লাইট হাউস

in আমার বাংলা ব্লগ3 months ago

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে শেয়ার করব আমার করা আঁকা আঁকি। আজ আমি আঁকব একটি লাইট হাউস। লাইট হাউস মুলত সমুদ্র পাড়ে থাকে। এটা দিয়ে মুলত জাহাজ কে সংকেত দেয়।এই ব্যাপারে আমি বেশি কিছু জানি না। যাই হোক আমি একটু আঁকলাম।

চলুন শুরু করি আমার আজকের আঁকা আঁকি।
প্রয়োজনীয় উপকরণ
-
জল রং,পানি
তুলি,স্কেল,
পেন্সিল, রাবার
কাগজ

আঁকার পদ্ধতি

প্রথম এ কাগজ এ স্কেল এর সাহায্যতে লাইট হাউস এর কাঠামোটি আঁকব।

এবার লাইট হাউস টি পুরোপুরি আঁকব।এখানে মুলত লাইট হাউস টি আসল।

এখন আকাশি রং ও পানি মিশিয়ে নিয়ে আকাশটি আঁকব।

নীল রং দিয়ে সমুদ্র রং করব। ও গাঁঢ় নীল রং দিয়ে সমুদ্রটি পুরোপুরি আঁকব।


লাল রং দিয়ে লাইট হাউস টি রং করব ও কালো রং দিয়ে কিছু কিছু অংশ ফুটিয়ে তুলব।


নিচের অংশ টি পাথরের মতো দেখানোর জন্য গাঁঢ় খয়েরী রং, হালকা খয়েরী রং ও কালো রং দিয়ে রং করব।


এবার কালো রং দিয়ে কিছু পাখি আঁকব ও নিজের নাম লিখব।

এভাবে শেষ করলাম আমার আজকের আঁকা আঁকি।



আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের আঁকা আঁকি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

খুবই সুন্দর করে লাইট হাউজের ছবিটা একেছেন। বাস্তবতার খুবই কাছাকাছি মনে হচ্ছে। রঙ গুলোও আসল চিত্র ফুটিয়ে তুলেছে।

ভাল আকাআকির হাত আছে আপনার মনে হচ্ছে।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার আইডিয়াটা আমার কাছে অনেক ইউনিক লেগেছে, এ ধরনের পোস্টগুলো আমি খুব ভালোবাসি আর ডাই পোস্ট আমার ফেভারিট পোস্ট। আপনার এই আর্ট এবং সুন্দর উপস্থাপন আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে ও।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ছবি অংকন করার মধ্যে আনন্দ রয়েছে। হোক সেটা পরিপূর্ণতা অথবা অসম্পূর্ণ। এভাবেই কিন্তু আমরা দক্ষতা করতে পারি। বেশ দারুণ হয়েছে আশা করব এভাবে আপনি প্রতিনিয়ত কমবেশি চিত্র অঙ্কন করার মধ্য দিয়ে দক্ষ একজন আর্টিস্ট হবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সমুদ্রের পাড়ে লাইট হাউস ব্যাপারটা কিন্তু বেশ ভালো লেগেছে। আপনি এত সুন্দর করে এই পেইন্টিং এর প্রত্যেকটি ধাপ তুলে ধরেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

ইউনিক একটি আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ চমৎকার হয়েছে আপনার এই সুন্দর আর্ট। অনেক অনেক খুশি হলাম আপনার আর্ট দেখে। আশা করব এভাবে আপনি আমাদের মাঝে প্রতিনিয়ত কম বেশি সুন্দর সুন্দর দৃশ্য অঙ্কন করে দেখাবেন।

 3 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63079.17
ETH 3466.92
USDT 1.00
SBD 2.51