছি।আমার আজকের রেসিপিটি হচ্ছে মালাই কেক তৈরির রেসিপি। আটা-ময়দা, সুজি ছাড়া খুবই সহজ উপায়ে শুধুমাত্র পাউরুটি দিয়ে আমি এই রেসিপিটি করেছি । মূলত এই রেসিপিটি আমাকে করতে বলেছে আমার হাজবেন্ড। তার এরকম ভাবে খেতে ইচ্ছে করেছিল ।কোথায় যেন এই রেসিপিটি দেখেছে। যাই হোক তার থেকে ইনস্ট্রাকশন নিয়েই মূলত আমার এই রেসিপিটি করা। তবে খেতে কিন্তু বেশ ভালই হয়েছিল। ঝটপট খুব সহজেই দারুন মজার একটি রেসিপি এটি। আশা করছি আপনাদের কাছেও রেসিপিটি ভালো লাগবে।

মালাই কেক তৈরির রেসিপি


ei_1723488604475-removebg-preview.png



পাউরুটিনয় পিছ
চিনিদুই টেবিল চামচ
লিকুইড দুধদুই কাপ
গুঁড়া দুধতিন টেবিল চামচ
কর্নফ্লাওয়ারদুই চা চামচ
কিসমিসপরিমাণমত
বাদামপরিমাণমত

প্রুস্তুতপ্রণালী


IMG20240806190424.jpgIMG20240806190756.jpg

প্রথমে পাউরুটি গুলোর সাইড থেকে কেটে নেই।

IMG20240806191149.jpgIMG20240806191422.jpg

তারপর চুলায় একটি প্যান বসিয়ে দেই।তারপর পাউরুটি গুলো দিয়ে এপাশ ওপাশ উল্টিয়ে হালকা ভেজে নেই।

IMG20240806191747.jpgIMG20240806191911.jpg

তারপর একটি প্যানে চিনি দিয়ে ক্যারামেল তৈরি করে নেই।

IMG20240806192240.jpgIMG20240806192348.jpg

তারপর ঐ ক্যারামেল তৈরি হলে দুধ দিয়ে কিছুক্ষণ জ্বাল করে নেই।

IMG20240806192430.jpgIMG20240806192543.jpg

দুধ কিছুক্ষণ জ্বাল করার পর গুঁড়া দুধ দিয়ে দেই।


IMG20240806192644.jpgIMG20240806192940.jpg

তারপর কর্নফ্লাওয়ার দিয়ে জ্বাল করে নেই। তারপর পাউরুটি একটির উপর আরেকটি বসিয়ে নেই। এভাবে তিনটি করে পাউরুটি বসিয়ে দেই।

IMG20240806193123.jpgIMG20240806193359.jpg

তারপর জ্বাল করা দুধ পাউরুটির উপর ঢেলে দেই ও উপর দিয়ে কিসমিস বসিয়ে দেই।

IMG20240806194129.jpg

তারপর বাদাম দিয়ে দেই ।এভাবে ত্রিশ মিনিট ফ্রিজে রেখে দেই।

IMG20240806194136.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার মালাই কেক রেসিপি ।ফ্রিজ থেকে বের করার পর ঠান্ডা ঠান্ডা খেতে কিন্তু খুবই সুস্বাদু হয়েছিল। আপনারাও বাড়িতে ট্রাই করে দেখতে পারেন।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 18 hours ago 

বেশ মজাদার মালাই কেকের রেসিপি তুলে ধরেছেন আপু। এভাবে কখনো মালাই কেক তৈরি করে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম।কোন একদিন বাসায় তৈরি করে খেয়ে দেখব। আপনার তৈরি রেসিপিটি দেখে ভীষণ লোভ লেগে গেল।যদি হাত বাড়িয়ে নিতে পারতাম তাহলে বেশ মজা করে খেতে পারতাম।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 13 hours ago 

আপু এভাবে একদিন খেয়ে দেখবেন। খেতে কিন্তু ভালোই লাগে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 hours ago 

ভিন্ন ধরনের একটা রেসিপি দেখে খুবই ভালো লাগলো। বেশ ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন। আগে কখনো এই ধরনের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। ভাইয়ার থেকে আইডিয়া নিয়ে রেসিপিটা তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে খেতে। খুবই লোভনীয় লাগছে আপনার রেসিপিটা। অনেক ধন্যবাদ আপনাকে এত সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 hours ago 

হ্যাঁ আপু আপনার ভাইয়ার কাছে খেতে বেশ ভালই লেগেছিল ।আপনিও একবার তৈরি করে খেয়ে দেখতে পারেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 14 hours ago 

মালাই কেক সহজে এভাবে তৈরি করা যায় জানা ছিল তবে কখনো ট্রাই করা হয়নি। মালাই কেক আমার খুবই পছন্দের তবে সেটা কেক তৈরি করার পর মালাই দিয়ে করা হয়। এভাবে পাউরুটি দিয়ে কখনো করা হয়নি। মাঝে মাঝে ছেলেরাও বিভিন্ন রকম রেসিপি দেখে আবদার করে বসে খাওয়ার জন্য হাহাহা। আমার হাজব্যান্ডও মাঝে মাঝে বিভিন্ন রকম রেসিপি দেখে আমাকে পাঠায় সেটা তৈরি করে দিতে। ভাইয়ার আবদারে তাহলে মজার একটা রেসিপি করেছেন আপু।

 13 hours ago 

নিজে তৈরি করে কোন খাবার খাওয়ার প্রতি আমার আগ্রহ খুবই কম । তবে আপনার ভাইয়ার জন্যই মূলত ভিন্ন ভিন্ন আইটেম করা হয়ে থাকে ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 7 hours ago 

তাহলে তো ভাইয়ার কপাল অনেক ভালো, ভিন্ন ভিন্ন আইটেমের খাবার খেতে পারে। জেনে ভালো লাগলো ধন্যবাদ আপু।

 7 hours ago 

মোটেই অত ভালো না।আমাকে দিয়ে খুব সহজে রান্না করানো যায় না।🤪

 13 hours ago 

রেসিপিটি দেখে ভীষণ ভালো লেগেছে আপু। পাউরুটি দিয়ে এভাবে তৈরি করলে খেতে বেশ ভালো লাগে। আমি একদিন তৈরি করে শেয়ার করেছিলাম রেসিপিটি। তবে এই রেসিপিটি দেখতে যেমন সুন্দর খেতে অনেক সুস্বাদু একদম সফট হয় খেতে। আপনি রেসিপিটি ট্রাই করলেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া আপনাকে ইনস্ট্রাকশন দিলো। অনেক ধন্যবাদ ইউনিক একটি রেসিপি আপনি আমাদের সাথে শেয়ার করলেন।

 12 hours ago 

ভাইয়া এই মজার খাবারটি খেতে চেয়েছেন আর আপনি এত সুন্দর করে তৈরি করেছেন দেখে সত্যিই ভালো লেগেছে আপু। মালাই কেক রেসিপি দেখে অনেক ভালো লাগলো। অবশ্যই বাসায় ট্রাই করবা আপু। অসাধারণ হয়েছে আপনার রেসিপি।

 10 hours ago 

খুব সুন্দর লোভনীয় ইউনিক একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরি করতে দেখে খুবই ভালো লেগেছে আমার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60814.60
ETH 2715.64
USDT 1.00
SBD 2.44