আঁকা আঁকি :-নদী ও নৌকা

in আমার বাংলা ব্লগ2 months ago

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে শেয়ার করব আমার করা একটি চিত্র।এই চিত্রটি করেছি মুলত আমার ঘরের জন্য।


চলুন শুরু করা যাক আমার আজকের করা আঁকা আঁকি।

প্রয়োজনীয় উপকরণ
আ্যক্রেলিক কালার
পানি
কাগজ,ও টেপ
তুলি, রাবার,কাটার,পেন্সিল,ফোম

আঁকার পদ্ধতি
প্রথম এ কাগজের চারদিকে এ টেপ দিয়ে বডার দিব।
-

এবার যে বিষয় গুলো আঁকব সেগুলো এঁকে নিব।

এখনে মুলত নীল, আকাশী, সবুজ, হলুদ, কালো আর খয়েরীর কাজ। প্রথম এ নীল ও সাদা রং দিয়ে আকাশ টা রং করব।

এবার গাঁঢ় নীল রং ও সাদা রং দিয়ে নদী টা রং করব।

গাঁঢ় সবুজ রং দিয়ে দুরের ঘাস টা রং করব।

খয়েরী রং দিয়ে নিচে পাড় দিব।

হালকা সবুজ রং দিয়ে দুরের ঘাস এর প্রতিচ্ছবি আঁকব।

এবার নিচের পাড় আঁকব।

গাছ রং করব খয়েরী রং দিয়ে।

এবার ফোম ও তুলি দিয়ে গাছের পাতা আঁকব।

এখন কালো রং এবং খয়েরী রং দিয়ে নৌকা গুলো রং করব। সাথে কালো রং দিয়ে নৌকার প্রতিচ্ছবি আঁকব।

এবার টেপ তুলে নিব।এভাবে শেষ করছিলাম আমার আঁকাআঁকি।কিন্তু অনেক ক্ষন পর মনে হল গাছ টি একটু ভালো করা দরকার তাই গাছ টি আবার পরে রং করেছিলাম।

আজ আর নয়। আশা করি ভালো লাগবে আপনাদের আজকের পোস্ট টি।ভুল ত্রুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

অসাধারণ একটা আর্ট করেছেন এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক দক্ষতার সঙ্গে অর্টটি সম্পন্ন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

বেশ সুন্দর হয়েছে আপনার প্রাকৃতিক দৃশ্যটি। আঁকার প্রতিটি ধাপ বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সেই সাথে ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

নদী প্রকৃতির খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন করায়ে চিত্রগুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে। নদীতে নৌকা বাঁধা থাকার কারণে চিত্রটি দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74