নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -৯।

in আমার বাংলা ব্লগ23 days ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (২৪- ০৬ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ০৯"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ০৯।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য২০ মিনিট ৪৫ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ২২ মার্চ ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
রাস্তা দিয়ে হেটে যাচ্ছিল আখম হাসান। হঠাৎ তার প্রেমিকার সাথে দেখা। সে তাকে দেখা সত্ত্বেও তাকে না দেখে পাশ কেটে চলে যাচ্ছিল। হাসান আর দুহাত প্রসারিত করে বলছে তুমি কেন চলে যাচ্ছ? অভিমান নিয়ে এসে বলছে তুমি কি করে বেড়াও তোমার কোন খোঁজ আছে। তুমি তো আমার কোন খোঁজই নেও না। তাহলে তোমার খোঁজ নিয়ে আমার লাভ কি। একটু মুচকি হেসে হাসান তখন বলছে এটা তুমি ঠিক বলেছ। আসলে আমি নায়ক হতে যাচ্ছি তো এর জন্য সময় পাইনা। তখন তার প্রেমিকা বলে তুমি নায়ক হতে যাচ্ছ। আর এটা আমার লোকের কাছ থেকে শুনতে হয় কেন? তুমি আমাকে বলতে পারো না তখন সে বলছে আসলে আমি নায়ক হওয়ার পরে তোমাকে সারপ্রাইজ দেয়ার জন্য বলি নাই। এইসব কথা নিয়ে তাদের মধ্যে বাগ বিতর্ক শুরু হলো। অনেকক্ষণ ধরে তবে প্রেমিক প্রেমিকার ঝগড়া কিন্তু শুনতে বেশ ভালো লাগে কি বলেন আপনারা।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
আবারও সেই চাচির সাথে মেয়ে ঝগড়া। এখানে শাহনাজ খুশি এত সুন্দর অভিনয় করেছেন না দেখলে বুঝতে পারবেন না। তাকে তার মেয়েকে বলছে তুমি সিনেমার নায়িকা না হয়ে তুমি ভিলেনের অভিনয় করতে পারবা তোমার বেশ মানাবে। তুমি এত সুন্দর অভিনয় করতে পারো আমার আগে থেকে জানা ছিল না। এবার মেয়ে বলে তুমিও তো কম পারো না। চাচী বলে তুমি তোমার মায়ের মত হয়েছে তোমার মা যেমন তুমি হয়েছে তেমন। এই নাটকের খুবই চমৎকার একটা অংশ এটি সাথে এবং মেয়ের সাথে ঝগড়া।। এখানে বেশ কিছু কথা হয় কথাগুলো এতটাই ভালো লেগেছে আপনারা যদি দেখেন বুঝতে পারবেন।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এই বাগানের মালীনী হিসেবে যিনি কাজ করেন সে দ্রুত গতিতে ছুটে চলে এসে। মালিকে বলছে বাবু তুমি একটু সাবধানে থাকবে। কারণ তোমাকে ক্ষতি করতে পারে। এই কথা শুনে তাকে বলছে কে আমাকে ক্ষতি করবেন? তখন বলছে ওই যে নতুন বাবু এসেছেন উনি উনার কথাবার্তা যেগুলো শুনলাম তা সবকিছুই আপনার বিরুদ্ধে কথা বলছে। মালি তখন বলছে আমাকে কেউ ক্ষতি করতে পারবে না। কারণ মালিক হচ্ছে আমার পক্ষে আমি তার দিকে কাজ করি। সেটা আমাকে কেউ কিছুই করতে পারবে না। মালিনের পরে বলছে সেই গান গাই ভাই কোথায় আছে? উনি আমাকে গান শোনাবেন বলেছিল।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
নাটকের নাটকের এই দৃশ্যপট থেকে বোঝটা একটু কঠিন হয়ে গেছে। কারণ এখানে এই ব্যক্তি কাকে খুঁজতে এসেছে না কোন ক্ষতি করতে এসেছে না অন্য কোন মতলব রয়েছে সেটা এখন পর্যন্ত বুঝতে পারি নাই। তবে ছোট বোন তার বড় আপুকে বলছিল উনি আপনাকে এতদূর খুজতেছে তাহলে আপনি কেন অভিমান করে রয়েছেন? আসলে তার বড় বোন তার মন বুঝতে পারছে বিষয়টা তো এমন নাই আসলে কি? বিষয়টা সেটা সে নিজেও জানিনা। তবে নাটকের দৃশ্যপট টা একটু ভিন্ন ধরনের। বলা যায় অনেকটা ভিন্ন কিছু হতে যাচ্ছে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
অটো রিক্সার বিক্রি করার জন্য অটো রিক্সার পেছনে যে মোবাইল নাম্বার রেখেছিল এবং এই মোবাইল নাম্বার দেখে একজন ক্রেতা অটো ক্রয় করতে আসেন। এবং তাদের সাথে যে দামদার হয় সে দাম দেওয়ার টাকা দেয়ার জন্যই আখম হাসান এবং আরেফিনের কাছে আসে। তারা যে এই লোকটাকে যে ঠকাচ্ছে এটা তারা খুব ভালো মতে বুঝতে পারছে। আসলে যে ব্যক্তি ক্রয় করবে উনি বিদেশে থাকতো। আর যারা বিদেশে থাকে তারা সহজ সরল হয়। এবং মানুষকে সঠিকভাবে বিশ্বাস করে। তবে নাটকের এই অংশ দেখেই বুঝতে পারছি পরবর্তীতে এই বিশ্বাস তার বিপদে হয়ে পড়বে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
চা বাগানের জিনি সকল দায়িত্ব রয়েছেন উনাকে জিজ্ঞাসা করেছিল তার বড় বোন। ওই ব্যক্তির সম্পর্কে যিনি এখানে উঠেছেন তাকে বলেছিল উনি কার রেফারেন্স উঠেছেন। তার কথাবার্তা শুনে বুঝতে পেরেছিল এর মধ্যে কোন রহস্য আছে। কারণ কেউ যদি মিথ্যা কথা বলে তাহলে তার কথা বলতে একটু আবোল তাবোল করে। অর্থাৎ কথার মধ্যে ভুল থাকে। আর এই বিষয়টি সে বেশ ভালোভাবে বুঝতে পারছিল। নাটকটি এখানেই শেষ হয়ে যায়।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি নবম পর্ব । এই নাটকে অনেকেই অভিনয় করেছেন তবে তার মধ্যে সবথেকে সেরা অভিনেতা আখম হাসান শাহনাজ খুশি ও আরেফিন। এরা এত চমৎকার তাদের নিজ জায়গা থেকে অভিনয় করেছে যেটা সত্যিই আমাকে মুগ্ধ করেছে। যেখানে যেমন দরকার সেখানে তেমনভাবেই তারা ফুটিয়ে তুলেছে। তবে এই নাটকটি যারা দেখেন নাই তারা নাটকটি দেখতে পারেন। বিশেষ করে এই পর্বটি খুবই চমৎকার । আর এত চমৎকার তিনি অভিনয় করেছেন যা আমার কাছে সত্য অনেক ভালো লেগেছে। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৯ দিবো।

Source


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 23 days ago 

ভবঘুরে নাটকটার দেখতে দেখতে নয়টা পর্ব শেষ হয়ে গিয়েছে। এই নাটকটার বেশিরভাগ পর্বের রিভিউ আমার পড়া হয়নি। তবে আজকের পর্বের রিভিউটা পড়ে অনেক ভালো লাগলো। এই নাটকটা অনেক বেশি পুরনো। আর এরকম নাটক গুলো আগে অনেক বেশি দেখে থাকতাম, কিন্তু এখন খুব একটা দেখা হয়নি। এরকম গ্রাম্য নাটক গুলো কিন্তু অনেক সুন্দর। আশা করছি আপনি এক এক করে নাটকের সবগুলো পর্বের রিভিউ আমাদের মাঝে শেয়ার করবেন। অপেক্ষায় থাকলাম এই নাটকটার অন্য পর্বগুলোর রিভিউ পড়ার জন্য।

 23 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 23 days ago 

পুরনো নাটকগুলো দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। পুরনো নাটকগুলো এখনকার নাটক থেকে একেবারে ভিন্ন রকমের ছিল। তাছাড়া বেশি শিক্ষনীয় থাকতো সেই সব নাটক। ভবঘুরে নাটকটি আমারও বেশ কয়েকটি পর্ব দেখা হয়েছিল। আপনার আজকের পর্বটি পড়ে খুব ভালো লাগলো। তাছাড়া ঠিকই বলেছেন এই নাটকের প্রতিটি চরিত্র খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে শিল্পীরা। ভালো লাগে তার জন্য দেখতে আরো।

 23 days ago 

নাটকের সৌন্দর্য হলো অভিনেতা ও অভিনেত্রীদের অভিনয়। নিজের জায়গা থেকে সুন্দর ভাবে এখানে তারা অভিনয় করেছে। আর এই কারনে নাটকটি চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

ভবঘুরে নাটকটা খুবই সুন্দর উপস্থাপন করেছেন আপনি। নাটকটা আমি দেখেছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিলো।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

ভবঘুরে নাটকের নবম পর্বের রিভিউ পড়ে অনেক ভালো লাগলো।আপনি খুব সুন্দর করে নাটকের কাহিনী সাজিয়ে তুলেছেন।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

আপনি তো দেখতেছি সবগুলো পর্ব আকারে দেখতেছেন। এই ধরনের পর্বের নাটকগুলো বেশ সুন্দর হয়। তাছাড়া অনেকগুলো শিক্ষনীয় বিষয় থাকে। বিশেষ করে বাংলা নাটক গুলো আমার খুব ভালো লাগে। এই নাটকগুলোর মাধ্যমে অনেক ধরনের শিক্ষা অর্জন হয়। ভবঘুরে নাটকের ৯ তম পর্ব শেয়ার করলেন অনেক ভালো লাগলো দেখে।

 23 days ago 

আগে নাটকগুলো ধারাবাহিক ভাবে হয়ে থাকতো। আর এটা ঠিক এসব নাটকের মধ্যে বেশিক্ষণের জিনিস থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 23 days ago 

ভবঘুরে নাটকটি আমার এখনো দেখা হয়নি। অথচ আপনি অলরেডি নয়টি পর্ব রিভিউ শেয়ার করে ফেলেছেন। আপনার রিভিউ পড়ে কিছুটা হলেও ধারণা হয়েছে। অনেক হাঁসির একটি নাটক। সময় সুযোগ করে নাটকটি অবশ্যই দেখতে হবে। ধন্যবাদ।

 23 days ago 

শ্বশুর বাড়িতে থাকলে অনেক কিছু খোঁজ নেয়ার সম্ভব হয়ে ওঠে না। যেমনটা আপনার সাথে ঘটেছে তাই নয়টি পর্ব শেয়ার করছি আজকে আপনি দেখছেন। যাক অবশেষে দেখছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52