মা"য়ের জন্মদিন

in আমার বাংলা ব্লগ7 months ago

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আমার ও একটা খুশির দিন কারন আজ আমার মায়ের জন্মদিন। সন্তানের জন্মদিন শুধু তার মায়ের কাছে আনন্দের হয় না,মায়ের জন্মদিন ও তার সন্তান এর কাছে অনেক আনন্দের। আমি ও প্রতি বছর এই দিনের অপেক্ষাতে থাকি। যদি ও এবার এখন কোন আয়োজন করা হয় নি। কারন বাসায় একটু পারিবারিক সমস্যা আছে। তবে গত বছর এই দিন টি অনেক সুন্দর করে কাটিয়ে ছিলাম। আর আজ কিন্তু শুধু আমার মায়ের জন্মদিনই নয় আমার মাসির ও জন্মদিন।


এ বছর দীদা, দাদু,মামা, মামি আর ও অনেকে ফোনে ফোনে মা ও মাসি কে শুভেচ্ছা জানালো জন্মদিনের।
যাই হোক ১১-০৩-২০২৩ এ ফেরা যাক। সেদিন আবার আমার মামার বৌ ভাত ছিল। সন্ধ্য লাগতেই কেক আনলাম।


সেদিন সবাই বিয়ের জন্য ব্যাস্ত আত্নীয় স্বজন নিয়ে। তাই আমি, বোন, আরেক মাসি ও তার মেয়ে, নতুন মামি আর যে মাসির জন্মদিন সেই মাসির মা মিলেই জন্মদিন টা পালন করলাম । কেক টা আমার মাসির পছন্দে নিয়েছিলাম। আমার দীদা আমার মায়ের জন্য শাড়ি কিনে এনেছিল আর্শীবাদ হিসেবে। এবার কেক কাটার পালা।

বোন ও দিদি একে অপরকে কেক খাওয়ালো।

দীদা তার মেয়ে ও ভাস্তি কে কেক খাওয়ালো।

এর পর তো ছবির শেষ নাই। কিছু ছবি ডিলেট করছি। অনেক কষ্ট করে পুরনো ফোন খুঁজে এগুলো উদ্ধার করলাম।

পুরনো ছবি দেখে অনেক আনন্দের কথা মনে পরে গেল। পৃথিবীর সকল মা -বাবা ভালো থাকুক। সবাই সুস্থ থাকুক।সবাই আমার মায়ের জন্য আর্শীবাদ করবেন।
আজ এই টুকুই। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 7 months ago 

কাকি কে জন্মদিনের অনেক শুভেচ্ছা। প্রার্থনা করি উনার জীবনে এই দিনটি বার বার আসুক এবং সবাইকে নিয়ে এভাবেই মজা করে যাতে উদযাপন করতে পারেন। পোস্টটি পড়ে অনেক ভাল লাগল। তবে ছবি গুলো ব্লার করায় পোস্টের সৌন্দর্য কিছুটা কমে গেছে।এবার হয়নি,কিন্তু আশা করি পরের বার বেশ ধুমধাম করে হবে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মায়ের জন্মদিন বলে কথা। আসলেই ছেলে/মেয়ের জন্মদিনে মা যতটা খুশি হয় তেমনি মায়েদের জন্মদিনে আমরাও অতটাই খুশি হয়ে থাকি। আপনার সেই গত বছরের এই জন্মদিনের মেমোরি পড়ে ভালো লাগলো। ছোট্ট একটা সাজেশন আপনি একটা ছবি সম্ভবত ৩ বার দিয়েছেন । এতে পোস্টটা তেমন ভালো দেখাচ্ছেনা। ছবি একবার দিলেই হবে। সাথে লেখা আরো কিছু বাড়াবেন। তাহলে ভালো হবে অনেক।

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া। আমি সুন্দর করার চেষ্টা করব।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আজকে আপনার মায়ের এবং মাসির জন্মদিন যেন সত্যি বেশ ভালো লাগলো। একই পরিবারে দুজনের জন্মদিন যদি একই দিন হয়ে থাকে সত্যি বেশ ভালোই লাগে। আসলে একটি অনুষ্ঠানের মাধ্যমে দুজনের জন্মদিন বেশ সুন্দরভাবে জমে ওঠে। তবে গত বছরের তুলনায় এবার আপনারা তেমন অনুষ্ঠান করতে পারেননি পরিবারের সমস্যার কারণে জানতে পারলাম। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট লিখে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মাসিমাকে আমার পক্ষ থেকেও জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল। আমরা গতবছরের এই শুভ দিনটি উৎযাপনের কিছু ছবি দেখতে পেলাম, যা দেখে খুবই ভালো লাগলো। আসলে এ ধরনের বিশেষ উপলক্ষ গুলো পরিবারের মানুষের সাথে আনন্দে কাটাতে পারলেই সুন্দর মনে হয় জীবনটাকে। আর মায়েদের তো চাওয়া সবসময়ই কমই থাকে, তবুও সবাই মিলে যে উদযাপন করেছিলেন মাসিমা নিশ্চিত ভাবেই অনেক বেশি খুশি হয়েছিলেন। পরিশেষে মাসিমার সুস্থতা ও দীর্ঘ জীবন কামনা করি।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাহ দুই বোনের জন্মদিন একই দিনে দেখছি। তারপরে আবার ভাইয়ের বিয়ে ওই সময় হয়েছে। বেশ মজার কেটেছে তাহলে ওই সময়টা আপনাদের। আপনার দাদি দেখছি আবার আপনারা আম্মুকে আশীর্বাদ হিসেবে শাড়ি দিয়েছে। জন্মদিনের কেকটা কিন্তু বেশ সুন্দর ছিল। সবাই মিলে বেশ মজা করেছেন বোঝা যাচ্ছে।

 7 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62716.82
ETH 2447.73
USDT 1.00
SBD 2.65