একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ27 days ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

আমি @tuhin002
from Bangladesh
০৭ আষাঢ় ১৪৩০ বঙ্গাব্দ।

১২ জিলহজ্ব ১৪৪৫ হিজরি। ২০ জুন ২০২৪ খ্রিস্টাব্দ।



বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


ছবিটি কেনভা দিয়ে তৈরি


অনেকদিন পরে হালকা একটু বৃষ্টি, তবে গরম কমছে না। তারপরও বলব অনেক ভালো আছি। প্রায় কুড়ি দিনেরও বেশি সময় ধরে কোন বৃষ্টি ছিল না। তবে এখন যে কিছুটা বৃষ্টি দেখা পাচ্ছি এতেই আমরা সন্তুষ্ট। কথায় বলে নাই মার থেকেও কানা মাই ভালো। আমাদের বিষয়টা ঠিক তেমনি হয়ে গেছে। তবে দিনের বেলা একটা বিষয় লক্ষ্য করছি বৃষ্টি না হলেও সূর্যের সেই তাপ নেই। বলতে পারেন সূর্য সব সময় মেঘে ঢাকা থাকছে। তবুও আকাশে মেঘ থাকা সত্ত্বেও বৃষ্টি হচ্ছে না। তবে আশাবাদী খুব শীঘ্রই বৃষ্টি নামবে। সিলেটবাসীর জন্য কষ্ট লাগছে যেখানে আমরা বৃষ্টি পাচ্ছি না, সেখানে তাদের বন্যা হয়ে গেছে। সবই সৃষ্টিকর্তার নিলাখেলা। আর এর মধ্যে দিয়েই আমাদেরকে চলতে হবে।


আমি প্রতি সপ্তাহে চেষ্টা করে যাচ্ছি একটি করে অনু কবিতা আপনাদের মাঝে তুলে ধরার জন্য। অনু কবিতা গুলো ছোট হয় তাই লিখতে যেমন ভালো লাগে পড়তেও নিজের কাছে অনেক ভালো লাগে। অনু কবিতা গুলো ছোট হয় বলে এর মজাটাও বেশি। প্রতি সপ্তাহের মতো আজকেও আমি আপনাদের মাঝে কয়েকটি অণু কবিতা লিখে নিয়ে হাজির হয়েছি। আমার লেখা অনু কবিতা গুলো আশা করি আপনাদের ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে অবশ্যই আমাকে জানাবেন। আপনাদের ভাল লাগাই হলো আমার অনুপ্রেরণা। তাহলে শুরু করা যাক আমার আজকের ব্লগ....।


🥀এক গুচ্ছ অনু কবিতা।🥀


লেখক:- @tuhin002

🥀 অনু কবিতা-১

রৌদ্রের তাপে ঘাম ঝরো ঝরো
নেই কোন বৃষ্টি শুধু হাহাকার
অপলক দৃষ্টিতে তাকিয়ে আকাশে
কবে নামবে সেই স্বস্তির বৃষ্টি।

🥀 অনু কবিতা-২

তুমি কেন আমাকে বুঝেও বোঝনা?
তুমি কি জানো না তোমাকে ছাড়া কষ্টে থাকি
গোধূলির আকাশে তারাগুলো ঝুলে থাকে
দেখে মনে হয় বুক চিরে মাটিতে নেমে আসে।

🥀 অনু কবিতা-৩

শৈশবটা হারিয়ে গেছে সেই কবে
তবুও মনে পড়ে ক্ষণে ক্ষণে সেই স্মৃতি
ভোলার চেষ্টা করি যায়না তো ভোলা তারে
কিছু সময় ভোলার নয় তবুও হারিয়ে যায়।

🥀 অনু কবিতা-৪

রাতের অন্ধকারে চলেছি একা পথে
জানিনা এ পথের শেষ কোথায় আছে
ভালোবাসার মানুষ আজ পথে দাঁড়িয়ে
অজানা চোখ যেন কাকে খুঁজে ফেরে।

🥀 অনু কবিতা-৫

যে আঘাতে একবার মনটা ভেঙে গেছে
সেই মনটাকে কি তুমি পারবে জোড়া দিতে?
ইচ্ছা ছিল তোমাকে নিয়েই পাড়ি দেব তেপান্তর
আমি বড় অসহায় তাই আমায় ছেড়ে দিলে।


পোস্ট বিবরণ

শ্রেণীঅনু কবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর


আজ আমি আবারো অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। কবিতা লিখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার লেখা অনু কবিতা গুলো আপনাদের কাছে ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। আজকের লেখা অনু কবিতা গুলো কেমন হয়েছে তা অবশ্যই কমেন্টের মধ্যেমে আমাকে জানাবেন। আপনাদের উৎসাহ আমার অনুপ্রেরণা। পুনরায় আমি নতুন কোন অনু কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হবো, ইন-শা-আল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 27 days ago 

আপনার লেখা একগুচ্ছ কবিতা গুলো আমার খুবই ভালো লেগেছে। আমিও ছোট ছোট কবিতা লিখেছি কিন্তু এখনো শেয়ার করা হয়নি। তবে শেয়ার করে দেবো। আপনার লেখা কবিতার লাইনগুলো আমার কাছে জাস্ট অসাধারণ মনে হয়েছে। খুব চমৎকার ভাবে লিখেছেন আপনি। এত সুন্দর সুন্দর কবিতা লেখার জন্য ধন্যবাদ।

 26 days ago 

যেহেতু অনু কবিতা গুলো আপনি লিখেছেন তাহলে দ্রুত শেয়ার করে দিন আমাদের মাঝে। আপনার লেখা অনু কবিতা গুলো পড়ার জন্য আমার অপেক্ষা মান। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 27 days ago 

হালকা বৃষ্টিতে গরম কমে না আরো বৃদ্ধি পায়। যখন একাধারে বৃষ্টি হয় তখন ওয়েদারটা একটু ঠান্ডা হয়ে যায়। আশা করি ভালো বৃষ্টি হবে সৃষ্টিকর্তার কাছে দোয়ার আর্জি রইল। খুব সুন্দর সুন্দর অনু কবিতা লিখে শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা প্রতিটি অনু কবিতা পড়তে বেশ ভালো লাগলো।

 26 days ago 

অনু কবিতা গুলো আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 26 days ago 

সিলেটের বন্যার কথাটা শুনে একটু খারাপ লাগলো ভাই। সিলেট বাসীর জন্য অনেক অনেক প্রার্থনা রইলো সৃষ্টিকর্তার কাছে। যাইহোক, চার লাইন করে করে লিখে আপনি যে পাঁচটি অণু কবিতা আমাদের সাথে শেয়ার করেছেন, সেগুলো পড়ে আমার খুবই ভালো লাগলো । যদি বিশেষ ভাবে বলতে হয় তাহলে বলবো, শৈশব নিয়ে লেখা তৃতীয় নাম্বার অনু কবিতা টি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনি বেশ ভালই লেখেন ভাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ, এই সুন্দর অণু কবিতাগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 25 days ago 

সব সময় চেষ্টা করি আর আপনাদের ভালো লাগে এটা আমাকে অনেক উৎসাহিত করে। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

অবশ্যই ভাই, আপনার এমন ধরনের কাজের জন্য সব সময় উৎসাহ দিয়ে আপনার পাশে থাকবো।

 25 days ago 

বেশ দারুণ দারুণ একগুচ্ছ অনুকবি তালিকা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন অনু কবিতা পড়তে আমার কাছে খুবই ভালো লাগে কারণ অন্য কবিতাগুলো ছোট হওয়ার কারণে খুব দ্রুত পড়ে শেষ করা যায় এবং পরিপূর্ণ একটি কবিতার সাধ নেয়া যায়। আপনার লেখা শৈশব নিয়ে কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ভাই অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 25 days ago 

চেষ্টা করেছি পাঁচটি অণু কবিতা ৫ ধরনের পাঁচটি মুহূর্তটাকে তুলে ধরার জন্য। কবিতা লিখতে আমার এখন বেশ ভালো লাগে। তাই মোটামুটি আপনাদের মাঝে কবিতা লিখে যাচ্ছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 24 days ago 

অনেক দারুন দারুন একগুচ্ছ অনু কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনু কবিতা পড়তেও লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি ও মাঝে মাঝে অনু কবিতা লিখে শেয়ার করি আপনাদের মাঝে। আপনার লেখা কবিতার প্রতিটা লাইন অসাধারণ ছিল। অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 24 days ago 

চেষ্টা করি প্রতি সপ্তাহে একটি করে অনু কবিতা শেয়ার করার জন্য। আমার সহস্তে লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

আপনার কবিতা বরাবরই অনেক ভালো হয়। সু স্বাগতম ভাইয়া।