দিনলিপি :০৫/৫/২০২৪

in আমার বাংলা ব্লগ20 days ago

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে শেয়ার করব আমার দিনলিপি।

আজকের দিন এর আগে গতকালের কথা বলি।গতকাল আমাদের এখানে বৃষ্টি হয়েছিল।আজ ও আকাশ মেঘলা,গতকাল আকাশ মেঘলা হয়ে এলে আমি মনে মনে অনেক খুশি হচ্ছিলাম।কারন নিজেদের বাড়ি হবার পর এটাই প্রথম বৃষ্টি।আমাদের দুটা রুম। বৃষ্টি শুরু হল একবার সন্ধ্যাতে, অল্প সময় এর জন্য।আর বৃষ্টি যখন হচ্ছে বিদ্যুৎ থাকবে না।কিন্তু রাত ১১ টার দিকে যখন বৃষ্টি শুরু হল জোরে তখন আমাদের দ্বিতীয় রুম এর চাল দিয়ে পানি পরতে শুরু করল বিভিন্ন জায়গা দিয়ে।


আর এটা দেখে আমার মায়ের কান্না দেখে কে।একে নতুন ঘর। তারপর আবার এত অভাব, বিপদ এর মধ্য তৈরি করা। এখন এটা ঠিক হবে কি করে সে বিষয় নিয়ে আমার মা খুব চিন্তায় পরে গেল কারন চাল গুলো সিমেন্টের তাই খুলতে গেলে ভেঙ্গে যাবার সম্ভাবনা আছে।এখন সবটা সৃষ্টিকর্তার উপর।
আর আজকে আমি নতুন প্রাইভেট শুরু করলাম।আসলে গোবিন্দগঞ্জ এ বিবিএর শিক্ষক খুঁজে পাচ্ছিলাম না। শ্যামসুন্দর দাদার চেষ্টায় খুঁজে পেলাম শিক্ষক।স্যার বেশ ভালোই পড়াই।কিন্তু
প্রথম দিন একতে করছি দেরি তাই আর ছবি তুলিনি।এদিকে পুরো গোবিন্দগঞ্জ এর চেহারা বদলে গেছে।রাস্তা ভাঙ্গার কাজ চালু হয়ে গেছে।


কিছুদিন আগে মামাকে বলছিলাম যে আমার গেঞ্জি গুলো নষ্ট হয়ে গেছে।তাই গতকাল মামা কিনে কুরিয়ার করছিল।আজ সেটা আনলাম।মামা চারটা গেঞ্জি কিনে দিয়ে পাঠিয়েছে।


আমার জামা কাপড় কেনায় আমার মামা একদম দক্ষ।সব গুলো ঠিকঠাক।এখন যে পরিমান বাতাস হচ্ছে যদি বৃষ্টি নামে তালে ঘর ভেসে যাবে।আসলে বৃষ্টি এখন আর হয়তো আমার জন্য আনন্দ দায়ক হবে না।
আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের পোস্ট টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 20 days ago 

সব জায়গায় কম বেশি বৃষ্টি হচ্ছে কিন্তু আমাদের এখানে এখনো কোনো বৃষ্টি নেই। আসলে এটা আল্লাহর রহমত বৃষ্টি হয়েছে আপনাদের ওখানে জেনে ভালো লাগলো। কিন্তু একটি বিষয় খুবই খারাপ লেগেছে বৃষ্টির পানি নতুন ঘর দিয়ে পড়ছে সত্যিই খারাপ লাগার কথা। মানুষের জীবনে অভাব থাকে যখন বাড়ি ঘর করার পর বৃষ্টি পানি পড়ে সত্যি সেটা নিজেকে কষ্ট দেয় । আশা করি ঠিক হয়ে যাবে। আপনার দিনলিপি পড়ে ভালো লাগলো।

 20 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর মন্তব্য করেছেন।

 19 days ago 

বৃষ্টির কারণে ঘরের অবস্থা তো বেশ খারাপ হয়ে গিয়েছে! এবছর তো আবার শিলাসহ বৃষ্টি হচ্ছে। তাই চাল ঠিক করা না পর্যন্ত ভোগান্তি হবে আপনাদের। উপরওয়ালা আপনাদের সহায় হোক। তবে আরেকটা কথা, আমার বাংলা ব্লগ এধরণের দিনলিপি পোস্ট গুলো কিন্তু এভোয়েড করার পরামর্শ ই দিয়ে থাকে, আমি যতটুকু জানি।

 18 days ago 

ওকে আপু আমার জানা ছিল না, এখন থেকে বিষয় টা খেয়াল রাখব।ধন্যবাদ আপু পরামর্শ দেবার জন্য।

 18 days ago 

ঠক আছে আপু আমার জানা ছিল না, এখন থেকে বিষয় টা খেয়াল রাখব।ধন্যবাদ আপু পরামর্শ দেবার জন্য।

 19 days ago 

আপনি ভেরিফাইড মেম্বার কিন্তু আপনার পোষ্টের উপস্থাপনা মোটেও সন্তোষজনক নয়। প্যারাগ্রাফগুলো যেমন ঠিক নেই, তেমনি ফটোগ্রাফগুলোও লেখার সাথে লেগে আছে, উপস্থাপনার ব্যাপারে যত্নশীল হওয়ার অনুরোধ করছি।

 18 days ago 

আচ্ছা ভাইয়া। ঠিক করে পোস্ট করার চেষ্টা করব। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76