পাখার হাওয়া

in আমার বাংলা ব্লগlast month

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ অনেক দিন পর আমি আবার আপনাদের মাঝে হাজির হলাম আমার পোস্ট নিয়ে।এই কয়দিন খুব খুব ব্যাস্ত ছিলাম।আজকের পোস্ট টি হচ্ছে পাখার বাতাস খাবার এক আনন্দ দায়ক অনুভুতির।


পাখার বাতাস খাওয়াটা হয়তো সবার কাছে স্বাভাবিক। আমার কাছেও স্বাভাবিক ছিল। কিন্তু এ বছর আমার জন্য পাখার বাতাস খাওয়া এক অন্য রকম মানসিক শান্তি। গত বছর প্রায় নভেম্বর এর শেষ এ বিভিন্ন অর্থনৈতিক অসুবিধার জন্য আমরা আমার বড়মার বাসায় উঠি।তাদের একটা অর্ধেক তৈরি হওয়া রুম ছিল সেখানে আমরা উঠছিলাম।কারন আমাদের নিজের বাড়ির শুধু প্রচীর ছিল ছাদ বা থাকার মতো অবস্থা ছিল না। বড়মার রুম থেকে শুধু তার টেনে রাতে একটা লাইট আর ফোন চার্জ সহ ওয়াই ফাই চালাতাম। আসলে দাদার বিয়ের কারনে খুব তারাতারি আমাদের ঘর ছাড়তে হবে।আবার এখানে থাকা নিয়ে ও অনেক কথা আশপাশ থেকে শুনি। তাই সৃষ্টিকর্তার ইচ্ছা দুই টা রুম হয়ছে। এদিকে যে গরম পড়ছে আসলে ফ্যান ছাড়া থাকা যায় না।
তাই অনেক কষ্ট করে মিটার নিলাম। আমার কাকার বিল বাকি জন্য আমাদের মিটার দেবে না অনেক অনুরোধ করে দুদিন আগে রাত প্রায় সাড়ে এগারোটায় তারা মিটার বসাল।


এখন বাড়ির ভিতর লাইন দিতে হবে তাই দীদার পাঠানো সেই সব তার আর কিছু তার কিনে আনলাম সাথে ছিল সুইচ, হোল্ডার ইত্যাদি।


এবার লাইন লাগানো হলো। আমি মনের আনন্দে ফ্যান ধুলাম।
আসলে এই কয়দিন খুব কষ্ট হয়েছিল। ছাপড়া ঘর আর গরম।

আমি আমার প্রতিভা দিয়ে ল্যাম্প বানালাম মুড়ির ঢোপ দ্বারা।সবচেয়ে খুশি কারন আমার মা এখন ব্লিন্ডার এর মসলা করতে পারবে।কারন মার হাড়ের সমস্যা, বাটা -ঘষা করতে পারে না।


আসলে আমি যে কতটা খুশি যা ভাষায় বলার মতো না। সৃষ্টিকর্তা যেন সকলের কষ্ট দুর কর।অভাব, অভিযোগ, ঋণ থেকে উদ্ধার করে।
আজ আর নয়। আশা করি ভালো লাগবে আজকের পোস্ট টি আপনাদের। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

খুব সুন্দর একটি ব্লগ আমাদের মাঝে শেয়ার করেছেন আর আপনার এ ব্লগের মাধ্যমে কিন্তু বিস্তারিত অনেক কিছু জানতে পারলাম। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন পারিবারিক বিষয়গুলো। একদম বিয়ের বিষয় থেকে শুরু করে বাড়ির বিস্তারিত বিষয় এক নিমেষে জানা সুযোগ হলো।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 last month 

মানুষের জীবনে ভালো সময় খারাপ সময় দুটোই আসবে। তবে খারাপ সময়ে আমাদেরকে ধৈর্য ধরতে হবে আর কঠোর পরিশ্রম করতে হবে যাতে খারাপ সময়টাকে ভালো সময়ে বদলে দেয়া যায়। আশা করি আপনাদের সমস্ত সমস্যা খুব দ্রুত শেষ হয়ে যাবে।

আপনার জন্য একটা পরামর্শ থাকবে লেভেল ফোর পাস করা একটা ইউজার হিসেবে আপনার পোস্টে মার্ক ডাউন এর ব্যবহার একেবারেই কম। এ বিষয়টাতে এরপরে খেয়াল রাখার চেষ্টা করবেন।

 last month 

আচ্ছা ভাইয়া মার্ক ডাউন ব্যবহার বাড়াব।ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

Steem/SBD doller sell korle inbox. 01700817832 ডলার বিক্রি করলে যোগাযোগ করেন ধন্যবাদ.💖
Whatapp 01700817832

 last month 

আপনার পোস্ট টি পড়ে বুঝতে পেলাম আপনি কিছু সমস্যার কারনে আপনার বড়োমার বাসায় উঠেছেন এবং সেই ঘরে কোন বিদুৎ সংযোগ ছিলো না আর কষ্টে কাটাতে হয়েছিল।তাই অনেক কষ্টে মিটার নিয়েছেন। মাসিমা খুশি কারণ ব্লেন্ডারে মসলা করতে পারবে।মাসিমার হাড় ক্ষয় জেনে খারাপ লাগলো আমার মায়ের ও হাড় ক্ষয়। জীবনে উত্থান পতন থাকবেই এই বলে ভেঙ্গে পড়া যাবে না হাল ছেড়ে দেয়া যাবে না। দেখবেন কোনো একদিন সব ঠিক হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 65955.88
ETH 3055.54
USDT 1.00
SBD 3.69