রেসিপি :আমার স্পেশাল নুডলস।

in আমার বাংলা ব্লগ2 months ago
সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনার সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আবার ও আপনাদের মাঝে হাজির হলাম, আমার করা নতুন একটি রেসিপি নিয়ে। আজ তৈরি করেছিলাম নুডলস তবে সেটা সোয়াবিন ফল দিয়ে।আজ সেই রেসিপি টিই আপনাদের মাঝে তুলে ধরব।

IMG_20240719_175400.jpg

চলুন শুরু করা যাক আমার আজকের স্পেশাল নুডলস রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
নুডলস১ প্যাকেট
সোয়াবিন ফল৬-৭ টি
পেঁয়াজ, রসুন৩-৪ /১-২টি
কাঁচা মরিচ৭-৮টি
তেল,লবন,হলুদ গুঁড়ো, ঝালের গুঁড়োস্বাদমতো
আদা,জিরা বাঁটা
ডিম১টি

IMG_20240719_173321.jpg

রন্ধন পদ্ধতি।

১:শুরু তে সোয়াবিন ফল গুলো ভালো করে সিদ্ধ করে নিতে হবে ও ভালো করে পানি ঝরিয়ে চাকু দিয়ে টুকরা টুকরা করতে হবে।

IMG_20240719_173808.jpg

২: এবার এ নুডলস গুলো সিদ্ধ করে নিতে হবে। ও ঠান্ডা পানি দিয়ে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে।

IMG_20240719_173814.jpg

৩: এখন কড়াই তে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি দিতে হবে।

IMG_20240719_173925.jpg

৪:কাঁচা মরিচ ও রসুন থেত করে নিতে হবে ও দিয়ে দিতে হবে, সাথে কিছু লবন দিয়ে দিতে হবে ও ভাজতে হবে।

IMG_20240719_174105.jpg

IMG_20240719_173950.jpg
৫:এবার সিদ্ধ করে রাখা সোয়াবিন ফল গুলো দিয়ে দিতে হবে।

IMG_20240719_174222.jpg
৬:এখন হলুদ গুঁড়া, লবন, ঝালের গুঁড়ো ও আদা বাঁটা জিরা বাঁটা দিতে হবে ও ভালো করে কষাতে হবে।

IMG_20240719_174406.jpg

৭:এবার নুডলস এর মসলা ও ডিম দিয়ে দিতে হবে ও ভালো করে ভাজতে হবে।

IMG_20240719_174525.jpg

IMG_20240719_174515.jpg
৮:এবারে সিদ্ধ করে রাখা নুডলস গুলো দিয়ে দিতে হবে ও ভেজে নামিয়ে নিতে হবে।

IMG_20240719_174942.jpg

IMG_20240719_174652.jpg
এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি।

IMG_20240719_175412.jpg

IMG_20240719_175410.jpg

IMG_20240719_175403.jpg
আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 months ago 

নুডুলস রান্না করতে আমি খুবই পছন্দ করে থাকি। তাই মাঝেমধ্যে নুডুলস রান্না করা হয়। বেশ চমৎকারভাবে রান্না করেছেন আপনি। অনেক সুন্দর হয়েছে আপনার নুডুলস রান্না করা। আশা করি খেতে বেশ ভালো লেগেছে।

 last month 

জি আপু অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

সয়াবিন দিয়ে নুডুলস রান্না করে কখনো খাইনি ভাইয়া। নুডলস খেতে আমি খুবই পছন্দ করি। আপনার কাছে নতুন ধরনের নুডুলস রান্না শিখলাম। রেসিপির ধাপ গুলো উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও এত সুন্দর মন্তব্য করার জন্য ও আমাকে উৎসাহিত করার জন্য।

 2 months ago 

আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছিল। তবে আমি নুডুলস কখনো সয়াবিন দিয়ে খায়নি।রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ।

 2 months ago 

বেশ দারুন নুডুলস রান্না করেছেন আপনি। আপনার এই নুডুলস রান্নার রেসিপি দেখে আমি মুগ্ধ হলাম। অসাধারণ ভাবে রান্নার কার্যক্রম সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আশা করি খুবই সুস্বাদু ছিল।

 last month 

জি ভাইয়া অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার স্পেশাল নুডুলস রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে সত্যি জিভে জল চলে আসলো। আসলে নুডুলস খেতে আমিও বেশ পছন্দ করি। সময় পেলে আমিও নিজের হাতে এই রেসিপি তৈরি করে খেয়ে থাকি। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

সয়াবিন দিয়ে স্পেশাল নুডুলস্ একদমই ইউনিক একটি রেসিপি। সয়াবিন খেতে আমার অনেক ভালো লাগে কিন্তুু কখনো সয়াবিন নুডুলস্ দিয়ে খাওয়া হয়নি। ধাপে ধাপে স্পেশাল নুডুলস্ তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

নুডুলস খেতে আমরা সবাই অনেক পছন্দ করি। তবে এভাবে কখনো সয়াবিন দিয়ে খাইনি। দেখে মনে হচ্ছে এই নুডুলসটি অনেকটাই স্পেশাল হয়েছে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে ভাইয়া। একদিন এভাবে রান্না করার ট্রাই করবো।

 last month 

জি আপু ট্রাই করে দেখেন,অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65