নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -৪।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (১৯ - ০৫ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ০৪"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ০৪।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য২০ মিনিট ৩৪ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ১৪ মার্চ ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
গত পর্বে আপনাদেরকে বলেছিলাম বুদ্ধিতে অনেক কিছু করা যায়। ঠিক সেই বিষয়টা এই পর্বের শেষটুকু উঠে এসেছে। আর তা হলো এখনে হাসান সিএনজির পেছনে তাদের নাম্বারটা লিখে দেয়ার কথা বলেছিল আরেফিনকে। সে সেই কাজটি করতে পেরেছে। একটা কাগজে নাম্বার লিখে লাগিয়ে দিয়েছিল। লাগানোর সময় সে এমন ভাবে এদিক-ওদিকে তাকিয়ে ছিল তাকানোটা আমার ভীষণ ভালো লেগেছে। আসলে রিয়েল অভিনেতা যাকে বলে। এদের অভিনয় গুলো দেখলে মুগ্ধ হয়ে যায় মাঝে মধ্যে। নাটকের এই অংশটা আমার ভীষণ ভালো লেগেছে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
এখান থেকে তারা চলে যাওয়ার পরে মাঠের মধ্যে তার সেই চার বন্ধু আবার এক জায়গায় হয়। আখম হাসান নিজেকে বেশ একটু ভালো মুডে দেখা যায়। কারণ বুঝতে পারছেন তারা তিন লাখ টাকার বন্দোবস্ত করে এসেছে। হাসির ব্যাপার হলো এখন পর্যন্ত সেটা হবে কিনা তার কোন ঠিক নেই। বেশ ভালোমতো চাপাবাজি মারছে এখানে। নাটকটি কেবল চতুর্থ পর্ব চলছে আমার মনে হচ্ছে নাটকের আরো সামনে বেশ ভালো মজা রয়েছে। এখানে তারা একে অপরের সিনেমা করবে বলে বেশ আলাপ-আলোচনা চলে। যদিও নাটক দেখে আমি বুঝতে পারছি এর মধ্যে যে প্রধান লোকটি সে ধান্দাবাজ। যদিও আরেফিন এবং আখম হাসান বিশ্বাস করে এটা করছে। কিন্তু মনে হচ্ছে এখানে কোন টাকা পয়সা নিয়ে উধাও হয়ে যাবে এমন কিছু একটা অবস্থা।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
শহর থেকে একজন এসেছিল তার কাজ হল গান লিখা এবং গান গাওয়া। গ্রামের একজন তাকে দেখে তার রুমে নিয়ে যায়। রাত্রে থাকার জন্য একটা মাত্র বেড ছিল। কেউ নিচে শুতে পারেনা তাই তারা একে অপরের বলছিল আমরা গান বাজনা করে আজ রাতটা পার করে দিব। গ্রামের মানুষ সহজ সরল হলেও নিজের ভালো-মন্দ সবাই বোঝে। সে ঠিক তেমনি বুঝেছিল ওখানে। এরপরে গ্রামের লোকটা সেখান থেকে চলে আসে বাহিরে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
সে ঘর থেকে বাহির হওয়ার সময় তার হোস্টেলে যে একজন অফিসার ছিল তার গায়ের সাথে ধাক্কা লাগে। তখন তিনি বলেন একটু দেখে চলা যায় না। সে বলছিল স্যার আমি আপনাকে লক্ষ্য করি নাই। ওই অফিসার তাকে বলছিল বাইরে থেকে যে ম্যাডাম আসার কথা তারা চলে এসেছে। এই কথা শুনে রীতিমতো তিনি অবাক হয়ে যান। এবং তিনি বলেন চলে এসেছে স্যার তারা কোথায় আছে? তখন তিনি বলেন বাহিরে আছে। তার একটু রেস্ট নিচ্ছে। এই বলে সে সেখান থেকে চলে আসে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
মেয়ে এবং বাবা রাতের খাবার টেবিলে বসে আছে। আখম হাসান অর্থাৎ মজনু বাড়ির ফোন দিয়ে কার কাছে যেন কথা বলেছিল। মেয়ে তার বাবাকে বলছে, ভাই ফোন নিয়েছিল। তখন তার বাবা বলছিল কোথায় ফোন দেয় আর কি যে কি করে কিছুই বোঝা যায় না। এই কথা শুনে শুনে তার মেয়ে বলছিল আব্বা ভাইয়াকে একটা ফোন কিনে দিলে তো পারো। তখন তার বাবা বলে না তাকে ফোন কিনে দেওয়া যাবে না। এর মধ্যে একটা ফোন কল আসে। সেই ফোন ধরতেই বলে কে আপনি? আপনার পরিচয় দেন। অপর পক্ষ থেকে থেকে বলে আমি অমুক জন কিন্তু সেটা যারা বুঝতে পারে না। তাই তাকে ধমক দিতে থাকে। এরই মধ্যে মজনু চলে আসে। তখন বলে আমার ফোন আমাকে চাইছে। তুমি ফোনটা আমার কাছে দাও। কথা বলতে বলতে এখানে এই নাটকটি সমাপ্ত হয়। পুনরায় পরবর্তী নতুন পর্ব নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি চতুর্থ পর্ব। এ পর্বে একটা বিষয় বুঝতে পারলাম প্রত্যেকটা মানুষ জীবনের স্বপ্ন থাকে আর এ স্বপ্ন বাস্তবায়ন করার জন্য অনেক সময় যেসব কাজ করা উচিত না সেসব কাজ গুলো করে থাকে । এই ধরনের কাজগুলো করলে তৃতীয় পক্ষ সুযোগ নেই। তৃতীয় পক্ষ মনে করে এই লোকটি এই কাজটি করবে সুতরাং তার কাছ থেকে কিছু হাতিয়ে নেওয়া যাবে। তাই আমাদের উচিত কোন কিছু করলে ধৈর্য ধরে করা। তাহলে প্রতারকের হাত থেকে নিজেকে রক্ষা করা যায়। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৯.৫ দিবো।

Source


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ভাইয়া দেখতে দেখতে আপনি আজকে ভবঘুরে নাটকটির চার নম্বর পর্ব শেয়ার করলেন। এর আগে হয়তোবা আপনার শেয়ার করা পর্বের মধ্যে আমি দুইটি পর্ব দেখেছি। আজকের পর্বটি পড়েও ভীষণ ভালো লাগলো। সময় পেলে অবশ্য নাটকটি দেখার চেষ্টা করব। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম ভাইয়া।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

খুবই দারুন একটি নাটক ভবঘুরে বেশ কয়েক পর্ব দেখা ছিল ভালো লাগতেছিলো আবার শুরু করবো ভাবছি।দারুন রিভিউ দিয়েছেন আপনি প্রতিটি পয়েন্ট খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে উপস্থাপন করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 months ago 

এই নাটকটা অনেক সুন্দর আর হাস্যকর। এমন নাটক গুলো আমার খুবই ভালো লাগে দেখতে। যাইহোক খুবই সুন্দর ভাবে আপনি নাটকটা রিভিউ করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আশা করব পরবর্তী পর্ব রিভিউ করবেন আবারো।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

খুবই সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি নাটকের রিভিউ দেখে খুবই ভালো লাগছে এবং এখানে আপনি নাটকের মধ্যে যে ঘটনাগুলো ঘটেছিল তা খুবই সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ অবশ্যই চেষ্টা করব এই নাটকটি সময় করে দেখে নেওয়ার ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74