নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -৬।

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ (০১ - ০৬ - ২০২৪)


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।


আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ০৬"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ০৬।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য২১ মিনিট ৪৫ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ২১ মার্চ ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

বাইরে থেকে যে লোকটি এসেছিল সে এক দিকে যেমন গান গাইতে জানত অন্যদিকে গিটার ভালো বাজাতে পারতো। তার সেটা দেখে তাকে যে আশ্রয় দিয়েছিল তারও একটু ইচ্ছা হয়েছিল। সে দাঁড়িয়েছিল এমন সময় পেছন থেকে একজন লোক তাকে ডাক দেয়। দৌড়ে এসে তাদের ম্যানেজারের কথা বলে। ম্যানেজারের চরিত্র যে ভালো ছিল না সে সম্পর্কে তাকে অবগত করে। তখন সে তাকে বলে তুই সাবধানে থাকিস। আর যদি কোন কিছু হলে অবশ্যই আমাকে তুই জানাবি। আসলে মেয়েটা ছিল অত্যাধিক সহজ সরল এবং এখানকার সে কাজের মেয়ে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

এরপরে মেয়েটি সেখান থেকে চলে আসে। যেহেতু সেখানে কর্মচারী হিসেবে কাজ করছে তাই কিছুদিন আগে বাংলোতে একজন বড় লোকের মেয়ে এসেছিল। মোটামুটি ম্যানেজারের শরীরটা খারাপ ছিল তাই সে সব সময় মেয়েদের পেছনেই থাকতো। মেয়েটি ম্যাডামদের জন্য খাবার নিয়ে আসছিল তখন ম্যাডাম তাদের জিজ্ঞাসা করেছিল বাসার কথা সে বলেছিল আমার বাড়ি এখানে। তখন সে বলেছিল যেহেতু এখানে তুমি সবকিছু চিনো আমাদেরকে সব জায়গায় একটু ঘুরিয়ে নিয়ে আসতে পারবে? তখন হাসিমুখে বলেছিল অবশ্যই পারব ম্যাডাম। এরপরে খাবারগু লো দিয়েছে এখান থেকে সে চলে যায়।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

আপনাদেরকে এর আগের পর্বে বলেছিলাম নাদিয়া তার চাচীর সাথে ঝগড়া করছিল। আসলে চাচি একজন ন্যাকা ষষ্ঠী। কিছু বললেই নাকে কান্না করতে শুরু করে দেয়। গত পর্বে সে বলেছিল তুমি আমার সাথে যে ব্যবহার করলে এটা তোমার বাবাকে বলে দিব। আজকে তার বাবাকে পেয়ে সেই সমস্ত কথা বলছে এবং নাকে কানছে। তবে যাই বলেন উনার অভিনয়টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার হয়তোবা সবাই ওনাকে চিনেন উনার নাম শাহনাজ খুশি। যেহেতু এখানে সে অভিনয় করছেন তাই আমি তার দেওয়া নামটি উচ্চারণ করছি না। এরপরে নাদিয়ার বাবা তাকে বলে আচ্ছা ঠিক আছে আমি বিষয়টা দেখতেছি।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

হঠাৎ করে এই বাংলোতে একজন ব্যক্তি আসেন। পাশে দাড়িয়ে ছিল একজন সুন্দরী মহিলা। তার সাথে কথা বলতে গিয়েই ম্যানেজার তাকে বলছিল আপনি কে এখানে কোথায় এসেছেন? আর কেনইবা আপনি এখানে দাঁড়িয়ে রয়েছেন? তখন তিনি বলছেন আমি রিসটে এসেছি। এর পরে তার কাগজ পাতি গুলো দেখতে চায় এবং সেটা চেক করেন। যখন তার কাগজ গুলো সব ঠিক ছিল তখন তাকে কিছু বলার ছিল না। তবে এখানে একটা বিষয় রহস্য কাজ করছে। যদিও এখানে বুঝতে পারেনি হয়তোবা পরে এপিসোডে বুঝতে পারব এখানকার বিষয়টাকে। আর যে ব্যক্তি এসেছিল ওই ব্যক্তি অবশ্যই রহস্যময় মানুষ। হয়তোবা তিনি কোন একটা প্রশাসনের জব করেন এমন কিছু হতে পারে।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

নিজের বউ জামা কাপড় সবকিছু ব্যাগ পত্র গুছিয়ে ২ হাজার টাকা নিয়ে বাড়ি থেকে বের হয়ে গেছে। পথের মাঝে একজন লোকের সাথে দেখা তার স্বামীর সাথে। সে বলছিল আমি কাঁঠাল গাছ থেকে সব কাঁঠাল গুলো বিক্রি করে ফেলব। এই কথা শুনে তিনি বলছিলেন যে কেন আপনি বিক্রি করবেন। তখন তার বউয়ের কথা বল এবং বলে তার টাকা লাগবে তা আমি সব বিক্রি করে ফেলব। তখন পথচারী তাকে একটা বুদ্ধি দেয়। বলে আপনার এখানে যত টাকা হবে এটা সব লাগবে না সুতরাং অল্প অল্প করে বিক্রি করবেন এবং অল্প অল্প করে তার কাছে টাকা দিবেন। এই কথা শুনে সে বেজায় খুশি। তখন তাকে বলে আপনি বেশ ভালো কথা বলেছেন। তাহলে এভাবেই আমি করবো কাজটি।


মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।

যে ব্যক্তি গান গেয়েছিল এবং পরবর্তীতে একজনার সহায়তায় তার বাসায় এসেছে এই ব্যক্তি মধ্যে অবশ্যই কোন রহস্য আছে। আর এর মধ্যে কোন সমস্যা আছে। এই কথাটা পরবর্তীতে সে জানতে পারে। জানার পর থেকে তাকে অনেক খোঁজাখুঁজি করে। একটা সময় তার দেখা পায়। তাকে তখন জিজ্ঞাসা করে আপনি কোথায় ছিলেন? আপনাকে আমি অনেক খোঁজাখুঁজি করছি। তখন সে বলে আমি তো পাশেই ছিলাম। কিন্তু খোঁজাখুঁজি কেন করছেন আমাকে। তখন তিনি বললেন তেমন কিছু নয়, এমনিতে আপনার দরকার রয়েছে। এই কথা বলতেই এই নাটক এখানেই শেষ হয়ে যায়। আবারো পরবর্তী পর্ব নিয়ে আপনাদের মাঝে হাজির হব। সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি ষষ্ঠ পর্ব। এই পর্বে যেটা উঠে এসেছে তা হল একজনকে দেখে ভালো কিছু অনুকরণ করা। কিছু দুষ্টু মানুষ থাকে যাদের মানসিকতা সব সময় নিচু হীনতার পরিচয় দেয় । মানুষ ভালো হোক কিংবা খারাপ হোক অবশ্যই একদিন সমাজের মধ্যে সুস্পষ্ট ভাবে সেটা ফুটে ওঠে। আবার কিছু মানুষ থাকে যারা নিজের প্রিয়জনের জন্য পাগল হয়ে থাকে। প্রিয়জন কোন কিছু চাওয়ার আগেই তা দেয়ার জন্য সে অস্থিরতা বোধ করে। আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৯.০yদিবো।

Source


Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

একদম ঠিক প্রতিটা সমাজে কিছু দুষ্টু মানুষ থাকে হয়তো সময় তাদের সত্যের বিষয়টি পরিলক্ষিত করে ।যেটা একজন মানুষকে চেনায় যেটা আপনি এই পর্বে নাটকটি দেখে পরিলক্ষিত করেছেন। অনেকদিন হলো এরকম পর্বের নাটক দেখা হয় না । সময় পেলে দেখার চেষ্টা করবো আমাদের সাথে নাটকের রিভিউ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago (edited)

নাটকের অনেক গুলো পর্ব রয়েছে, তবে প্রত্যেকটা পর্ব বেশ সুন্দর। কখনো সময় পেলে একবার দেখবেন ভালো লাগবে আশা করি।

 2 months ago 

বাহ ভবঘুরে নাটকের সদস্য সংখ্যা অনেক বেশি। আর এই ধরনের ধারাবাহিক নাটক গুলো দেখতে খুব ভালো লাগে। নাটকটি রিভিউ শেয়ার করলেন আপনি বেশ ভালো লাগলো। বিশেষ করে সময় সুযোগ পাইনা নাটক গুলো দেখার। যখন রিভিউ শেয়ার করেন তখন শর্ট সময়ের মধ্যে দেখার সুযোগ হয়। অনেক ভালো লাগলো নাটক রিভিউ দেখে।

 2 months ago 

আপনি এটা ঠিক বলেছেন এই নাটকের সদস্য সংখ্যা বেশি। যার কারণে নাটকটি দেখতে বেশি সুন্দর। আর সামনের দিকে নাটকে সুন্দর আকর্ষণিয় মুহূর্ত গুলো রয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67002.47
ETH 3459.18
USDT 1.00
SBD 2.65