সুস্থতা আসলেই সৃষ্টিকর্তার তরফ থেকে এক বিশেষ উপহার।

in আমার বাংলা ব্লগ4 hours ago
সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আবার ও আপনাদের মাঝে আসলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আসলে এক বারেই নতুন ধরনের পোস্ট। আমি সাধারণত আঁকা-আঁকি কিংবা রেসিপি পোস্টই শেয়ার করি আপনাদের মঝে।কিন্তু আজ কিছু অন্য রকম কিছু শেয়ার করি।চলুন আজ তালে শুরু করা যাক আমার আজকের পোস্ট টি।

IMG_20240622_143228.jpg
আমাদের পরিবার এ আমরা নয় জন (আমি, মা,বাবা,দীদা,দাদু,মামা, মামী, বোন,আর আমার ঠাকুমা)।
কিন্তু দুরভাগ্য ক্রমে আমরা সকলেই হঠাৎ করেই অসুস্থ হয়ে পরি।
প্রথম এ আমার ঠাকুমা যখম বেঁচে ছিলেন তাকে নিয়ে মাসে কতবার আমার মা ডাক্তার এর কাছে নিয়ে গেছে তার ঠিক নাই। কিন্তু এক সময় আর কোন ঔষধ আর কাজ না করে ৬ বছর হলো তিনি গত হয়েছে।
এদিকে আমাদের পুরো পরিবার এর চোখের সমস্যা।
আর এখন আমাদের পরিবারের বয়স্ক মানুষ আমার দীদা দাদু।আমার দীদা আ্যজমা ও হাড় ক্ষয় এবং ফুসফুস এ ইনফেকশন এর রোগী। দাদু প্রেসার, গ্যাস,র্হাট ও কানের রোগী।
আমার দীদা বছরে একবার খুবই মারাত্মক ভাবে অসুস্থ হয় একদম হাসপাতাল এ ভর্তি।
তাই তাদের যে কতবার ডাক্তার এর কাছে নিয়ে যেতে হয় তার ঠিক নাই। আমার দীদা অসুস্থ হলেও নিজেকে শক্ত রাখে কিন্তু আমার দাদু পুরো বাড়ির লোক কে পাগল করে তোলে।আর তার মাসে দুবার চেকাপ করা লাগবেই। চেকাপ করা তার এখন মানসিক সমস্যা তে পরিণত হয়েছে।

IMG_20240622_143214.jpg

IMG_20240622_143154.jpg
গত কিছু দিন আগে দাদু কানে কম শোনে জন্য অস্থির হয়ে গেল। অবশেষে এ ডাক্তার দেখীয়ে কানের মেশিন আনানো হলো।মেশিন আমার মামীর বোন আমেরিকা থেকে পাঠিয়েছিলো। এখানে একটা নতুন আর একটা মামীর বোন
মানে মাসির কেনা ছিল।

IMG_20240622_142539.jpg

IMG_20240622_142439.jpg

IMG_20240622_142422.jpg
তাদের এই অসুস্থতা আমাদের সবসময় চিন্তায় রাখে।বছর এ একবার দুজনেই এমন অসুস্থ হয় মনে হয় এবার বুঝি তাদের হারিয়ে ফেলবো।কিন্তু এমন দিন যেনো কখনো না আসে কারো জীবনে।
এদিকে আমার বাবা একটু অসুস্থ। মায়ের হাড় ক্ষয়। কিছুদিন আগে কানে সমস্যা হয়েছিল আমার মায়ের, তখন আমরা মামা বাড়ি ছিলাম।

IMG_20240622_142201.jpg
আর বছর তিন আগে আমার বোনের শ্বেতী রোগ ধরা পরে।
মা শীতলার কৃপায় আমার বোন এর অসুখ টা অনেক ভালো হয়েছে।
আর আমার ও ঠান্ডার সমস্যা।
মামা মামীর ও একই ঠান্ডার সমস্যা।
সব মিলিয়ে আমাদের ডাক্তার খানা এক প্রকার মামার বাড়ি।
তাই সৃষ্টিকর্তার কাছে সব সময় প্রার্থনা করি যেনো সকলে সুস্থ থাকে। কারন অসুস্থ থাকলে কোন কিছুই ভালো লাগে না। একমাত্র নিজে যখন অসুস্থ হয় কেউ তখন সে সুস্থতার মর্ম বোঝে।
আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের পোস্ট টি। আর ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 hours ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সুস্থতা সত্যিই আমাদের সৃষ্টিকর্তার থেকে পাওয়া একটা বিশাল উপহার। আসলে সুস্থতা তখনই বোঝা যায় যখন কেউ অসুস্থ হয়। ঠিক যেমন আলো বোঝার জন্য অন্ধকারের প্রয়োজন। অনুরূপ অসুস্থ হলে কেবল সুস্থতা বিষয়টা উপলব্ধি করা যায়। তবে সুস্থ মনে জীবন যাপন করা এটা আমাদের একটা সৃষ্টিকর্তার থেকে বিশেষ উপহার। মাঝেমধ্যে আমরা অসুস্থ হই তাতে আমরা বুঝতে পারি আসলেই সুস্থতা ছাড়া একটা দিন পার করা অনেক কষ্টের। বাস্তবিক কল্পনা থেকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 hours ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য। আপনি ও ভালো থাকবেন ও সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64308.31
ETH 2810.43
USDT 1.00
SBD 2.65