মামার বাড়ির প্রথম দিন।

in আমার বাংলা ব্লগ9 months ago

সবাইকে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন। আমিও ভালো আছি সুস্থ আছি। গরম গরম পাবদা মাছের ঝোল ভাত খেয়ে বেড়িয়ে পড়লাম বারোটা চল্লিশ এ বাস র্টামিনাল এ। সেখানে বারোটা পঞ্চাশ এ নাটোর এর গাড়িতে উঠলাম। জ্যাম ছিল তাই অনেক সময় লাগল
নাটোরে নেমে আবার রওনা দিলাম দাশুড়িয়ার উদ্দেশ্য। সেখান থেকে সোজা মামার বাড়ির সামনে। আর আমার মামার বাড়ি ঈশ্বরদী রেল জংশন এর পাশে। পুরো ছয়টায় মামার বাড়ি পৌঁছালাম।


সকালের দোয়া ও ভালোবাসাতে যাত্রাটি শুভ ভাবে সম্পূর্ণ হলো।
এসে ই আগে হাত মুখ ধুয়ে নিলাম। এবার খাবার পালা। আমার দীদা নওলা মাছ, মুগের ডাল আর পাপড় ভাজি বানিয়েছিল।সেটা দিয়ে ভোজন সারলাম।
ভোজন শেষে গেছিলাম মন্দিরে কারন মন্দির আর মামার বাড়ি একসাথে।

Uploading image #8...

মন্দিরে ডেকরেশন আর প্রতিমা রং এর কাজ গুলো হচ্ছে। সব মন্দিরে এখন শেষ সময়ের প্রস্তুতি চলছে।
বাসায় ঢুকে চা - বিস্কুট খেলাম। এবার মামার পাঠানো পার্সেল আর দীদার কেনা জিনিস দেখার পালা।

Uploading image #11...

এবার পূজা তে আমার মামার বাড়ির একজন সদস্য বেড়েছে। সে হলো আমার মামি। এবার আয়োজন তাকে ঘিরে। কারন এটা তার প্রথম পূজা। যদিও মামা-মামি এখন আসে নি কারন তাদের কারো অফিস এখন ছুটি হয়নি। আর তারা এবার পূজার শুরুটা লালমনিরহাট মামির বাড়িতে আর অষ্টমী থেকে এখানে।
মামা আমার জন্য পাঞ্জাবি, দুটা গেঞ্জি ও তিনটি প্যান্ট কিনছে।
বোনের জন্য দুটি সালোয়ার কামিজ, অন্য মামাদের জন্য পাঞ্জাবি, ছোট দাদুর পাঞ্জাবি আর অনেক কিছু। এর পর সব মামা - মাশির ঘরে ঘুরে ফিরে রাতের খাবার খেয়ে নিলাম। আবার মার্কেট যাব কারণ এখন অনেক কিছু কেনার বাকি। আর আমরা সচরাচর আমাদের মার্কেট মামার বাড়িতে করি।
আজ আর নয়। কারণ এখানে গল্পের আসর বসেছে। ভুল গুলো ক্ষমা করবেন। আশা করি আপনাদের ভালো লাগবে। সবাইকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

agotado seguro , descanza

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67083.87
ETH 3502.60
USDT 1.00
SBD 3.13