রেসিপি :জর্দা সেমাই।

in আমার বাংলা ব্লগ4 months ago
সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আমাদের এখানে প্রচুর বাতাস হচ্ছে,তবে গরম কমেনি।আজ আমি আবার ও আসলাম আপনাদের মাঝে আমার করা একটি রেসিপি নিয়ে। আজ তৈরি করেছিলাম জর্দা সেমাই। আজ সেই রেসিপিই আপনাদের মাঝে শেয়ার করব।

চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
সেমাইপ্রয়োজনমতো
চিনিস্বাদমতো
বাদামইচ্ছামতো
ঘি,দুধ পাউডারস্বাদমতো
তেজপাতা, দারচিনি,সাদাএলাচ,২-৩টি

রন্ধন পদ্ধতি।

১:কড়াই এ ঘি, যদিও আমি তেল দিছিলাম তবে ঘি ব্যবহার করলে স্বাদবেশি হয়।এখন তেলে তেজপাতা ও দারচিনি দিয়ে দিব।


২:এখন বাদাম গুলো ভেজে নিব। এবং কিছু বাদাম তুলে নিব।


৩: এবার এ সেমাই গুলো দিয়ে দিতে হবে ও কিছু সময় ভালো করে ভাজতে হবে।


৪:ভাজা হয়ে এলে এখন স্বাদমতো চিনি দিতে হবে,ও ভাজতে হবে।

৫:একটি কাপে সামান্য পানি ও দুধ গুলিয়ে নিব এবং কড়াইতে ঢেলে দিব।

৬:এবার আর কিছু সময় ভেজে নিতে হবে যতক্ষন পর্যন্ত
সেমাই মচমচে না হয়। তারপর কিছুটা গুঁড়ো দুধ ছিটিয়ে ভেজে নামিয়ে নিতে হবে।

৭:এখন নামিয়ে নিয়ে বাদাম, চিনি ও দুধ পাউডার দিয়ে সাজিয়ে নিতে হবে।এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি।
আমার এভাবে সেমাই খেতে বেশি ভালো লাগে।

আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

জর্দা সেমাই খেতে ভীষণ মজা লাগে। এভাবে ভেজে তৈরি করাতে যেনো স্বাদ দিগুন বেরে যায়। আপনার রেসিপি পোস্ট গুলো সব সময়ই ভালো লাগে। রেসিপি পোস্ট এ আরো বেশি লেখার চেষ্টা করবেন ভাই। আপনার পরিবেশন আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

ভাইয়া আপনার পোস্টগুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। তবে কেন জানি লেখার পরিমাণটা অনেক কম মনে হয়। আপনার ভালোর জন্যই আসলে কথাগুলো বারবার বলার চেষ্টা করি। যাই হোক ভাইয়া জর্দা সেমাই রেসিপি দারুণ হয়েছে। মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছিল।

 4 months ago 

আপু আমার যেকোন ভুল হলে আপনারা ধরিয়ে দিবেন।আপনাদের থেকেই তো আমি শিখব।এর পর থেকে আমি চেষ্টা করব যেন একটু বেশি পরিমান লেখা যায়। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ও আমাকে শেখানোর জন্য।

 4 months ago 

জর্দা সেমাই অনেক মজাদার মনে হচ্ছে। এই রেসিপিটি ধাপ গুলো দেখে শিখতে পারলাম। তবে রেসিপি সাথে আরো একটু বর্ণনা দিলে ভালো হতো। যাই হোক আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।এ ধরনের রেসিপি আমি কখনো তৈরি করিনি। তাই পরবর্তীতে তৈরি করবেন ইনশাআল্লাহ।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

জর্দা সেমাই আমি বেশ কয়েকবার খেয়েছিলাম আমার নানার বাড়িতে। আপনি দেখছি খুবই সুন্দর করে জর্দা সেমাই রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি জর্দা সেমাই রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি বেশ দারুন ভাবে জর্দা সেমাই রেসিপি টি সম্পন্ন করেছেন। আপনার তৈরি জর্দা সেমাই রেসিপি টি দেখে মনে হচ্ছে বেশ মজাদার হয়েছিল।

 4 months ago 

জি ভাইয়া অনেক মজা হয়েছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

জর্দা সেমাই খেতে দারুন লাগে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে যেমন লোভনীয় লাগছে খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। অনেক ধন্যবাদ জর্দা সেমাইয়ের রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি জর্দা সেমাই ,আমার অনেক পছন্দের শুধু আমার না আমার পরিবারের সবাই এই রেসিপিটা পছন্দ করে। আর আমি তো মিষ্টি বলতে পাগল সব সময় মিষ্টি খাই। জর্দা সেমাই করার প্রক্রিয়াটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে বাদামের ব্যবহারটা তো আমার কাছে অনেক ভালো লেগেছে কারণ বাদাম আমার অনেক বেশি প্রিয় তাই আমি যখন জর্দা সেমাই রান্না করি তখনও প্রচুর পরিমাণে বাদাম দেই। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপু মিষ্টি আমার ও পছন্দ। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য।

 4 months ago 

ভাইয়া আপনার রেসিপি দেখে আমি মুগ্ধ হয়েছি। খুব সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরি করে দেখিয়েছেন আমাদের। আমি এই রেসিপির নাম শুনেছি কিন্তু এভাবে কোনদিন তৈরি করে খাওয়া হয়নি। আশা করি অনেক সুস্বাদু ছিল।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48