পরীক্ষার ফরম পূরণ।

in আমার বাংলা ব্লগlast month

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে শেয়ার করব আমার অর্নাস প্রথম বর্ষের ফরম পূরণ করতে যাবার অভিজ্ঞতা। গতকাল গেছিলাম ফরম পূরণ করতে। আমাদের কলেজ এ শেষ তারিখ বলে দিয়েছিল ছয় তারিখ।যদি ও অনেকে বলে সময় নাকি আবার ও বারিয়ে দেয়। আর আমি কলেজ যেতে নিলেই কেন যানি বৃষ্টি পরে।কলেজ থেকে খোঁজ নিয়ে জানলাম ফরম পূরণ এর জন্য ৪২০০ টাকা লাগবে, এছাড়া বেতন ৩৭৫০,অনলাইন চার্জ,টেস্ট পরীক্ষা তে যে কয় বিষয় ফেল প্রতি বিষয় এর জন্য ২০০ টাকা লাগবে।এছাড়া কিছু কাগজ লাগবে যেগুলো ভর্তির সময় দিয়েছিল। আমি আগের রাতে সব প্রস্তুতি নিয়ে ছিলাম।সকাল ৬:৫০ এ বাসা থেকে বের হই।

একটু দেরি হয়ে গিয়েছিল আর আবার বুথ থেকে টাকা তুললাম তখন আবার অনেক সময় লাগল সব মিলিয়ে আমি ট্রেন টা আমি মিস করি।


সেই মহিমাগঞ্জ থেকে সোনাতলা গেলে আমি আমার কলেজ বাস পাব। আমি জান্তাম কলেজ বাস আটটায় ছাড়ে।মহিমাগঞ্জ হতে সোনাতলা যেতে একঘন্টা লাগে, আমি যখন অটোতে উঠি তখন প্রায় আটটা বাজে। আমি মনে করেছিলাম বাস ও মিস হবে তাই আর কলেজ যাব না তখনই আমাদের কলেজের ইন্টার প্রথম বর্ষের ছাত্র অটোতে উঠল।আমি বললাম ভাই বাস না চলে গেছে আপনি এত দেরি করে, তখন সে বলল পরীক্ষার জন্য বাস নয়টায় নিয়েছে। তখন আমি ওর সাথেই গেলাম।


কলেজ পৌঁছে দেখি খুব ভিড়।আমাদের কলেজের সামনের ফটোকপির দোকদার এই কয়দিন এ বড়লোক হয়ে গেল।আমি অনেকক্ষন লাইনে দাঁড়িয়ে ফটোকপি ও টাকা জমা দিলাম আমার বেতন আগেই দেওয়া ছিল শুধু ৪৩০০টাকা অনলাইন এ দেওয়া লাগল।আবার গেলাম কলেজ এর অফিস এ সেখানে দুই তিন ঘন্টা দাঁড়িয়ে সব কাগজ জমা দিলাম। এদিকে আমার বগুড়া যাবার সাড়ে এগারোটার ট্রেন ও মিস হলো।আর আমার আর ২০০ টাকা লেগেছিল কারন আমি এক বিষয়ে ফেল করছিলাম।
অবশেষে এ আমার ফরম পুরন হলো।


এবার কলেজ গেছি ছবি তুলতেই হবে।


অবশেষে এ সিএনজি করে বগুড়া আর বাসে করে গোবিন্দগঞ্জ আসলাম।এই ট্রেন মিস হবার কারনে আমার প্রায় ১০০ টাকা বেশি লাগল।
এই ফরম পূরণ বা এই ধরনের কাজ গুলো আমার খুব বিরক্তি লাগে।
আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের পোস্ট টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন।

Posted using SteemPro Mobile

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last month 

আসলে সত্যি বলতে এই ধরনের ফরম পূরণ এবং সরকারি কাজগুলো করতে আমারও বেশ বিরক্ত লাগে। কারণ এরা পাঁচ মিনিটের কাজ এক ঘন্টা লাগিয়ে দেয় যাই হোক অবশেষে পরীক্ষার ফরম পূরণ করে সিএনজি করে বাসাতে সুস্থভাবে পৌঁছাতে পেরেছেন এই কথাটা শুনে বেশ ভালো লাগলো। দোয়া করি আপনার পরীক্ষা যেন খুব ভালো হয় এবং ভালোভাবে পড়ালেখা করতে পারেন।

 last month 

ধন্যবাদ ভাইয়া আপনাকে, বেশি করে দোয়া করবেন ভাই যেন ভালো ভাবে পাশ করতে পারি। আর আপনার জন্য ও শুভ কামনা রইল ভাই।

 last month 

আপনার আজকের এই পোস্ট পড়ার মধ্য দিয়ে যেন অতীতের সেই দিনগুলো ফিরে পেলাম। একদিকে পরীক্ষার জন্য টানটান উত্তেজনা আরেকদিকে পরীক্ষার ফরম পূরণ আর ফরম ফিলাপের জন্য টাকা গুছিয়ে জমা দেওয়া। ঠিক তেমনি বেশ কিছু অনুভূতি আজকের এই পোস্টের মাঝে আপনি শেয়ার করেছেন। আর এরই মধ্য দিয়ে বেশ অনেক কিছু জানার সুযোগ হল।

 last month 

ধন্যবাদ ভাই আপনাকে, এখন হয়তো আমার বিরক্ত লাগে এক সময় আসবে তখন এই সময় গুলো মনে পরবে।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 56582.63
ETH 2959.73
USDT 1.00
SBD 2.25