নাটক রিভিউ :- ভবঘুরে পর্ব -১৬।

in আমার বাংলা ব্লগyesterday

হ্যালো...
আসসালামু আলাইকুম। আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি আজ ( ২৩ - ০৮ - ২০২৪)


Screenshot_2024-08-22-19-53-56-281_com.google.android.youtube.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
আসলামু আলাইকুম,আমার স্টিম বন্ধুগন। আশা করি আল্লাহুর রহমতে আপনারা সবাই অনেক ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আমি @tuhin002। আজকে আমি নতুন করে খুব সুন্দর একটি নাটক রিভিউ করার ইচ্ছা পোষণ করেছি। আর তাই আজকে আমি যে নাটকটি শেয়ার করতে যাচ্ছি, সেই নাটকের নাম "ভবঘুরে" , পর্ব- ১৬"। আমি বরাবরই পুরনো নাটক গুলো দেখতে ভীষণ ভালোবাসি। এই নাটক গুলোর মধ্যে শিক্ষনীয় বিষয় গুলো বেশি থাকে। এই নাটকটির প্রথম পর্ব নিচে স্ক্রিনশটের মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরা হলো ....


নাটকের গুরুত্বপূর্ণ কিছু তথ্য।


নাটকের নাম"ভবঘুরে" পর্ব - ১৬।
পরিচালকআল- হাজেন।
অভিনয়আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, জয়রাজ, রহমত আলী, লুৎফর রহমান জর্জ, দিহান, কচি খন্দকার, আ-খ- ম হাসান, প্রাণ রায়, আরফান আহমেদ, হান্নান শেলী, মাসুদ রানা মিঠু, ডলি জহুর, শাহনাজ খুশি, নাদিয়া, আলভী, সাইকা আহমেদ ও মায়া ঘোষ।
দৈর্ঘ্য১৯ মিনিট ৩৯ সেকেন্ড
ভাষাবাংলা
মুক্তির তারিখ২২ এপ্রিল ২০২২ ইং।


নাটকের সারসংক্ষেপ


IMG_20240822_195330.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
মালিনী বাগানের মালিকের কাছে ম্যানেজারের সম্পর্কে তার খারাপ আচরণের দিকগুলো তুলে ধরে। কিন্তু বাগানের মালিক ম্যানেজারের উপর এতটাই আস্থা রেখেছে সে বিশ্বাস করে নাই। বরং তাতে ধমক দিয়েছিল। এখানে ম্যানেজারকে জিজ্ঞাসা করে কিন্তু ম্যানেজার আমতা আমতা করে এবং তাকে মিথ্যা কথা বলে। এবং তার প্রতি আরো বেশি খারাপ কিছু বলে। ম্যানেজারের আরো কিছু কথা বলার পরে ম্যানেজার তার কথা বিশ্বাস করে। এবং বলে ঠিক আছে আমি তো জানি যে তুমি এমন লোক না। তখন বাগানে মালিক বলে আচ্ছা ঠিক আছে আমি বিষয়টা দেখছি। তুমি সব দেখবে ভালোভাবে খেয়াল রাখবে।


IMG_20240822_195313.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
আখম হাসান এবং তার বন্ধু পাশ দিয়ে চলে যাচ্ছিল। সামনে দেখা হয় আখম হাসানের প্রেমিকার সাথে। কিন্তু তাকে কোন লক্ষ্য না করে তারা পাশ কাটিয়ে যাচ্ছিল। এটা দেখার পরে তার প্রেমিকা বলছিল কি ব্যাপার তোমরা দুইজন সামনে দিয়ে চলে যাচ্ছ জলযন্ত মানুষ আমি যাচ্ছি আমার সাথে কথা নাই। তাকিয়েও দেখছো না বিষয়টা কি? তখন তারা হেসে বলছে, কই আসলে আমি তো তোমাকে দেখি নাই। তাদের এমন ভাব দেখে তার মনে সন্দেহ জাগছিল। সে বলেছিল তাহলে পুলিশ তোমাদের ঠিক কারণেই খোঁজ করছে নাকি?


IMG_20240822_195249.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
বাগানের রিসোর্টসে উঠছিল দুই বোন তার মধ্যে ছোট বোন শুধু অসুস্থ। তার মাথায় সমস্যা ছিল। সেখানে এসে যার সাথে প্রেমের সম্পর্ক হয় তার সাথে কথা বলতে বলতে হঠাৎ করে এসে মাথা ঘুরে পড়ে যায়। তাকে ধরে কোনরকম তার রুমের সামনে নিয়ে আসে এবং তার বোন এবং ওখানে যে মালিক ছিল ম্যানেজার সবাই তাকে ধরে। ম্যানেজারের কথাবার্তা কোন সময় ভালো না সে আজেবাজে কথা বলছিল। তার কথা শুনে মালিক বলেছিল পুলিশকে ডাক দাও। আগে তাকে সুস্থ করে নেন তারপরে যা ইচ্ছা তাই কইরেন। তারপরে বিস্তারিত সব তাদেরকে খুলে বলল তারা বুঝতে পারল। কিন্তু মালিকের মনে সন্দেহ রইল।


IMG_20240822_195233.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
নাদিয়া তার মাস্টারকে পছন্দ করেন এটা তার পরিবারও কিছুটা জানে। নাদিয়ার বাবা এবং মাস্টার বসে কথা বলছি। নাদিয়া মাস্টারের দিকে সাফাই যাচ্ছিল তখন তার বাবা বলছিল হ্যাঁ জানি যতসব কুকর্ম তার হাত দিয়ে হয়ে থাকে। এর পরের মাস্টার বলেছিল চাচা আপনার ছেলে তো ট্যাক্সি চুরি করে বিক্রি করে দিয়েছে। তখন তার বাবা বলছিল আর তুমি বুঝি তার সাথে ছিলে না সাধু তুমি। তখন সে অনবরত কসম কাটতে থাকে বলে আমি ছিলাম না কিন্তু সে মনে মনে বলে এই ধরা খেয়ে গেছি।তখন সে তার চাচার গায়ে হাত দিয়ে কসম কাটছিল এটা দেখে তার চাচা তাকে ধমক দিয়ে বলে এই তুই আমার গায়ে হাত দিবি না তুই মিথ্যা কথা বলছিস। তখন সে নরম হয় বলে সত্যি চাচা কসম দিয়ে বলছি আমি কিছু জানিনা।


IMG_20240822_195217.jpg

মোবাইল থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে।
সেখান থেকে চলে আসার পরে নাদিয়ার রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছিল। হঠাৎ দেখা হয় পরিচালকের সাথে। পরিচালকের তো একটু মনের মধ্যে শয়তানি রয়েই আছে। তাকে দেখে ছলে বলে কৌশলে বেশ তার সাথে একটু কথা বলার জন্য তাকে নায়িকা বানাবে অমুক-তোমাকে সব কথা বলতে থাকে। আর বুঝতেই পারছেন গ্রামের মেয়ে নায়িকা যদি তাকে বানানো হয় তাহলে তো সে তার সাথে কথা বলবেন। এবং সে যা বলবে তার কথা তো শুনবেই। তাদের কথাবার্তার মধ্যেই চলে আসে মাস্টার। তাদের দেখে মাস্টার একটু কেমন করে চলে যেতে চাই। ঠিক তখনই তারা হাত ধরে বলে কি ব্যাপার কোথায় আছো? এই বলে তার সাথে বেশ মশকরা করে। পরিচালক তখন তাকে বলে আমি সব কিছুই জানি তুমি ডুবে ডুবে জল খাও এটা আমার জানা হয়ে গেছে। তাদের মধ্যে আর কিছু কথাবার্তা হয় এবং এখানেই নাটকটি শেষ হয়ে যায়।


আজ এই পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।


ব্যক্তিগত মতামত
ভবঘুরে নাটকের এটি ১৬ তম পর্ব। এই নাটকটির অন্য পর্ব থেকে এ পর্বটি আমার কাছে বেশ ভালো লেগেছে। পৃথিবীতে এমন মানুষ রয়েছে যারা যারা নিজেরা দোষ করে কিন্তু দোষ স্বীকার করে না। তারা বুঝতে পারে এটা অন্যায় করা হচ্ছে তারপরও তারা অন্যায় করে। আর অনেক মানুষ হয়েছে যারা উপকার করে কিন্তু উপকারের ফল তারা দোষ মাথায় নিয়ে সমাজে ঘুরে বেড়ায়। আমার কাছে দারুণ লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লাগবে আজকে এই পর্যন্তই, ভুল ত্রুটি থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন,ধন্যবাদ সকলকে।


ব্যক্তিগত রেটিং ।
নাটকটিতে আমি আমার ব্যক্তিগত রেটিং পয়েন্ট ১০ এর মধ্যে ৮.৭ দিবো।

Source


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 yesterday 

খুব সুন্দর এক নাটকের রিভিউ করেছেন ভাইয়া নাটক যদিও ততটা দেখা হয় না।তবে আপনার নাটকের রিভিউ পড়ে বোঝা যাচ্ছে সুন্দরএকটি নাটক। সত্যি ভাইয়া পৃথিবীতে এমন অনেক মানুষ রয়েছে হাজারও দোষ করলে স্বীকার করে না।তাদের দোষগুলোর কারণে অনেক মানুষের অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়। আবার অনেক মানুষ আছে যার উপকার করেও কোন ফল পায় না। বলেনা উপকারের বাগে খায়।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভবঘুরে নাটক রিভিউ করে আজকে আপনি ১৬ তম পর্ব শেয়ার করেছেন। আসলে যুবক ছেলেমেয়েরা এই নাটকগুলো দেখতে বেশি পছন্দ করে না। খুব সুন্দর ভাবে নাটকের বর্ণনা দিয়ে সকলের মাঝে আপনি তুলে ধরেছেন। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 hours ago 

বর্তমান সমাজের শিক্ষনীয় জিনিস গুলো যুবক সমাজে ছেলেরা শিখতে চাই না। তাই পুরনো নাটক গুলো তারা পছন্দ করে না। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 yesterday 

আমি নাটক দেখতে খুব পছন্দ করি। আর নাটকের রিভিউ পোস্ট পড়তেও আমার কাছে অনেক ভালো লাগে। এরকম পর্বের নাটকগুলো আরো বেশি পছন্দ করি। আপনি এই নাটকের পর্বগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করছেন। নাটকটার বেশিরভাগ পর্বের রিভিউ আমার পড়া হয়েছে। আজকে আপনি ভবঘুরে নাটকটার ১৬ তম পর্বের রিভিউ শেয়ার করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই নাটকের বাকি পর্বগুলোর রিভিউ ও আমি পড়ার জন্য চেষ্টা করবো।

 8 hours ago 

চেষ্টা করেছি নাটকের রিভিউটা সুন্দর ভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 12 hours ago 

আজ আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার শেয়ার করা রিভিউটি পড়ে অনেক ভালো লাগলো।আমি নাটক দেখতে অনেক পছন্দ করি। কিন্তু সময়ের অভাবে তেমন একটা নাটক দেখা হয় না।নাটকের পর্বগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এর আগেও আমি আপনার শেয়ার করা বেশ কিছু পর্ব পড়েছি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নাটক রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 8 hours ago 

আসলে বর্তমান আমরা এতটা ব্যস্ত হয়ে পড়েছে বিনোদন দেখার মত সময় আমাদের নেই। এর মধ্য দিয়ে বিনোদন নিতে হবে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 6 hours ago 

আপনি ঠিকই বলেছেন এতো ব্যস্ততার মাঝে আমাদের বিনোদন নেওয়ার দরকার আছে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65