রেসিপি :ডিম ভাপা।

in আমার বাংলা ব্লগ5 months ago

সবাই কে আমার নমস্কার /আদাব। আশা করি আপনারা সবাই ভালো আছেন ও সুস্থ আছেন। আমি ও ভালো আছি ও সুস্থ আছি। আজ আপনাদের মাঝে আবার ও আসলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজ আপনাদের মাঝে শেয়ার করব আমার তৈরি ডিম ভাপা রেসিপি। ডিম আসলে সস্তায় সব দিক দিয়ে ভালো মানের খাবার। আর এটা রান্না করা ও খুব একটা ঝামেলার কাজ না। আমার একটা ডিম ভাজি হলেই ভাত খাওয়া শেষ হয়ে যায়। তরকারি স্বাদ না হলে ঘরে ডিম থাকলে একটা ভেজে নিয়ে খেয়ে ফেলি।

চলুন শুরু করা যাক আমার আজকের রেসিপি টি।

প্রয়োজনীয় উপকরণপরিমাণ
ডিম২টি
কাঁচা মরিচ৫-৬টি
হলুদ, লবণ ও ঝালের গুঁড়োস্বাদমতো
দারচিনি, তেজপাত ও সাদা এলাচ২-১টি
সরিষা ও পোস্ত দানা২-৩চামচ
সরিষার তেল২-৩চামচ

রন্ধন পদ্ধতি।

১: শুরু তে দুটি ডিম ভালো করে সিদ্ধ করতে হবে এবং খোসা ছাড়িয়ে নিয়ে এর উপর কেটে নিতে হবে।

২: বিলিন্ডার এ সরিষা, পোস্ত দানা, কাঁচা মরিচ ও সামান্য লবন দিয়ে বেঁটে নিতে হবে।

৩: আগে থেকে সিদ্ধ করে রাখা ডিম গুলো হলুদ গুঁড়া, লবন ও সামান্য ঝালের গুঁড়ো মাখিয়ে ভেজে নিতে হবে।

৪:এবার একটি বাটিতে সাদা এলাচ, দারচিনি ও তেজপাত দিব ও বেঁটে রাখা সরিষা ও পোস্ত দানা দিয়ে দিব।

৫: এবার ডিম গুলো ও কাঁচা মরিচ, হলুদ গুঁড়া, লবন, ঝালের গুঁড়ো দিয়ে দিতে হবে স্বাদমতো।


৬: এখন সরিষার তেল দিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে।

৭: একটি কড়াই তে পানি দিয়ে বাটির ঢাকনা আটকিয়ে চুলার উপর বসিয়ে দিব।ও দশ মিনিট পর নামিয়ে নিতে হবে।

এভাবে শেষ করলাম আমার আজকের রেসিপি টি।

আজ আর নয়। আশা করি আপনাদের ভালো লাগবে আমার আজকের রেসিপি টি। ভুল এুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ে আপনার মতামত জানাবেন। সম্পুর্ন পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

সরিষা বাটা আর পোস্ত দিয়ে তৈরি করা ডিম ভাপা রেসিপি দেখে খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। এভাবে কখনো ডিম ভাপা খাওয়া হয়নি। আজকে আপনার রেসিপি দেখে এই মজার রেসিপি শিখে নিলাম ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

এই খাবারটি আমার কাছে সম্পূর্ণ ধরনের একটা নতুন খাবার। আমি ডিম দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পারি কিন্তু এই ধরনের রেসিপিটা আজ প্রথম দেখলাম। যেহেতু এই রেসিপিটা আমার কাছে নতুন তাই আমি খুব সুন্দর ভাবে আপনার রেসিপিটি রান্নার প্রতিটা ধাপ খুব সুন্দরভাবে পড়েছি। আসলে আমার মনে হচ্ছে খাবারটি খেতে অনেক বেশি সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য ও আমাকে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই রেসিপিটা খেতে যে আমার কত ভালো লাগে তা আপনাকে বলে বোঝাতে পারবো না। সরিষা দেবার কারণে এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

খুবই সুন্দর রেসিপি তৈরি করেছেন আপনি ভাই। ডিম ভাপা দেখে খুব ভালো লাগলো‌ । আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে ডিম ভাপা রেসিপি তৈরি করেছেন। ডিম ভাপার মধ্যে সরিষা ও পোস্ত দানা দেওয়াতে খেতে বেশ ভালো লাগবে। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

ডিম ভাপা রেসিপি যেটা আমার কাছে নতুন লাগলো। আগে কখনো ডিমের এই ধরনের রেসিপি খাওয়া হয়নি খুবই ভালো লেগেছে। আপনার রেসিপি তৈরি দেখেই তো খেতে ইচ্ছে করছে। নতুন নতুন রেসিপি দেখলেই আমার কাছে অনেক ভালো লাগে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

ডিম ভাপা চমৎকার সুন্দর একটি রেসিপি।কখনো এই রেসিপিটি আমি খাইনি তবে ভীষণ সুস্বাদু তা বুঝতে পারছি।ডিম ভাপায় পোস্তর ব্যাবহারের ফলে দ্বিগুণ স্বাদ বেড়ে গেছে তা বুঝতে পারছি।ধাপে ধাপে ডিম ভাপা তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে গুছিয়ে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ডিমের রেসিপি আমার খুবই প্রিয়।
যেকোনোভাবে প্রস্তুত করলে খেতে অনেক ভালো লাগলো।
ডিম দিয়ে মজার একটি রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
দেখে লোভ হচ্ছে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিলো খেতে।

 5 months ago 

হ্যা ভাইয়া অনেক মজা হয়েছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65974.40
ETH 2637.70
USDT 1.00
SBD 2.67