রেসিপি :মুরগীর রোস্ট।

in আমার বাংলা ব্লগlast month

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে আবার ও আসলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ তৈরি করেছিলাম মুরগীর রোস্ট। আজ অবশ্য রোস্ট টা তৈরি করেছিল আমার দিদি।কারণ বাসায় আজ একটা অনুষ্ঠান ছিল।তাই অনেক পরিমান রোস্ট করা হয়েছে। আর রোস্ট টা সাধারণত বিয়ে বাড়িতে যেমন তৈরি করে তেমন নয়। আজকে তৈরি করা হয়েছিল মুরগীর ঝাল রোস্ট।

চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
মুরগী২-৩টি
পেঁয়াজ৭-৮টি
রসুন৫-৬টি
আদা বাঁটা২-৩ চামচ
তেল,লবন,হলুদ গুঁড়ো, ঝালের গুঁড়োস্বাদমতো
তেজপাত, সাদা এলাচ, কালো এলাচ৪-৫টি
কাঁচামরিচ৭-৮টি
মুরগীর মাংসা প্যাকেট মসলা২প্যাকেট
জিরা বাঁটা৩-৪ চামচ
লেবু২-৩টি

রন্ধন পদ্ধতি

১:প্রথম এ মরগীর মাংস গুলো ভালো করে ধুয়ে লেবুর রস ও লবন দিয়ে মাখিয়ে রাখতে হবে।

২:এবার কড়াইয়ে তেল গরম করে তাতে মাখিয়ে রাখা মাংস গুলো ভেজে নিতে হবে।


৩:ঐ তেলে এবারে তেজপাত, সাদা এলাচ, কালো এলাচ গুলো দিয়ে দিতে হবে।

৪:এখন কেটে রাখা পেঁয়াজ কুচি গুলো কে দিয়ে দিতে হবে ও ভালো করে ভাজতে হবে।

৫:ভাজা হয়ে গেলে এবার আদা বাঁটা, জিরা বাঁটা, রসুন বাঁটা এবং মাংসের মসলা গুলো দিয়ে দিতে হবে ।


৬: এখন সামান্য পানি যোগ করে লবনও ঝালের গুঁড়ো দিয়ে ভালো করে কষাতে হবে।


৭: এবার ভেজে রাখা মাংস গুলো দিয়ে দিতে হবে এবং সেগুলো কিছু সময় কষিয়ে নিয়ে পানি যোগ করে ফুটিয়ে নিব এবং পরিবেশন করব।

এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি।


আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আমার করা আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

দেশি মুরগির রোস্ট চমৎকার বানিয়েছেন আপনি। আপনার মুরগির রোস্ট রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। খেতে অনেক সুস্বাদু হয়েছে তা রেসিপি দেখেই বুঝতে পারছি। ধাপে ধাপে সুন্দরভাবে রোস্ট তৈরি পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

মুরগির রোস্ট রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। রোস্ট আমি খুবই পছন্দ করি। আপনার রেসিপির পরিবেশনে আমার অনেক বেশি ভালো লেগেছে

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ও আমাকে উৎসাহিত করার জন্য।

 last month 

আসলে আজকে আপনি আমাদের মাঝে একটা লোভনীয় নিয়ে খাবারের রেসিপি নিয়ে হাজির হয়েছেন। এই ধরনের রেসিপি যখন আমি পড়ছিলাম তখন আমার জিভে জল চলে এসেছিল। এছাড়াও আপনি এই মুরগির রোস্ট এর রেসিপিটা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ও আমাকে উৎসাহিত করার জন্য।

 last month 

দারুন লাগছে মুরগির রোস্ট রেসিপিটি দেখতে। মুরগির রোস্ট কার না খেতে ভালো লাগে ছোট বড় কম বেশি সবাই মুরগির রোস্ট খেতে খুব পছন্দ করে। খুব সুন্দর ভাবে উপকরণ গুলো এবং ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আমার ও রোস্ট খেতে অনেক ভালো লাগে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

এত মজাদার এবং লোভনীয় মুরগির রোস্ট রেসিপি দেখে তো কোন রকমে লোভ সামলানো যাচ্ছে না। মুরগির রোস্ট কিন্তু সাদা পোলাও দিয়ে খেতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। কম বেশি সবাই মুরগির রোস্ট খেতে অনেক বেশি ভালোবাসি। আর যদি মুরগির রোস্টের পাশাপাশি থাকে সাদা পোলাও তাহলে তো কোন কথাই নেই। দুপুর বেলায় যদি এই খাবারের আইটেমটা পেতাম তাহলে তো মজা করে খেতে পারতাম। আমরা মাঝেমধ্যেই এরকম রেসিপিগুলো তৈরি করে থাকি। মাঝেমধ্যে কিন্তু এগুলো খেতে বেশি ভালো লাগে সব সময় না।

 last month 

জি আপু পোলাও দিয়ে রোস্ট খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

আজ আপনি আমাদের মাঝে লোভনীয় একটি রেসিপি পোস্ট করেছেন। আপনার রোস্ট রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। অবশ্য অনেকদিন হলো রোস্ট খাওয়া হচ্ছে না। আপনার রেসিপি দেখে আম্মুকে বললাম রোস্ট করার কথা। আম্মুও সঙ্গে সঙ্গে রাজি হয়ে গেল আমাকে রোস্ট করে খাওয়াবে। আপনি রোস্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য ও শুভ কামনা রইল।

 last month 

এই সময় কেন যে এখন আপনার রেসিপি টা দেখলাম। এই সময়টাতে কিন্তু এরকম একটা লোভনীয় রেসিপি পেলে মজা করে খেতে পারতাম। মুরগির রোস্ট খেতে আমি এত পছন্দ করি যে দেখলে জিভে জল চলে আসে। তেমনি আপনার তৈরি করা রেসিপি দেখে ইচ্ছে করছে খেয়ে ফেলি। এত মজাদার ভাবে তৈরি করেছেন বুঝতেও পারছি এটা খুবই সুস্বাদু হয়েছিলেন, আর অনেক মজা করে খেয়েছিলেন। এক কথায় দুর্দান্ত হয়েছে আপনার তৈরি করা আজকের রেসিপি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52