রেসিপি :টমেটো ও বেগুন ভর্তা।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আবার ও চলে আসলাম আপনাদের মাঝে আমার করা একটি নতুন রেসিপি নিয়ে।আজ আবার ও ভর্তা তৈরি করলাম।আজকের ভর্তাটি হচ্ছে বেগুন আর টমেটো দিয়ে তৈরি করা।

IMG_20240515_140259.jpg

চলুন শুরু করি আমার করা আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
বেগুন২টি
টমেট২-৩টি
শুকনা মরিচ৫-৬টি
সরিষার তেলমাপমতো
পেঁয়াজ২-৩টি
রসুন১-২টি
লবন,হলুদ,স্বাদমতো

IMG_20240515_132812.jpg

রন্ধন পদ্ধতি

১:প্রথম এ বেগুন আর টমেটো গুলো গোল গোল করে কেটে নিব। এবার ভালো করে ধুয়ে তাতে লবন ও হলুদ গুঁড়া দিয়ে মাখিয়ে নিব।

IMG_20240515_133651.jpg
২:এবার কড়াইতে সরিষার তেল দিয়ে গরম করে নিব।যদিও আমি সোয়াবিন তেল ব্যবহার করছি তবে সরিষার তেল দিলে সবচেয়ে ভালো হয়। এখন শুকনো লঙ্কা ও পেঁয়াজ কুচি ও রসুন গুলো ভেজে নিব।

IMG_20240515_134000.jpg

IMG_20240515_133712.jpg
৩:একই তেলে এবার টমেটো গুলো ভেজে নিব।

IMG_20240515_134058.jpg
৪:একই ভাবে আগে থেকে হলুদ গুঁড়া ও লবন মাখিয়ে রাখা বেগুন গুলো ভেজে নিব।

IMG_20240515_134421.jpg

৫:সব কিছু এভাবে সুন্দর করে ভেজে নিব।

IMG_20240515_135113.jpg

৬:এখন সব কিছু ভালো করে ছটকিয়ে মেখে নিতে হবে।

IMG_20240515_135713.jpg

৭:প্রয়োজন বুঝে লবন দিতে হবে, কারন বেগুন ও টমেটো তে আগে থেকে লবন ছিল।

IMG_20240515_140029.jpg

এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি।

IMG_20240515_140245.jpg

আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

দারুন একটি রেসিপি করেছেন ভাইয়া। এই রেসিপিটা আমার খুবই প্রিয়। যদিও আমি দুইটা একসাথে কখনো করে খাইনি। তবে আমি টমেটো এবং বেগুন আলাদা আলাদা করে ভর্তা করে খেয়েছি। আপনার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন।

 2 months ago 

টমেটো ও বেগুনের চমৎকার একটি ভর্তা রেসিপি উপহার দিলেন। টমেটো আমার অনেক প্রিয় সবজি। রেসিপিটি সুন্দর করে গুছিয়ে উপস্থাপনা করেছেন। ভর্তার মাঝে রসুন ব্যবহার করার জন্য ভর্তার গুণাগুণ আরও বৃদ্ধি পেয়েছে। গরম ভাতের সঙ্গে খেয়েছেন নিশ্চয়ই অনেক মজা লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই চমৎকার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনি অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ও আমাকে উৎসাহিত করেছেন।

 2 months ago 

টমেটো ও বেগুন ভর্তা খেতে বেশে দারুণ লাগে। এই ভর্তা আমার ভীষণ প্রিয়। আজকে আপনি বেশ সুন্দরভাবে তুলে ধরেছেন। প্রত্যেকটি ধাপ বেশ স্পষ্ট ছিল। দেখতে ভীষণ ভালো লাগতেছে। আপনার রান্নার ধরনটাও অনেকে সুন্দর। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভীষণ লোভনীয় রেসিপি শেয়ার করেছেন দাদা। টমেটো ও বেগুন ভর্তা ভীষণ লোভনীয় খাবার।আমার যে কোন ভর্তা খুব প্রিয়। আপনি খুব লোভনীয় ভাবে ভর্তা করেছেন এবং ভর্তা তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর লোভনীয় ভর্তা রেসিপি টি আপনাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য ও উৎসাহিত করার জন্য।

 2 months ago 

ভর্তা খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি টমেটো ও বেগুন দিয়ে মজাদার ভর্তা রেসিপি করেছেন। তবে এই ধরনের ভর্তা রেসিপি এর মধ্যে শুকনো মরিচ দিলে খেতে বেশ ভালোই লাগে। আর এই রেসিপি দিয়ে গরম ভাত এবং পান্তা ভাত খাওয়ার মজাই আলাদা। খুব সুন্দর করে ভর্তা রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64742.19
ETH 3169.80
USDT 1.00
SBD 2.55