একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

আমি @tuhin002
from Bangladesh
২৬ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ।

২৯ রমজান ১৪৪৫ হিজরি। ০৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ।



বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


ছবিটি কেনভা দিয়ে তৈরি


আমি আজকে আপনাদের সাথে কিছু অনু কবিতা নিয়ে হাজির হয়েছি। আর এটা আমার প্রথম অনু কবিতা লেখা। যেহেতু এটাই আমার প্রথম অনু কবিতা লিখা। তাই অনেক ভুল ত্রুটি থাকতে পারে। প্রথমে আমি সেই সব ভুল ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী। মানুষ ইচ্ছা করলেই অনেক কিছুই পারে। প্রথমে খুঁজে পেয়েছিলাম না কি লিখব। অনেক বছর আগে আমার অনেক অনু কবিতা লিখা ছিল। তবে জানতাম না যে এগুলো কে অনু কবিতা বলে থাকে। যখন কোন কিছু ভাল লাগত না তখন আমি নিজে নিজে এগুলো লিখতাম। যদিও সেই খাতাটি আমি হারিয়ে ফেলেছি। যদি থাকত তাহলে আমি আপনাদের মাঝে সেই সব লেখাগুলো শেয়ার করতাম। আমার এখনো একটু একটু মনে আছে। তবে ওই অনু কবিতা গুলো খুব সুন্দর লিখেছিলাম। প্রতিটা ছন্দে ছন্দে খুব সুন্দর মিল ছিল। তারপরও আমি প্রতি সপ্তাহে চেষ্টা করব এখন থেকে অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।


অনু কবিতা গুলো পড়তে এবং লিখতে অনেক আগে থেকেই আমি পছন্দ করতাম। কিন্তু কখনো শেয়ার করা হয়নি। আমাদের কমিউনিটিতে অনেকেই খুবই চমৎকার অনু কবিতা লিখে থাকেন। আজকে অনু কবিতা লিখতে গিয়ে একটা বিষয় বুঝতে পারলাম, এই অনু কবিতার মধ্য দিয়ে নিজের বিভিন্ন ধরনের ভালোলাগার বহিঃপ্রকাশ ঘটানো যায়। নিজের মনের ইচ্ছা ভালবাসার কথা গুলো অনু কবিতার মধ্যে দিয়ে প্রকাশ করাটা বেশ আত্মতৃপ্তির ব্যাপার। আর এই আত্মতৃপ্তিটা শুধু অনু কবিতায় পাওয়া যায়।


🎋এক গুচ্ছ অনু কবিতা।🎋

লেখক:- @tuhin002


অনু কবিতা-১

সময়ের ব্যবধানে চলে যায় দিন, রয়ে যায় কিছু স্মৃতি।
যে স্মৃতি গুলো ইচ্ছা করলে ভুলে থাকা যায় না।
মনে পড়ে যায় বারে বার সেই সময়ের কথা
যে সময় ছিল না কোন বাধা, ছিল শুধু আনন্দ।


অনু কবিতা-২

সন্ধ্যা আকাশে জোছনায় আলো
মিটিমিটি করে জ্বলে তারা।
জোনাকিরা উড়ে বেড়ায় চারিদিকে
অন্ধকার যেন দূরীভূত হয়ে যায়।


অনু কবিতা-৩

মানুষ সম্ভবত স্বপ্ন দেখতে ভালোবাসে
আর তাই প্রতিদিন মনের মধ্যে স্বপ্ন দেখে।
যদিও ওই স্বপ্নের কোন ব্যাখ্যা নেই
নিজেও জানে না আদৌ স্বপ্ন পূরণ হবে কিনা।
তবুও মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে।


অনু কবিতা-৪

মানুষ সম্ভবত সুখের নেশায় ঘোরে
যদিও যানে আসলে সুখ পাবে কিনা
তবুও মানুষ আসায় বুক বেঁধে থাকে
একটুখানি সুখে থাকার জন্য।


অনু কবিতা-৫

রক্তের সম্পর্কের টান পড়া
বাহিরের আত্মীয় নিয়ে ঘানাঘষা
নেই কোন আত্মীয়তার বন্ধন
আছে শুধু অর্থের মূল্যায়ন।


পোস্ট বিবরণ

শ্রেণীঅনু কবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর


আজ অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম। কবিতা লিখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার লেখা আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। আর যেহেতু আজ প্রথম আমি অনু কবিতা লিখেছি। কেমন হলো অবশ্যই কমেন্টের মধ্যে দিয়ে আমাকে জানাবেন। পুনরায় আমি নতুন কোন কবিতা নিয়ে,আপনাদের সামনে হাজির হবো, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰

1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

প্রথমবারের মতো আপনি আমাদের মাঝে অনু কবিতা শেয়ার করেছেন দেখেই তো খুব ভালো লেগেছে। আপনি তো দেখছি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন। যদিও আগে এরকম কবিতা গুলো খাতায় লিখেছিলেন। কিন্তু কখনো শেয়ার করেন নি। ওই খাতাটা যদি থাকতো আপনার তাহলে আমাদের মাঝে শেয়ার করলে সুন্দর সুন্দর অনু কবিতা গুলো আমরা পড়তেও পারতাম। তবে যাই হোক ছন্দের সাথে ছন্দ মিলিয়ে আজকে অনেক সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। যেগুলো পড়ে মনটা একেবারে ভরে গেল আমার।ন

 4 months ago 

আপনি ঠিকই বলেছেন আপু, যদি খাতা গুলো আমি খুঁজে পেতাম তাহলে অনেক গুলো অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করতে পারতাম। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার অনু কবিতার খাতাটি হারিয়ে গেছে শুনে খুব খারাপ লাগলো। যদি খাতাটি আপনি কোনভাবে খুঁজে পান তাহলে আমরা অনেকগুলো ভিন্ন ধরনের কোন কবিতা শুনতে পারতাম। আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন ভাইয়া। আপনার কবিতাগুলো বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে। আজকের ওর কবিতাগুলো অনেক সুন্দর হয়েছে। পড়তে খুবই ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 4 months ago 

অনু কবিতার খাতাটা হারিয়েছে তাতে সমস্যা নেই। আমি থাকলেই হবে ইনশাআল্লাহ। সামনের দিন গুলো চেষ্টা করবো আরো ভালো ভালো অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনার অনু কবিতার খাতাটি যদি হারিয়ে না যেত তাহলে আপনার ভান্ডারে আরো অনেক অনুকুতা থাকতো। বর্তমানে সব জায়গাতেই অর্থের মূল্যায়ন করা হয়। অনেক সুন্দর একগুচ্ছ অনু কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। অনেক সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য। ভাই দুই নম্বর লাইনে একটা শব্দ একটু ভুল হইছে, আশা করি ঠিক করে নিবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে আপনি আমাদের মাঝে একগুচ্ছ অনু কবিতা লিখে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আমাদের সকলের উচিত এইভাবে বিভিন্ন অনুভূতি কবিতা আকারে প্রকাশ করা। এতে মনের অনুভূতি প্রকাশিত হয় এবং সুন্দর কবিতা সৃষ্টি করা সম্ভব।

 4 months ago 

এটা আপনি ঠিক বলেছেন কবিতার মধ্য দিয়ে নিজের মনের অনুভূতি প্রকাশ করা যায়। আর এতটা সহজ ভাবে মনের অনুভূতি অন্য কোথাও কোনভাবেই প্রকাশ করা যায় না। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকে প্রথম অনু কবিতা সম্পন্ন করলেন। দেখে ভীষণ ভালো লাগলো। আসলে প্রতিটা মানুষ শুরুতে কিছুই পারে না, আস্তে আস্তে ভুল হলেও একটা সময় ঠিক হয়ে যায়। অনেক সুন্দর অনু কবিতা লিখেছেন। ভাষার ব্যবহারটা অনেক চমৎকার মিলেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

চেষ্টা করেছি ভাই নিজের জায়গা থেকে সর্বোচ্চটা দিতে। আর আমার চেষ্টা যে সফল হয়েছে আপনার কমেন্টের মধ্য দিয়ে বুঝতে পেরেছি। সামনের দিন গুলো চেষ্টা করব আরো ভালো করে আপনাদের মাঝে অনু কবিতা গুলো লিখে তুলে ধরার জন্য। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

আপনার লেখা কবিতা গুলোর খাতাটা হারিয়ে গিয়েছে শুনে খুব খারাপ লেগেছে ভাই। আপনি যে এত সুন্দর কবিতা লিখতে পারেন এটা তো একেবারে জানাই ছিল না আমার। আপনি দারুন অনু কবিতা লিখতে পারেন। আপনার কবিতার প্রশংসা তো করতেই হচ্ছে। ভাগ্য ভালো খাতা হারিয়েছে, আপনি হারিয়ে যাননি। না হলে তো এই কবিতাগুলোও মিস করতাম। হা হা হা। আপনার লেখা কবিতা গুলোর মধ্য থেকে ৫ নাম্বার অনু কবিতাটা সব থেকে বেশি ভালো লেগেছে। সুন্দর সুন্দর অনু কবিতা সব সময় পড়ার অপেক্ষায় থাকলাম।

 4 months ago 

আপনি ঠিক বলেছেন ভাই, খাতা হারিয়ে গেছে তাতে কোন সমস্যা নেই আমি নিজে যে আছি এটাই অনেক 😃। চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপনি আজকে প্রথম অনু কবিতা লিখেছেন জেনে ভালো লাগলো। বেশ সুন্দর লিখেছেন আপনি। প্রতিটা লাইন খুবই সুন্দর হয়েছে। প্রথম লিখেছেন হিসেবে আমার কাছে খুবই ভালো লেগেছে। সামনের দিকে আরো সুন্দর সুন্দর অনু কবিতা নিয়ে হাজির হবেন আশা করি। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 4 months ago 

নিজের কাছে বেশ ভালো লাগলো প্রথম লিখেছি তারপরও আপনার ভালো লেগেছে এটা জেনে। তবে চেষ্টা করব পরবর্তীতে আরো ভালো করে লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

দারুন দারুন বেশ কয়েকটি অনু কবিতা আপনি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই৷ আপনার অনুকবিতা গুলো পড়ে অনেক ভালো লাগেছে ৷ ধন্যবাদ ভাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা আমাদের শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আজকেই প্রথম অনু কবিতা লিখেছি। চেষ্টা করেছি ভালো ভাবে এই অণু কবিতাগুলো লেখার জন্য। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সু স্বাগতম ভাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।