জীবনের গল্প

in আমার বাংলা ব্লগ3 months ago

সবাই কে আমার নমস্কার /আদাব।আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আমরা আসলে মুখে যে যতটা বলি বা সবাই কে দেখাই ভালো আছি, আসলে ভেতরে হয়ত ওতটা ভালো থাকি না। আজ আসলে আমার জীবনের আরেকটি কাহিনীর শেষ হলো।

আমার বাবা আসলে হোটেলের ম্যানেজারি সাথে সাথে তার বন্ধুর সাথে ঠিকাদারি কাজ করত। বেশ ভালো ছিল দিন গুলি।বাবার বন্ধু মারা যায় হঠাৎ সাথে নামে আমাদের জীবনে ও অন্ধকার।
অনেক টাকা লোকসান হওয়াতে বাবা ও অসুস্থ হয়। আর ও যেখানে যেখানে টাকা ছিল তারাও এই সুযোগ এ এক প্রকার বেইমানি করে।বাবার চাকরি ও চলে যায়। এই ঘটনা ঘটে আমি যখন অষ্টম শ্রেনীর শেষ দিকে পড়ি।তখন ও অতটা কষ্ট হয়নি আমার, কারন আমি সংসার এর কিছু বুঝি না। আস্তে আস্তে সময় যখন আর খারাপ হতে লাগল অভাব যখন খাওয়া, পোষাক, অসুস্থতা ছাড়িয়ে আমার আর আমার বোনের পড়ালেখার দিক গেল তখন উপায় না পেয়ে আমরা দীদাকে সব কিছু জানাই।তারপর মনে হল একটা দোকান নেই। আমার মায়ের গোপন কিছু টাকা আর গহনার বিনিময়ে আমরা একটা দোকান ভাড়া নেই।শুরুটা কষ্ট দিয়ে হলেও মাঝে বেশ ভালো চলছিল।হঠাৎ আমার বাবা একটা ভুল সিদ্ধান্ত নেওয়াতে আবার জীবনে অন্ধকার নামল।যা এখনো টেনে বেড়াচ্ছি।এটা আমাদের দোকান।


এই রমজান মাসে কত ব্যাস্ততা ছিল। বিশ রোজার পর থেকে কত লোকের সমাগম। কত লোকের সাথে পরিচয় হতো।ঈদের দিন সকালেও যখন দোকান খুলতাম কেও কেও ক্লান্ত হয়েও পরিবার এর জন্য জিনিস কিনত।বৃষ্টি নামলে দোকানের বারান্দায় দাড়াত, কত গল্প হতো সেই অচেনা মানুষের সাথে। কেও মোবাইল চার্জ দিত। কত ঘটনা ঘটত।এ বছর আমাদের সেই দোকান নেই।কালি পূজা তে প্রদীপ জ্বালিয়ে দিতাম। ঈদের পর রাস্তা ভাঙ্গার কথা। বাবা আজ দোকানে থাকা বাকি জিনিস গুলো আনল।


রাস্তা ভাঙ্গার বহু আগেই আমাদের এই দোকান শেষ। রাস্তা দিয়ে যাবার সময় দোকানটা দেখলে আর আশপাশের দোকান দেখলে কেমন জানি লাগে মনের মধ্য। সব কষ্ট অনুভুতি মুখে বলা যায় না। জানি না এই দোকান আর কোন দিন দিতে পারব কিনা। জীবন যেন যুদ্ধ ক্ষেত্র হয়ে গেছে আমার জন্য।
সৃষ্টিকর্তা যেন সকলকে ভুল শোধরানোর সুযোগ দেয়।
সকলের কষ্ট লাঘব করে।
আজ আর নয়। আশা করি ভালো লাগবে আজকের পোস্ট আমার জীবনের গল্প। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনার ওঠা পড়ার গল্প জেনে খুবই খারাপ লাগলো। তবে হতাশ হবেন না। আশা করছি সামনে ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য। রাস্তা করার কারণে অনেক দোকান ভেঙে দেওয়া হয়েছে।চেষ্টা করুন নতুন করে আবারো কিছু করার। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ আপু আপনাকে। এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য ও শুভ কামনা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনাদের অবস্থা জানতে পেরে বেশ খারাপ লাগলো। আশা করি দ্রুত আপনাদের অবস্থার উন্নতি হবে। আপনারা দুই ভাই রয়েছেন ভালোভাবে লেখাপড়া করুন সাথে ব্লগিং চালিয়ে যান। আশা করি খুব দ্রুত সবকিছু ঠিক হয়ে যাবে। আপনার এই পোস্টটি লেখার ভিতর কিছুটা ধারাবাহিকতার অভাব রয়েছে। আর শেষের দিকের প্যারাগুলোর সাথে লেখাটা মিশে গিয়েছে। আপনি এরপর থেকে টেক্সট জাস্টিফাই কোডটা ব্যবহার করবেন আপনার টেক্সটগুলো আরো সুন্দরভাবে প্রেজেন্ট করার জন্য। আর যেহেতু পোস্টে অনেকগুলো ছবি দিয়েছেন। এরপর থেকে কোন ডিভাইস দিয়ে ছবি তুলেছেন সেটাও দেয়ার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ভাই আমরা এক ভাই এক বোন।ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমি এখন থেকে ঠিক করার চেষ্টা করব।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64155.87
ETH 3422.91
USDT 1.00
SBD 2.59