গজল কভার :- আম্মু তুমি ছাড়া।

in আমার বাংলা ব্লগ2 months ago
আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো একটি গজল। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


ছবিটি কেনভা দিয়ে তৈরি


Source

আলহামদুলিল্লাহ দেখতে দেখতে বাইশটা রোজা শেষ। মুসলমানের জন্য এই মাসটা খুবই উত্তম একটি মাস। এই মাস হল সিয়াম সাধনার মাস এই মাস হল দান খয়রাতের মাস। এই মাস হল পাপ গুনাহ থেকে নিজেকে মুক্ত করার মাস। এই মাসের গুরুত্ব সম্পর্কে আমরা কম বেশি সবাই অবগত। তারপরও আল্লাহ যেন আমাদের সঠিক পথ এবং কার্যগুলো সম্পাদন করতে পারি এই সিয়াম সাধনার মাসে আল্লাহ আমাদের সেই তৌফিক দান করুক। রমজানের শুরুতে আমি চেষ্টা করেছি গজল গেয়ে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আর তাই আজকে আবারো আমি মাকে নিয়ে একটি নতুন গজল নিয়ে হাজির হয়েছি।


গজলের রিলিক্স


আম্মু তুমি ছাড়া।

আম্মু তুমি ছাড়া আমার ভালো লাগেনা
আর কতদিন থাকবো একা একটু বলো না।

আম্মু তুমি ছাড়া আমার ভালো লাগেনা
আর কতদিন থাকবো একা একটু বলো না।

তোমার সোহাগ নাপাই যদি রাত কেটে যায় নির বধি
তোমার সোহাগ নাপাই যদি রাত কেটে যায় নির বধি
ঘুম তো আসে না – ঘুম তো আসে না।

আর কতদিন থাকবো একা একটু বলো না
আর কতদিন থাকবো একা একটু বলো না।

ওই দেখো মা কত শিশুর আম্মু আসে রোজ
গালে মুখে চুমু খেয়ে নিচ্ছে কত খোঁজ।

ওই দেখো মা কত শিশুর আম্মু আসে রোজ
গালে মুখে চুমু খেয়ে নিচ্ছে কত খোঁজ।

তাই দেখে মা তোমায় ভেবে দিন কেটে যায় আসবে কবে
তাই দেখে মা তোমায় ভেবে দিন কেটে যায় আসবে কবে

আরতো পারিনা – আরতো পারিনা
আর কতদিন থাকবো একা একটু বলো না
আর কতদিন থাকবো একা একটু বলো না।

রোজ সকালের মক্তবে যায় শিখি আল-কুরআন
বুকের পাতায় লিখে মাগো তোমার স্নেহ দান।

রোজ সকালের মক্তবে যায় শিখি আল-কুরআন
বুকের পাতায় লিখে মাগো তোমার স্নেহ দান।

কেউ মা আমার পাশে এসে, তোমার মত একটু হেসে
কেউ মা আমার পাশে এসে, তোমার মত একটু হেসে
কোলে তুলে না – কোলে তুলে লে না।

আর কতদিন থাকবো একা একটু বলো না
আর কতদিন থাকবো একা একটু বলো না।

আর কতদিন থাকবো একা একটু বলো না
আর কতদিন থাকবো একা একটু বলো না।


✳️গজলের কিছু তথ্য✳️


কভার :- তুহিন।

গজল:- আম্মু তুমি ছাড়া।

শিল্পী :- রিফাত রহমান।


Source


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।


আজ এই পর্যন্ত। সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ।


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

অসাধারণ সুন্দর একটি গজল এর কভার আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এ ধরনের গজল গুলো শুনলে মনটা অত্যন্ত শীতলতায় পরিপূর্ণ হয়ে ওঠে। একই সাথে গজলের মধ্যে বাস্তবসম্মত কথাগুলো যতই শুনি ততই শুনতে আরো বেশি ভালো লাগে। যাহোক অনেক সুন্দর একটি গজল এর কভার আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

মা আমাদের এমন একটা জিনিস মা বলে ডাক দিলে মনে শান্তি পায়। আর মাকে নিয়ে যে কোন গজল শুনতে এবং গাইতেও ভীষণ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ইসলামিক সংগীত এবং গজল গুলো শুনতে ভীষণ ভালো লাগে। আম্মু তুমি ছাড়া গজলটির লিরিক্স এক কথায় দুর্দান্ত। আপনার কন্ঠে সকাল বেলায় গজল শুনে অনেক বেশি ভালো লাগলো ভাই। সব সময়ই সুন্দর সুন্দর গজল গুলো কভার করে থাকেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। আর ঠিক বলেছেন দেখতে দেখতে রোজা চলে যাচ্ছে।

 2 months ago 

গজল শুনতে আমার বেশ ভালো লাগে। পাশাপাশি গজল গাইতেও ভালো লাগে। আজকের এই গজলটি আমার কাছে বেশ ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝে আমার কন্ঠে গজলটি গেয়ে শেয়ার করলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ইসলামিক সংগীত আমার খুবই ভালো লাগে। আপনি আমাদের মাঝে দারুন একটি ইসলামিক সংগীত পরিবেশন করেছেন। আপনার কন্ঠে সুন্দর এই ইসলামিক সংগীত শুনতে আমার অনেক ভালো লাগলো। খুব সুন্দর গেয়েছেন আপনি। আশা করবো এভাবে আপনি আমাদের মাঝে আরো অনেক বেশি ইসলামিক সংগীত শেয়ার করবেন।

 2 months ago 

বর্তমান সময়ে ইসলামিক গজল গুলো শুনতে ভীষণ ভালো লাগে। তাই চেষ্টা করে যাচ্ছি নিজের কন্ঠে গেয়ে আপনাদের কেউ একটু শোনানোর জন্য। আপনাকে অনেক ধন্যবাদ আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আর অবশ্যই চেষ্টা করবো ইসলামী সংগীত গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago (edited)

অনেক সুন্দর ইসলামিক সংগীত কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কন্ঠে ইসলামিক সংগীত গুলো শুনতে খুবই ভালো লাগে। প্রত্যেক সপ্তাহে আপনার কন্ঠে ইসলামিক সংগীত শুনতে পারি বিষয়টা আমার কাছে খুবই ভালো লাগে।

 2 months ago 

সব সময় চেষ্টা করি ইসলামী সংগীত গুলো সুন্দর ভাবে গেয়ে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ইসলামী সংগীত আমি অনেক বেশি পরিমাণ পছন্দ করি । সবসময় ইসলামী সংগীত শোনার চেষ্টা করি৷ আজকে যেভাবে আপনি এই ইসলামী সংগীতটি কভার করেছেন তা একেবারে অসাধারণ হয়েছে৷ এই ইসলামী সংগীত মায়ের প্রতি ভালবাসাকে নিয়ে তৈরি করা হয়েছিল৷ একটা সময় অনেক বেশি পরিমাণে ভাইরাল হয়েছিল৷ তবে আজকে আপনার কাছ থেকে অনেক দিন পরে আবার এই গজল শুনে অনেক ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ৷

 2 months ago 

এটা আপনি ঠিক বলেছেন বর্তমান সময়ে মাকে নিয়ে অনেকে খুব সুন্দর সুন্দর গজল গেয়ে যাচ্ছেন অনেক শিল্পী। এই গজলটি সকাল বেলায় শুনেছিলাম খুব ভালো লেগেছিল। তাই আপনাদের মাঝে শেয়ার করলাম ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বাহ! বেশ ভালো। আপনি এত সুন্দর ভাবে কভার করেছেন মুগ্ধ না হয়ে থাকতে পারলাম না।

Posted using SteemPro Mobile

 2 months ago 

খুবই সুন্দর একটি গজল আপনি আজকে কভার করলেন। আপনার কন্ঠে গজলটি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে রোজার মাসে গজল শুনতে অনেক বেশি ভালো লাগে। যাই হোক আপনার কন্ঠে গজলটি দারুন হয়েছে।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার সাথে আমি সহমত পোষণ করছি ভাই, রোজার মাসে গজল গুলো শুনতে বেশ ভালো লাগে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই মাসটা আমাদের প্রত্যেকটা মুসলমানের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ একটা মাস। দেখতে দেখতে আসলেই অনেকগুলো রোজা শেষ হয়ে গিয়েছে। কয়েকদিন পরে ঈদ, আর ঈদও চলে যাবে দেখতে দেখতে। আপনার কন্ঠে আজ এত সুন্দর একটা গজল শুনে মনটা একেবারে ভরে গেল। অনেক সুন্দর করে একটা গজল কভার করেছেন আপনি। পুরো গজলটা যতই শুনছিলাম ততই খুব ভালো লাগছিল। আম্মু তুমি ছাড়া এই গজলটা আজ প্রথমবারের মতো শুনেছি। আপনার খালি গলায় পুরো গজলটা শুনতে জাস্ট অসাধারণ লেগেছে। আপনার কন্ঠে সুন্দর সুন্দর গজল সব সময় শোনার অপেক্ষায় থাকবো।

 2 months ago 

রোজার মাস হল মুসলমানদের সব থেকে উত্তম একটি মাস। যে আপু এটা ঠিক বলছেন দেখতে দেখতে রোজার শেষের দিকে চলে আসলো। আর এই গজলটা আপনার ভালো লেগেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

রমজান মাস উপলক্ষে সকলেই দেখছি অনেক সুন্দর সুন্দর গজল কভার করে শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত। খুবই সুন্দর একটা গজল কভার করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, আপনার কন্ঠে এই গজলটা শুনে খুবই ভালো লাগলো। যদিও এই গজলটা আমি এর আগে কখনোই শুনিনি এই প্রথমবার আপনার কন্ঠ শুনলাম। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যদি এই গজলটি আমি নিজের কন্ঠে গেয়া আপনাদের মাঝে উপস্থাপন করেছি। কিন্তু ভাই এই গজলটা আমিও প্রথম শুনলাম। এবং শোনা মাত্রই আপনাদের মাঝে গজলটা শেয়ার করেছি। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69149.45
ETH 3824.39
USDT 1.00
SBD 3.50