নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -১৫।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ ( ১৬ - ০৮ - ২০২৪)


Screenshot_2024-08-16-09-51-24-616_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ১৫"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ১৫।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য১৯ মিনিট ৪৩ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৮ এপ্রিল ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


IMG_20240816_095522.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
কথায় বলে পাপ বাপকে ছাড়ে না। আপনি যতদিন অন্যায় করবেন মনে করবেন না এই অন্যায় থেকে পার পেয়ে যাবেন। একদিন অবশ্যই এই অন্যায়ের খেসারত আপনাকে দিতে হবে। কিছুদিন আগে ট্যাক্সি বিক্রি করেছিল একজন লোককে ধোকা দিয়া হয়েছিল। আজকে সে পুলিশ নিয়ে এসেছে। রাস্তায় এক দোকানদারকে ধরে এবং তাকে জিজ্ঞাসা করা হয় যে তাদেরকে চেনা হয় কি না। পুলিশ দেখে ভয়ে ভয়ে সে বলে দেয় তাদের বাড়ির ঠিকানা এবার পুলিশ তাদের খোঁজার জন্য সামনের দিকে চলে যায়।

IMG_20240816_095444.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

গ্রামে পুলিশ ঢুকেছে এই খবরটা সারা গ্রামে ছড়িয়ে পড়েছে। এই কথা শোনা মাত্রই যারা চিটারি করে অনেকগুলো টাকা নিয়েছিল তারা দৌড়ে পালাচ্ছছিল । সব থেকে মজার ব্যাপার হল তার মধ্যে একজন মোটা মানুষ ছিল। গাছের নিচে বসে পড়েছিল। মোটা লোককে পরে পাশের দুই জন তাকে টেনে হিজড়ে কোনরকম উঠে দাঁড় করায় এবং পুনরায় আবার তারা দৌড়ে পালাই। নাটকের মজাগুলো এটা এসব গুলো মজা না থাকলে নাটক দেখতে ভালো লাগে না।

IMG_20240816_095405.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
পুলিশগুলো তাদের খুঁজতে খুঁজতে চলে আসে যেখানে সিনেমা তৈরি করছে অর্থাৎ যেখানে শুটিং হচ্ছে ঠিক সেই জায়গায়। সেখানে এসে তাদেরকে জিজ্ঞাসা করা হয় তাদের নাম অথচ তারা কেউ বলে না। তাদের সাথে বেশ বাক বিতর্ক হয় এবং এর মধ্যে একজন পুলিশ বলে এই তুমি বেশি বকাবকি করছ একে ধরে নিয়ে যা তো। অবশ্য তাকে ধরে নেয় না কিন্তু বারবার তাদেরকে তাদের ঠিকানা জিজ্ঞাসা করে কিন্তু তারা কোনভাবেই তাদেরকে সঠিক তথ্য দেয় না। সেখানে যিনি পরিচালক ছিলেন তিনি বলছেন ভাই আমি তো এখান কর নই আমি কি করে বলবো বলেন আমি ঢাকা থেকে এসেছি।

IMG_20240816_095339.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
ভ্রমণের জন্য সবাই বেঁচে নাই এই চা-কারখানা। চারিদিকে সবুজ শ্যামল এই জায়গাটা সবার খুবই পছন্দ। আটটায় বেড়াতে এসেছিল দুই বোন। এই রিসোর্ট এর মালিক যিনি তিনি তার পরিচয় গোপন করেন অবশেষে তার পরিচয় জানতে পারেন। এরপরে তাকে বলা হয় আপনি আপনার পরিচয় গোপন করেছেন আপনি কি মনে করেন আপনার পরিচয় আমি কখনো জানতে পারবো না। এই নিয়ে তাদের সাথে বেশ কিছু কথাবার্তা হয়ে থাকে। পরবর্তীতে নায়িকা তার কাছ থেকে চলে যায় এবং বলে আপনি মিথ্যাবাদী আপনার মিথ্যা কথা বলেছেন আমাদের কাছে। কিন্তু এই মিথ্যা কথা কেন বলছেন সেটা আমি জানি না তবে আপনি যেটা করেছেন সেটা কখনোই ঠিক হয়নি।

IMG_20240816_095320.jpg

আখম হাসান এবং আরেফিন এদেরকে পুলিশ ধরার জন্য পাগল হয়ে গ্রামে খুজে বেড়াচ্ছে। আগেই বলা হয়েছে একটি ট্যাক্সি চিটারি করে অন্যজনের কাছে বিক্রি করে অথচ তাদের কাছে টাকা নেই কিন্তু ট্যাক্সি দেয় না। আর এই কারনে পুলিশ তাদেরকে খুঁজে বেড়াচ্ছে এই বিষয়টা তাদের বাবা-মার কান পর্যন্ত পৌঁছেছে। এটা শোনার পরে তারা বেশ বিষন্ন অবস্থায় রয়েছে চিন্তা করতেছে কি করবে। এদিকে আখম হাসান এর চাচী সে তো বেশ ভালই বলতেছে এখন। আপনার ছেলে এভাবে এসব কাজগুলো করে বেড়ায় এটা কি ঠিক সে যেগুলো বলছে সেগুলো ঠিক বলছে তারপরও নিজের সন্তানের গীবত গাইলে মা কখনো সহ্য করবে না এটাই স্বাভাবিক। তারপরও তাদের মা এবং বাবা ভীষণ টেনশনে রয়েছেন।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি ১৫ তম পর্ব। এই নাটকটির অন্য পর্ব থেকে এ পর্বটি আমার কাছে বেশ ভালো লেগেছে। পৃথিবীতে এমন মানুষ রয়েছে যারা অন্যায় করে এই পৃথিবীতে টিকে থাকতে পারে না একদিন সেই অন্যায় অবশ্যই মানুষের কাছে ধরা পড়ে । আর সেদিন কিছু করার থাকে না। তাই আমাদের জীবনে চলার পথে ভালো মন্দ গুলো বেঁচে চলার উচিৎ কারণ আমাদের জীবন । আমার কাছে দারুণ লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৮ দিবো।

Source


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

এরকম সুন্দর সুন্দর নাটকগুলোর রিভিউ যত পড়ি ততই খুব ভালো লাগে। আপনার শেয়ার করা এই নাটকটির রিভিউ পোস্ট পড়তে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। নাটক রিভিউর মাধ্যমে সহজে নাটকের সম্পূর্ণ কাহিনী জেনে নেওয়া যায়, এই বিষয়টা আমার কাছে বেশি ভালো লাগে। এই কাহিনীটাকে আপনি আজকে এত সুন্দর করে সবার মাঝে উপস্থাপন করেছেন, সবাই রিভিউ পড়লে আর নাটকটা দেখা লাগবেনা। সুন্দর ছিল নাটকটি।

 2 months ago 

সব সময় চেষ্টা করি নাটকের সুন্দর কাহিনী গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভবঘুরে নাটকের আজকের পর্ব দেখে খুব ভালো লাগলো। এই নাটকের আমি কয়েকটি পর্ব দেখেছি। নাটকের পর্ব গুলো বেশ দারুণ সামাজিক বাস্তবতার উপর নির্মিত। আপনার নাটক উপস্থাপন খুবই দুর্দান্ত হয়েছে। এতো সুন্দর নাটক আমাদের মাঝে রিভিউ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

পুরনো নাটকগুলো সব সময়ে বাস্তবতা তুলে ধরে। আর এই কারণেই নাটক গুলো আমার ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62926.06
ETH 2580.90
USDT 1.00
SBD 2.78