একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

আমি @tuhin002
from Bangladesh
০৩ বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ।

০৬ শাওয়াল ১৪৪৫ হিজরি। ১৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ।



বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


ছবিটি কেনভা দিয়ে তৈরি


আমি আজকে আপনাদের সাথে কিছু অনু কবিতা নিয়ে হাজির হয়েছি। আর এটা আমার লেখা দ্বিতীয় অনু কবিতা। যেহেতু এটাই আমার দ্বিতীয় অনু কবিতা লিখা, তাই ভুল ত্রুটি থাকতে পারে। প্রথমে আমি সেই সব ভুল ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী। মানুষ ইচ্ছা করলেই অনেক কিছুই পারে। আমি একদিন অনু কবিতা লিখেই নিজের কাছে বেশটা সহজ মনে হচ্ছে। নিজের কাছে মনে হচ্ছে চেষ্টা করলে আস্তে আস্তে ভালোভাবে লিখতে পারবো। আজকের অনু কবিতা গুলো খুব সুন্দর ভাবে লেখার চেষ্টা করেছি প্রতিটা ছন্দে ছন্দে। অনু কবিতা লিখতে এখন আমার ভীষণ ভালো লাগছে। তাই আমি প্রতি সপ্তাহে চেষ্টা করব এখন থেকে অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।


অনু কবিতা গুলো পড়তে এবং লিখতে অনেক আগে থেকেই আমি পছন্দ করতাম। আগে কখনো শেয়ার করা হয়নি। আমাদের কমিউনিটিতে অনেকেই খুবই চমৎকার অনু কবিতা লিখে থাকেন। আজকে অনু কবিতা লিখতে গিয়ে একটা বিষয় বুঝতে পারলাম, এই অনু কবিতার মধ্য দিয়ে নিজের বিভিন্ন ধরনের ভালোলাগার বহিঃপ্রকাশ ঘটানো যায়। নিজের মনের ইচ্ছা ভালবাসার কথা গুলো অনু কবিতার মধ্যে দিয়ে প্রকাশ করাটা বেশ আত্মতৃপ্তির ব্যাপার। আর এই আত্মতৃপ্তিটা শুধু অনু কবিতায় পাওয়া যায়।


🎋এক গুচ্ছ অনু কবিতা।🎋

লেখক:- @tuhin002


অনু কবিতা-১

পৃথিবীটা নিজের কাছে সুন্দর মনে হয়
যদি পাশে থাকে ভালোবাসার মানুষটা।
যাকে ছাড়া নিজের বেঁচে থাকাটা বৃথা
যার ভালোবাসায় তৃপ্তি হয় এই মনটা।


অনু কবিতা-২

নীল আকাশের ঐ তারা তুমি।
আমার কাছের মানুষ।
তোমায় ছাড়া একেকটি দিন যেন
লাগে ভীষণ শূন্য।


অনু কবিতা-৩

আমার কল্পনার তারাদের নামকরণ হবে
তোমার ওই কুচবরণ কেশের নামে।
আমার কল্পনার আকাশ জুড়ে উড়বে তখন তারারা
যখন ভাসবে তোমার কেশ ওই হাওয়ায়।


অনু কবিতা-৪

ইচ্ছে গুলো মিলিয়ে গেছে কুয়াশা চাদরে
গল্প লিখতে লিখতে ডায়েরির পাতাও শেষ হয়ে গেছে।
তাই পাল্টে গেছে, গল্পের সেই কাঙ্ক্ষিত
বন্দরের ঠিকানা।


অনু কবিতা-৫

ভালোবাসা সে তো আজকাল
কুয়াশার মতো ধূসর
তাই তো তার মুখটাও বোঝা যায় না আজকাল।
তবুও রোজ শিশিরেরা ভিজিয়ে মুছে দেওয়ার চেষ্টা করে ঝাপসা ভাব টা।


পোস্ট বিবরণ

শ্রেণীঅনু কবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর


আজ অনু কবিতা আপনাদের মাঝে শেয়ার করলাম। কবিতা লিখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার লেখা আপনাদের ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। আর যেহেতু আজ দ্বিতীয়বার আমি অনু কবিতা লিখেছি। কেমন হলো অবশ্যই কমেন্টের মধ্যে দিয়ে আমাকে জানাবেন। পুনরায় আমি নতুন কোন কবিতা নিয়ে,আপনাদের সামনে হাজির হবো, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

কবিতা হোক কিংবা অনুকবিতা পড়তে ভীষন ভালো লাগে। আপনি আজ ভিন্ন ভিন্ন কিছু অনুভূতি নিয়ে বেশ কিছু অনুকবিতা লিখে শেয়ার করেছেন। কবিতা গুলো পড়ে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া অনুকবিতা গুলো শেয়ার করার জন্য।

 3 months ago 

চেষ্টা করেছি আপু ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে কবিতাটি লিখতে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

আপনি বরাবরের মতো খুব সুন্দর একগুচ্ছ অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অনু কবিতা গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর কবিতা লিখেন আপনি। বিশেষ করে শেষের দুটি অনুকবিতা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। সুন্দর কিছু অনু কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 months ago 

সব সময় কম বেশি চেষ্টা করে যাচ্ছি আপু অনু কবিতা গুলো সুন্দর ভাবে লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 3 months ago 

আজকে আপনি অণু কবিতার মাধ্যমে ভালোবাসার অনুভূতিগুলো ভালই প্রকাশ করার চেষ্টা করেছেন। আসলে জীবনের সব ধরনের অনুভূতি একমাত্র কবিতার মাধ্যমে ভালোভাবে ঠাঁই দেয়া যায়। আপনার লেখা কবিতাটি সেটাই উপলব্ধি করায়। ভালোবাসার অনুভূতিগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করেছেন পড়ে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রত্যেকটা মানুষের ভিন্ন ভিন্ন জায়গা থেকে ভিন্ন ভিন্ন অনুভূতি থাকে। আর এই অনুভূতি গুলো প্রকাশ করা একটাই মাধ্যম হলো কবিতা বা অনুকবিতা। আর আমি সেখান থেকে চেষ্টা করেছি প্রকাশ করার জন্য। ধন্যবাদ আপনাদের সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর অনু কবিতা লিখেছেন। অনু কবিতা গুলো পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর অনেক কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে কবিতার থেকেই যেন কবিতা লেখার অনুপ্রেরণা পাওয়া যায়।

 3 months ago 

যথাসাধ্য চেষ্টা করেছি ভাই কবিতা গুলো সুন্দর ভাবে লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। সব সময় চেষ্টা করি আপনাদের ভালো লাগে এমন কিছু শেয়ার করতে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য দেয়ার জন্য।

 3 months ago 

ভাইয়া আপনি আজকে আমাদের মাঝে আরো নতুন একগুচ্ছ অনু কবিতা নিয়ে হাজির হয়েছেন। আপনার কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগলো। আসলে ভাইয়া আপনার কবিতার মাঝে প্রেমের একটা মিল পেয়ে থাকি আমি। তবে আমার মতে আপনি একজন প্রেমিক কবি। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

হাহাহা, ছোট ভাই তোমার এই কথাটা শুনে বেশ হাসি পেল। আবার এক দিক থেকে বেশ ভালো লাগলো যে, তুমি আমাকে প্রেমিক কবি হিসেবে আখ্যায়িত করলে। অনেক অনেক ধন্যবাদ তোমাকে।

 3 months ago 

আজকে আপনি বেশ চমৎকার কিছু অনু কবিতা লিখেছেন। আপনার অনু কবিতাগুলো সত্যি বেশ চমৎকার হয়েছে। তবে অনু কবিতাগুলো ছোট হলেও এই কবিতা পড়তে বেশ ভালই লাগে। যদিও এই প্লাটফর্মে অনেকেই সুন্দর সুন্দর অনু কবিতা লেখি।সত্যি এত সুন্দর করে অনু কবিতাগুলো লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আপনার সাথে আমি একমত আপু, ছোট অনু কবিতা গুলো পড়তে বেশ ভালো লাগে। এই কবিতা গুলো বেশ সুন্দর হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

ভাইয়া আপনি দেখছি অনেক সুন্দর সুন্দর ছোট কবিতা লিখতে জানেন। আপনার ছোট ছোট কবিতা গুলো পরিবেশ দারুন অনুভূতি জানতে পারলাম। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা ছোট ছোট কবিতা গুলো। আশা করব এভাবে আমাদের মাঝে অনু কবিতা প্রায় শেয়ার করবেন।

 3 months ago 

চেষ্টা করে যাবো প্রতি সপ্তাহে আপনাদের মাঝে এমন ছোট ছোট অনু কবিতা গুলো লিখে শেয়ার করতে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।