ভিন্ন কিছু ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
০৯ জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ।

১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরি। ২৩ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।





১ নং ফটোগ্রাফি।

এই ফুলটির নাম কসমস ফুল। ফুলটি জন্মেছিল ঠিক পুকুরের ধারে। যদিও ফটোগ্রাফি করার সময় পুকুর পাড়ের কোন অংশে আমি নেয় নি। কসমস ফুল দেখতে ভীষণ সুন্দর। কসমস ফুল ভিন্ন রঙের হয়ে থাকে। এর মধ্যে এই কালারের কসমস ফুলটি আমার সবচেয়ে বেশি ভালো লাগে। কসমস ফুলের পাপড়ি ঠিক মাঝখানে ছোট ছোট ফুল হয়। আপনারা হয়তোবা লক্ষ্য করেছেন এই ফুলটি তো ঠিক তেমনি। আর এটা এতটাই সুন্দর লাগছে যে সৌন্দর্য আমাকে বিমোহিত করেছে। বাড়ির আঙিনায় সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এই কসমস ফুলের গুরুত্ব অপরিসীম। বর্তমান সময়ে অনেকেই বাড়ির ছাদের উপর ও এই ফুল লাগিয়ে থাকে।


২ নং ফটোগ্রাফি।

সব সময় ফুল যে সৌন্দর্য হবে এমনও নয়, তার প্রমান হল পাতাবাহার। পাতাবাহার গাছ দেখতে কিন্তু খুবই চমৎকার লাগে। এর নাম বাহার হওয়ার কারণ এর বিভিন্ন রংয়ের হয়ে থাকার জন্য আমার মনে হয়। পাতাবাহার বিভিন্ন প্রকার হয়ে থাকে। আবার কিছু পাতাবাহারে পাতা গুলো বেশ মোটা হয়ে থাকে। এর মধ্যে চিকন পাতার পাতা বাহার গুলো দেখতে ভীষণ সুন্দর। আমি আজকে যে পাতাবাহার আপনার মাঝে শেয়ার করেছি এই পাতা বাহির থেকেও আরো সুন্দর একটি পাতা বাহার রয়েছে যদিও সেটা আমি ওই বাগানে পেয়েছিলাম না যদি পেতাম তাহলে অবশ্যই ফটোগ্রাফি করে আপনাদের সামনে তুলে ধরতাম। পাতাবাহার গুলো বাড়ি আঙ্গিনার সৌন্দর্য বৃদ্ধি করে।


৩ নং ফটোগ্রাফি।

খুবই সুপরিচিত একটি ফুল যার নাম জবা ফুল। সবাই এই ফুলটিকে চিনে থাকবেন। জবাফুল বিভিন্ন রকমের হয়ে থাকে। অনেক রঙের মধ্যে এটি একটি। আমি যে বাগান থেকে জবা ফুলের ফটোগ্রাফার করেছি ওই বাগানে আরো বিভিন্ন ধরনের জবা ফুল হয়েছে। এ ফুলটি দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। জবা ফুল দেখতে যেমন সুন্দর ঠিক তেমন এর বেশ কিছু গুনাগুন রয়েছে। অনেকের মাথার চুল উঠে যাওয়ার জন্য জবা ফুলের রস ব্যবহার করে বিশেষ করে মেয়েরা। এছাড়াও জবা ফুলের রস দিয়ে অনেক ঔষধ তৈরি করা হয়ে থাকে। তা আমরা বলতেই পারে জবা ফুলের সৌন্দর্যের পাশাপাশি একটি ভালো ঔষধীয় গুনে ভরা ফুল।


৪ নং ফটোগ্রাফি।

আরেকটি আমাদের সুপরিচিত ফুল হলো বাগান বিলাস ফুল। বর্তমান সময়ে গ্রামাঞ্চলের থেকে শহর অঞ্চলে এই বাগান বিলাসফুল বেশি দেখা যায়। শহরের মানুষগুলো সাধারণত সৌখিন প্রিয়। বাড়ির সৌন্দর্য বর্ধন করার জন্য বাড়ির বাইরে গেটের সামনে অথবা বাড়ির পাশে এই বাগান বিলাস ফুল লাগিয়ে থাকে। বাগান বিলাস ফুলের বিভিন্ন রকমের হয়ে থাকে। এর মধ্যে এই গোলাপি কালারের বাগান বিলাস ফুলটি দেখতে সবচেয়ে বেশি সুন্দর। বাগান বিলাস ফুল গুলো এক গুচ্ছ থাকে বলে দেখতেও ভীষণ সুন্দর লাগে। যেকোনো বাগানে অনেক গুলো ফুলের মধ্যে বাগান বিলাস ফুলটি থাকবেই। কারণ বাগান বিলাস ফুলটি খুবই জনপ্রিয় একটি ফুল। তবে এই ফুলের তেমন কোন গন্ধ নেই।


৫ নং ফটোগ্রাফি।

আপনারা যে ফুলটি দেখতে পারছেন এই ফুলটি অনেকটা বাগান বিলাসের মতোই। আমি এটাও ঠিক বলতে পারছি না যে এটা বাগান বিলাসের একটি জাত হবে কিনা। কারণ ফুল গুলো ছোট দেখতেও ঠিক বাগান বিলাসের মতই। এই ফুলটির নাম আমার জানা নেই আর এর জন্যই আমি ফটোগ্রাফি করেছি। যদি আপনাদের কারো জানা থাকে এ ফুলটি নাম তাহলে অবশ্যই আমাকে জানাবেন। তবে ফুলটি যেহেতু তবে লাগানো হয়েছে দেখতেও কিন্তু ভীষণ সুন্দর লাগছে। এখানে ফুল গাছটি বেশ গুছানো অবস্থায় রয়েছে দেখতে ভীষণ সুন্দর লাগছে। কিছু ফোন থাকে যারা সৌন্দর্যের পূজারী হয়ে থাকে।


৬ নং ফটোগ্রাফি।

সাদা রঙে যে কোন ফুল দেখতে ভীষণ ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে যে ফুলের ফটোগ্রাফিটা করেছি এই ফুলের নাম আমার না আছে এবং খুবই পরিচিত একটি ফুল কিন্তু এই মুহূর্তে কোন মতেই নামটি মনে পড়ছে না। কাউকে জিজ্ঞাসা করব এমন মানুষও ওই সময় ছিল না। মনের মধ্যে আছে কিন্তু মুখে আসতেছে না। তবে ফুলটি আমার খুবই পরিচিত এবং আমার খুবই ভালো লাগার একটি ফুল। তবে এই ফুল ছড়ালে ফুলে ভরা দিয়ে কস বের হয় সাদা। যে কস হাতের সাথে একটু আঠালো লাগে। এই ফুলটি নাম যদি আপনাদের কারো জানা থাকে তাহলে অবশ্যই আমাকে জানাবেন। প্রথম থেকে শেষ পর্যন্ত আমি যতগুলো ফুলের ফটোগ্রাফি করেছি আপনাদের কেমন লেগেছে তা অবশ্যই আমাকে জানাবেন কমেন্টের মাধ্যমে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি
লোকেশনhttps://w3w.co/discarding.ammonia.leery


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

ফুল কে আমরা সবাই অনেক পছন্দ করি আর ফুলের ফটোগ্রাফি করতে খুবই ভালবাসি।কারন ক্যামেরায় ফুলকে ধরলেই তার আসল সুন্দরতা বেরিয়ে আসে খুবই সুন্দর ছিলো আপনার ফটোগ্রাফি গুলো ধন্যবাদ শেয়ার করার জন্য ।

 2 months ago 

জি ভাই আমি আপনার সাথে সহমত, ফুলের সামনে ক্যামেরা ধরলে, ফুলে সৌন্দর্য মনে হয় যেন আরো বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

পুকুর পাড়ে কসমস ফুলের গাছ জন্মেছে দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। কসমস ফুল দেখতে অনেক সুন্দর। এছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া। দারুন একটি ফটোগ্রাফি পোস্ট সবার মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আসলেই আপু কসমস ফুলটি দেখতে ভীষণ ভালো লাগে। আর এই ফুলটি যেন বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ভাই আপনি আজ আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফার অসাধারণ ছিল। তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কসমস ফুলটা এবং পাতাবাহার। আরে ফুলগুলো পার্ক থেকে তুলেছেন দেখে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেন বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভিন্ন কিছু ফুলের ফটোগ্রাফি গুলো আসলে অনেক ভালো লাগলো ।আপনার ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যেও আমার সবথেকে নাম না জানা সাদা রঙের ফুলটি দেখতে অনেক ভালো লেগেছে ।ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

নাম না জানা ফুলটির নাম আপনিও জানেন না। তবে আপনার ভালো লেগেছে সেটা জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগে দেখতে। আপনি এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। এছাড়া ও অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল।

 2 months ago 

সব সময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। তবে আমার তোলা ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে নিজের কাছে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। বেশ দারুন ভাবে সব ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আর সেই ফটোগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে কসমস ফুল থেকে অনেক কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পারলাম।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। আসলে ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। বৈচিত্র্যময় ফুল গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বাগান বিলাস ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। কসমস ফুল দেখে খুব ভালো লাগলো। এতো চমৎকার ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

প্রকৃতি হল সৌন্দর্য। আর এই প্রকৃতির মধ্যে একটি হলো ফুল। তাই ফুলের সৌন্দর্য সবসময় আমাদেরকে মুগ্ধই করে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু চমৎকার ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে বেশ অসাধারণ ছিল। প্রত্যেকটি ফুলের নিচে আপনি বেশ দারুন ভাবে বর্ণনা দিয়েছেন। আমার কাছে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে সবথেকে বেশি ভালো লেগেছে জবা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

সব সময় চেষ্টা করি ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আর তাই ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে তুলে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।