ফটোগ্রাফি:- ভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
২২ শ্রাবণ ১৪৩০ বঙ্গাব্দ।

২৯ মহররম ১৪৪৫ হিজরি। ০৬ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।



১ নং ফটোগ্রাফি।


IMG_20240727_134618.jpg

লোকেশন

কিছু সৌন্দর্য থাকে যেগুলো না দেখলে বিশ্বাসই করা যায় না, যে প্রাকৃতিক সৌন্দর্য। প্রথম আমি এটা দেখে নিজেই বিশ্বাস করতে পারছিলাম না। যেগুলো প্রাকৃতিকভাবে ফটো করা হয়েছে কিন্তু আসলে তা নয় এগুলো হাত দিয়ে করা হয়েছে। কিছুদিন আগে হাসপাতালে গিয়েছিলাম হাসপাতালে দেয়ালের এই চিত্রটি আমার কাছে এতটাই ভালো লেগেছে বলে বোঝাতে পারবো না। আসলে মানুষ ইচ্ছা করলে কি না পারে। কত চমৎকার ভাবে এটি তৈরি করেছেন। সৌন্দর্য যেন চারদিকে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে এমন একটা জায়গায় বসবাস করতে পারলে খুবই ভালো লাগে। এত মনোরম এবং সুন্দর একটা জায়গা যা সত্যি প্রশংসনীয়।


IMG_20240806_081306.jpg

লোকেশন

এখানে যে দৃশ্যটি দেখতে পারছেন এটি হল আমাদের বাগানের দৃশ্য। সকালবেলায় পরিবেশটা কতটা মনোরম হয় এবং কতটা সুন্দর লাগে এই ছবিটা দেখলেই তা বোঝা যায়। চারিদিকে সবুজ গাছপালা ঢাকা। এখানে একটি পেঁপে গাছ রয়েছে গাছটি খুবই চমৎকার হয়ে উঠেছে। আরে চারিপাশে সবুজ গাছপালা গুলো এতটা সুন্দর লাগছে দেখে মুগ্ধ হয়ে গেছি। সব থেকে বড় সৌন্দর্য হলো প্রাকৃতিক সৌন্দর্য যে সৌন্দর্যগুলো আমাদের চারপাশেই থাকে যেগুলো আমরা অনেক সময় খেয়াল করি। আরে সৌন্দর্যগুলো আমরা খুবই দারুণভাবে কাছ থেকে উপভোগ করে থাকি।


IMG_20240806_080957.jpg

লোকেশন

এই ফুলটি আমাদের সবারই হতে পরিচিত ফুল। হয়তোবা ফুলটি দেখলে আপনারা অনেকেই বুঝতে পারবেন না আসলে এটা কিসের ফুল। কিন্তু যখনই ফুলের সম্পর্কে জানতে পারবেন তখন বলবেন এই ফুল। আসলে এটি হল ঢেঁড়সের ফুল। এই ফুলটি দেখতে অত্যন্ত চমৎকার। ফুলের এই সৌন্দর্যটা আমাকে মুগ্ধ করেছে তাই আজ সকালে আমার বাগান থেকে এই ফুলের ফটোগ্রাফিটা করেছি। আমি আশা করি আপনাদেরও এই ফুলের ফটোটা ভালো লেগেছে। এ সুন্দর্য নতুন করে বর্ণনা দেওয়ার কিছু নেই সৌন্দর্য সব সময় সৌন্দর্য।


IMG_20240806_081054.jpg

লোকেশন

আপনারা অনেকেই হয়তোবা অবগত আছেন আমাদের এলাকায় প্রচুর পরিমাণে মাছের চাষ করা হয়। আর যেহেতু ছোট মাছগুলো চাষ করা হয় আর এই ছোট মাছগুলো পাখির হাত থেকে রক্ষা করার জন্য জাল বানিয়ে দেয়া হয়। পুকুরে উপরে যদি এভাবে না দেয়া হয় তাহলে সমস্ত মাছগুলো অনায়াসে খেয়ে ফেলো। আর এই ব্যবস্থাটা প্রত্যেকটা মানুষ করে থাকে যারা ছোট থেকে মাছ চাষ করে থাকেন। আর এই ঝাল গুলো আমাদের সংগ্রহ করতে হয় সুদূর যশোর থেকে। যদিও জাল গুলো খুব একটা বেশি টেকসই নয় কিন্তু একটা সিজন এর জন্য যথেষ্ট।


IMG_20240806_080846.jpg

লোকেশন

আমার বাড়ি থেকে একটু দূরে অনেক বড় একটা খোলা জায়গা রয়েছে। অবশ্য তার পাশে কিছু বাড়িও রয়েছে। সে খোলা জায়গায় বেশ কিছু রাজহাঁসের মেলা দেখলাম। বেশ কিছুদিন ধরেই কমবেশি পানি হচ্ছে। আরে পানির মধ্যে খেলা করতে হাঁসগুলো খুবই ভালোবাসে। অনেকগুলো হাঁস একত্রে দেখে বেশ ভালো লাগলো তাই একটি ফটোগ্রাফি করলাম। অবশ্যই ফটোগ্রাফিটি আমি আজ সকালেই করেছি। একত্রে এতগুলো হাঁসের ফটোগ্রাফি নিশ্চয়ই আপনাদের ভালো লেগেছে। ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।


IMG_20240806_080658.jpg

লোকেশন

এই ফুলটির নাম আমার জানা নেই আমার এই চাচাতো ভাইয়ের বাড়ি পেছন থেকে ফুলটির ফটোগ্রাফি আমি করেছি। দেখতে কিন্তু ভীষণ সুন্দর। রং এর নাম খুব বেশি আমি জানিনা তবে মনে করছি এই রংটি হয়তো বা খয়েরির রং। রং যাই হোক না কেন ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে। কিছু সৌন্দর্য থাকে যেগুলো অপলক চোখে শুধু তাকিয়ে দেখতে হয়। ফুলের সৌন্দর্য ঠিক তেমনি মনে হয়েছে আমার কাছে। আশা করি এই ফুলের সৌন্দর্য আপনাদের কাছেও ভালো লেগেছে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

প্রথম ফটোগ্রাফি টা দেখে তো মনে করেছিলাম, এটা হয়তো আপনি সত্যি কারের একটা সুন্দর প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করেছেন। কিন্তু পরে বুঝতে পারি এটা কোনো দক্ষ হাতের কাজ। হসপিটালের দেয়ালে এটা ছিল শুনে ভালো লাগলো। আপনার সবগুলো ফটোগ্রাফি কিন্তু সুন্দর হয়েছে। আমার কাছে অন্য ফটোগ্রাফি গুলো ও দেখতে অনেক ভালো লেগেছে। ঢেঁড়স ফুল এবং লাল কালারের ফুলটার ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি সুন্দর লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি ভাগ করে নেওয়ার জন্য।

 last month 

বিভিন্ন ধরনের প্রাকৃতিক ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে।দারুন ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

এলোমেলো ভাবে এরকম রেনডম ফটোগ্রাফি করলে দেখতে খুব ভালো লাগে। আপনি সবগুলো ফটোগ্রাফি ভিন্ন রকম ভাবে করেছেন, যা দেখতে খুব ভালো লাগছে। ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি টা দেখে আমি মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম । এই ফটোগ্রাফিটা আমাকে একটু বেশি মুগ্ধ করেছে। লাল কালারের ফুলটার নাম আমার নিজেরও জানা নেই। তবে এই ফুলটা খুবই সুন্দর। আপনি এভাবে চেষ্টা করে গেলে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন পরবর্তীতেও।

 last month 

ভাই আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে সবথেকে বেশি ভালো ছিল সাদা সাদা হাঁস এর ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

ভাইয়া আজ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ধারণা করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। বিশেষ করে রাজহাঁসের ফটোগ্রাফি ও নাম না জানা ফুলের ফটোগ্রাফি দুইটা আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফির অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট শেয়ার করার জন্য।

 last month 

অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 last month 

আমার করা মন্তব্য ভালো লাগার জন্য ধন্যবাদ।