স্পোর্টস রিভিউ :- ভারত বনাম শ্রীলংকার মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

in আমার বাংলা ব্লগ2 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি খেলাধুলা বিষয় সম্পর্কে আপনাদের সামনে একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি।


দুই দলের মধ্যে টস।

IMG_20240728_062325.jpg

ভারত প্রথমে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। ভারত প্রথমে ব্যাট করুক আর পরে করুন তারা সব সময় বেশ ভালো খেলে। আশা করি আজকের ম্যাচেও তারা বেশ বড় একটি লক্ষ্য দেবে তাদের।


প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।


Screenshot_2024-07-28-06-18-37-701_com.google.android.youtube.jpg


খেলার রিভিউ ।


IMG_20240728_062421.jpg

আসলে ভারতের খেলা দেখতে খুব ভালো লাগে শুধু একটাই কারণে এরা সব সময় মার মুখি ভূমিকায় খেলে। তাদের সব সময় টার্গেট থাকে বেশি রান করার। তাই তারা চেষ্টা করে প্রথম পাওয়ারের মধ্যে অধিকত রান তুলে নেওয়া। ওপেনিং চুটি জয়সাল এবং গিল সেই কাজটাই করছে। তারা খেলার সমাজের সব সময় বড় টার্গেট নিয়ে খেলে এই বিষয়টি প্রথম ছয়বার খেলা দেখেই বুঝতে পারছি। পাঁচ আবার খেলে বিনা উইকেটে রান করেছে ষাট। এরাম দেখে বোঝা যাচ্ছে আজকে রাত ২০০ এর বেশি হবে। আসলে টি-টোয়েন্টি খেলা হলো আক্রমণাত্মক খেলা যে যত বেশি আক্রান্ত খেলতে পারবে সেই ম্যাচে তত বেশি রান হবে।

IMG_20240728_062443.jpg

প্রথম দুই ওপেনিং জুটি খেলে গেছে। দুই পেট পড়ে যাওয়ার পরে যখন সুরিয়া কুমার ব্যাটিংয়ে আসে তখন মনে হয়েছিল রানের প্রতি আরো বেড়ে গেল। এই যে আমি বলেছিলাম ভারতের ব্যাটিং লাইনে যদি উইকেটে পড়ে যায় তারপরও তারা মার মুখে ভূমিকায় খেলে যায়। আর এই কারনে তাদের খেলা দেখতে বেশি ভালো লাগে। আবার তখন ১৩ শেষ রান রেট ১০ এর উপরে। তবে সুরিয়া কুমার যেভাবে খেলছে তাতেই বোঝা যাচ্ছে রানের সংখ্যা অনেক হবে। রিশাব পান্থ যদিও একটু স্লো ব্যাটিং করছে তারপরও হয়তো বা তার ভয়াবহ তারপরে দেখতে পারব আমরা। সে একটু দাঁড়িয়ে গেলে শেষ পর্যন্ত আশা করছি অনেক রান দেখবো আমরা।

Screenshot_2024-07-28-06-22-06-748_com.google.android.youtube.jpg

শেষ পর্যন্ত তারা রান করতে সক্ষম হয় ২১৩। এইরান আরো বেশি হতে পারত মাঝখানে হার্দিক পান্ডিয়া তেমন একটা খেলা করতে পারে নাই। আমি আশা করেছিলাম রানটা ২৩০ থেকে ৪০ এ ঘরে যাবে। তারপরও যা রান হয়েছে এটাই অনেক। সুরিয়া কুমারের ৫০ রানের উপর ভর করে ভারত বেশ বড় একটা লিগ পেয়েছে। তবে পান্থ একটা রানের জন্য পঞ্চাশের ঘরে পৌঁছাতে পারে নাই। ব্যাটিং লাইনে পাশাপাশি ভারতের বোলিং লাইন ও বেশ শক্তিশালী। তাই নির্ভয় বলা যায় খুব সহজে তারা জিতে যাবে।

IMG_20240728_063508.jpg

শ্রীলংকার ব্যাটিং লাইন এর ওপেনিং দুটি প্রথমের দিকে সে যে বিধ্বংসের খেলা শুরু করেছে তাতে মনে হচ্ছে এই রান খুব সহজেই তারা টপ পেয়ে যাবে। বিশেষ করে কুশল মান্ডিস এর মাঝেমধ্যে খুবই ভয়ংকর হয়ে ওঠে। তবে তারা যেভাবে রানের রেট ঠিক রেখে সামনে রেখে এগিয়ে যাচ্ছে তাতে মনে হচ্ছে কয়েক ওভার বাকি থাকতেই হয়তো বা রান পূর্ণ হয়ে যাবে। তবে একটা বিষয় মাথায় রাখতে হবে এটা হল ক্রিকেট খেলা এক ক্রিকেট পড়ে গেলে রানের গতি কমে যাবে। দেখা যাক শেষ পর্যন্ত কি করেন শ্রীলংকার ব্যাটিংরা।

IMG_20240728_063525.jpg

খেলা তখন ১১ ওভার কিছু বল হয়েছে রানের সংখ্যা ১০০রও বেশি। উইকেটে পড়েছে একটা তাই বলা যাচ্ছে না খেলাটা শেষ পর্যন্ত কোন দিকে গড়বে। তবে এখন যে সমীকরণ সামনে দাঁড়িয়ে আছে তাতে শ্রীলঙ্কায় এগিয়ে আছে। এভাবে যদি আর কয়েক কভার সামনে তারে এগিয়ে নিয়ে যেতে পারে তাহলে নিশ্চিত ম্যাচটা তাদের হাতে করে নিবে। তবে একটা বিষয় মাথায় রাখতে হবে শ্রীলঙ্কার ব্যাটিং যদি পড়তে লাগে তাহলে তারা অল্প রানের মধ্যেই গুটিয়ে যেতে পারে। নিশাকা ৫০ রান পূর্ণ করার জন্য দুই রান নিতে যাই এই সময় থোও হয়ে স্ট্যাম্পে লাগে এবং বলটির বাউন্ডারিতে চলে যায় । যদি রান আউট হতো তাহলে তার রান 50 রান পূর্ণ হতো না কিন্তু সেই বলটাই ছয় হয়ে যায়। তবে এই ছয় ব্যাগ থেকে মেরে না এই হয়ে ছয়রান হয়ে যায়।

IMG_20240728_063610.jpg

খেলার যে অবস্থা ছিল তাতে ফাইটিং হওয়া দরকার ছিল শেষ পর্যন্ত। কিন্তু এই যে বরাবর একটা কথা বলছিলাম শ্রীলংকার শেষের দিকে যদি উইকেট পড়তে থাকে তাহলে আপনারা দাঁড়াতে পারবেনা। যেখানে ১০ করে রান ছিল সেই রান শেষ পর্যন্ত ১৭০ রানেই তাদের সব উইকেট পড়ে যায়। তখনো চারটা বল হাতে থাকে তাহলে বুঝতেই পারছেন প্রথমদিকে যে খেলার কন্ডিশন ছিল শেষ পর্যন্ত সেটা তারা ধরে রাখতে পারে না। শ্রীলংকার এই খেলাটা আমি বেশ কয়েকটা ম্যাচ দেখেছি তারা প্রথমদিকে ভালো করলেও শেষে শেষ পর্যন্ত তারা সেটা ধরে রাখতে পারে না।

IMG_20240728_063629.jpg

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত ৪৩ রানে জয় লাভ করেন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তারা এগিয়ে যায়। যদিও খেলাটি শ্রীলংকার মাটিতে হচ্ছে তারপরও আমার বিশ্বাস পরের দুইটা ম্যাচও শ্রীলঙ্কা হারবে। এবং তাদের হোয়াইটওয়াশ করে তারা সিরিজ জয় করবে। যদিও এই টিম ভারতের এ টিম নয় তারপরও তারা খুবই বিধ্বংসী খেলা করছে। আশা করি সামনের দিকেও তারা অনেক ভালো কিছু করবে।


পোস্ট বিবরণ

শ্রেণীস্পোর্টস
ডিভাইসpoco M2
স্ক্রিনশট সোর্সsony liv
লোকেশনমেহেরপুর


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58130.32
ETH 2361.48
USDT 1.00
SBD 2.38