একগুচ্ছ অনু কবিতা।

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ

আমি @tuhin002
from Bangladesh
পহেলা জ্যৈষ্ঠ ১৪৩০ বঙ্গাব্দ।

০৬ জিলকদ ১৪৪৫ হিজরি। ১৫ মে ২০২৪ খ্রিস্টাব্দ।



বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর সকল সদস্যগন, সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি ।


ছবিটি কেনভা দিয়ে তৈরি


গতকাল বসেছিলাম একটা জায়গায়। হঠাৎ করে একটা ছেলে সাইকেল নিয়ে সামনের দিকে আসছিল। একটু লক্ষ্য করে দেখলাম ছেলেটা ভালো সাইকেল চালাতে পারে না। সাইকেলের একটা পেডেলের উপরে ডান পা দিয়ে বাম পা মাটিতে ঠেলা দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে আসছিল। লক্ষ্য করে দেখলাম প্রায় দুই তিন ঘন্টা সেই ভাবেই সাইকেল নিয়ে ঘুরে বেড়াচ্ছিল। তখন মনে মনে ভাবছিলাম সে সাইকেল চালাতে পারছে না কিন্তু তার ইচ্ছা আকাঙ্ক্ষা মনের স্পিড সব কিছুই রয়েছে যার কারনে সে সাইকেল না চালাতে পারলেও তার ভালো লাগছে। ঠিক তখনই ছোটবেলার কথা মনে পড়ে গেল। মনে হল আমরা ঠিক ওই বয়সে এমনই করতাম। বয়স মানুষের জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয়। সময়ের সাথে সাথে বয়সের ভাটা পড়ে যায়। তখন অনেক কিছু ইচ্ছা করলেও সম্ভব হয়ে ওঠে না। ওই সময় মনে হল আমাকে যদি বলে তুমি এভাবে চালাও এটা কি আদৌ আমাদের বয়সে এসে সম্ভব। না কখনোই সেটা নয়। শৈশবের দিন গুলো সত্যিই অসাধারণ। জন্মালে মৃত্যুবরণ করতে হবে এটাই স্বাভাবিক। কখনো কখনো নিজের কাছে মনে হয় যদি সারা জীবন শৈশবে থাকতে পারতাম। এই বয়সে এসে সংসার স্ত্রী সন্তান সবাইকে নিয়ে যেন দিশেহারা। নিজের ভালো-মন্দ সবকিছু কখন যেন ভুলে যায় বুঝতেই পারিনা। কখন সকাল হয় কখন সন্ধ্যা নামে এটা যেন এখন বুঝতেই পারিনা। মানুষের জীবন পরিবর্তনশীল আর এটা বয়সের সাথে বেশি পরিবর্তন হয়। যাই হোক আজকে আমি আবারো আপনাদের মাঝে অনু কবিতা নিয়ে এসেছি আশা করি আমার লেখা কবিতা গুলো আপনাদের ভাল লাগবে। তাহলে শুরু করা যাক আমার আজকের ব্লগ..।


🏵️এক গুচ্ছ অনু কবিতা।🏵️

লেখক:- @tuhin002

🍁অনু কবিতা-১

ভালোবাসায় তো চিরকাল মানুষের বাধা
তবু কেন মানুষের মাঝে এতো প্রেম..
ভুলে যাওয়ার সময় দেখা যায় ছলছলে চোখে
বলতে চেয়েছি কতোকিছু তবু বলতে পারেনি।

🍁অনু কবিতা-১

দু চোখে ঘুম নেই সারাদিন একলা
কিভাবে কাটাবো এই ভোর দুপুর বেলা।
একা নিশ্চুপ হয়ে বসে আছি অজানা পথে
জানি দেখা হবে কোন এক অন্ধকার রাতে।

🍇অনু কবিতা-১

শরৎ চলে যায় সাদা ফুলের দেখায়
শীতের হাওয়া বয় ঘন কুয়াশায়
মাঝখানে ওকে মারে বসন্তের ছোয়াতে
কোকিলের ডাকে চারিদিকে মধুময়।

💐অনু কবিতা-১

নীরবে দোলে ওঠে ভালোবাসার সেই স্মৃতি।
জোসনা রাতের মিটমিট আলোতে নৈশভোজ
দূরের পথে ঝিজিরের কান ভাঙ্গা ডাকে
আর আসিবে না ফিরে ভালোবাসা মানে।

🍒অনু কবিতা-১

পাখিরা গান সোনালী রোদের আড়ালে
যতদূর শোনা যায় ঠিক ততদূর মধুর সুর।
হৃদয়ের মাঝে একটা গানের পাখি
বারে বারে ডেকে যায় সারা যদি না দিয়ে থাকি।


পোস্ট বিবরণ

শ্রেণীঅনু কবিতা
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
লোকেশনমেহেরপুর


আজ আমি আবারো অনু কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। কবিতা লিখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার লেখা আপনাদের কাছে ভালো লাগলে আমার চেষ্টা সফল হবে। আজকের লেখা অনু কবিতা গুলো কেমন হলো অবশ্যই কমেন্টের মধ্যে দিয়ে আমাকে জানাবেন। পুনরায় আমি নতুন কোন অনু কবিতা নিয়ে আপনাদের সামনে হাজির হবো, ইন-শা-আল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইলো।

সমাপ্ত


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

এ কথাটা ঠিক বলেছেন যে মানুষের জীবন পরিবর্তনশীল এবং বয়সের সাথে এটা একটু বেশি পরিবর্তন হয়। আজকে আপনি আপনার অনু কবিতা পোস্টে কিছু ভালোবাসার কবিতা এবং কিছু সুন্দর ঋতু নিয়ে চমৎকার কিছু কবিতা শেয়ার করেছেন। এগুলো সত্যি বেশ চমৎকার। ধন্যবাদ আপনাকে এমন একটি ক্রিয়েটিভ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

সব সময় চেষ্টা করি ভাই ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আরে ভাইয়া অসাধারণ কবিতা লিখেছেন তো আপনি। এরকম ছোট ছোট অনু কবিতা গুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। একটি ছেলের সাইকেল চালানো দেখে আপনার ছোটবেলার কথা মনে পড়ে গেল। সত্যি ভাইয়া ছোটদের কোন কিছু দেখলে আমাদের যেন ছেলেবেলার কথা মনে পড়ে যায়। তাছাড়া আপনি ঠিকই বলেছেন জন্মগ্রহণ করলে মৃত্যুবরণ করতেই হবে। সুন্দর অনু কবিতা গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ইচ্ছে করে সেই শৈশবের দিন গুলো যদি ফিরে পেতাম কিন্তু এটা তো অসম্ভব। তারপরও মনের অজান্তে কল্পনে চলে যাই। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলেই মানুষের জীবন পরিবর্তনশীল। বয়সের সাথে সাথে অনেক কিছুই পরিবর্তন হয়। আর আমরা চাইলেও অনেক কিছু করতে পারি না সব সময়। যাই হোক আপনার অনু কবিতা গুলি বেশ ভালো লেগেছে আমার কাছে। দারুন কিছু কোন কবিতা শেয়ার করেছেন আমাদের সাথে। কবিতাগুলো পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

অসাধারণ অনু কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার অনু কবিতা পড়ে আমার খুবই ভালো লেগেছে। যেখানে প্রেম অনুভূতি রয়েছে আবার রয়েছে একটু আবেগ। প্রিয়জন পাশে নেই এই অনুভূতিটা খুব সুন্দর ভাবে ব্যক্ত করেছেন। যাইহোক সব মিলে দারুন ছিল অনু কবিতাগুলো।

 2 months ago 

চেষ্টা করে যাচ্ছি সুন্দর কবিতা গুলো লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ভাই আপনি আজকে আবারো আমাদের মাঝে আরো নতুন একগুচ্ছ কবিতা নিয়ে হাজির হয়েছেন। ইতিপূর্বে আপনার অনু কবিতাগুলো আমি পড়েছি । তাই আজকে আবারো নতুন এক গুচ্ছ অনুকবিতা আপনার পোষ্টের মাধ্যমে পড়তে পেরে বেশ ভালো লাগলো। বেশ দারুণভাবে কবিতাগুলো লিখেছেন। কবিতা পড়ে বেশ মজা লাগলো সাথে ভালোবাসা ময় কবিতাটি দারুন ছিল। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

আমার লেখা কবিতা গুলো নিয়মিত পড়েন এটা আমার কাছে বেশ ভালো লাগে। আর আমি চেষ্টা করে যাচ্ছি সব সময় ভালো ভালো কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

মানুষের জীবন হচ্ছে উত্তান পতন। কিছু সময় মানুষের জীবনে সবকিছুতে জোয়ারে ভরে যায়। আবার দেখা যায় অনেক কিছুতেই ভাটা পড়ে যায়। এই হচ্ছে মানুষের জীবনের উত্থান পতনের গতি। মানুষ অনেক কিছু চাই জীবনে অনেক কিছু স্বপ্ন দেখে। কিন্তু সব সময় সবগুলোতে সফল হয় না। অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখলেন আপনি। আপনার শেয়ার করা প্রতিটি অনু কবিতা পড়ে অনেক ভালো লেগেছে।

 2 months ago 

সময়ের গতি পথে মানুষের জীবনে বাধা রয়েছে এটা ঠিক বলেছেন আপু। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

যেকোনো কাজের ক্ষেত্রে ইচ্ছা শক্তি থাকাটা অনেক জরুরী। ওই ছেলের হয়তো সাইকেল চালানোর ইচ্ছা অনেক বেশি ছিলো সেজন্য সে ওভাবে কয়েক ঘন্টা সাইকেল চালিয়েছে। আসলে যারা প্রথম প্রথম সাইকেল চালায় তারা ওভাবেই সাইকেল চালানো শিখে। যাই হোক ভাইয়া আজকের অনু কবিতাগুলো কিন্তু খুব সুন্দর হয়েছে। বিশেষ করে শেষের অনু কবিতাটি বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 months ago 

আপনি ঠিক বলেছেন আপু ওই ছেলের ইচ্ছা শক্তি এবং বয়স দুইটাই একসাথে সত্যি এবং অনুপ্রেরণা জাগিয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

কবিতা কিংবা অনুকবিতা দুটোই এখন পড়তে ভালো লাগে। আপনার শেয়ার করা অনুকবিতা গুলো পড়ে খুব ভালো লাগলো।ভিন্ন ভিন্ন অনুভূতি নিয়ে বেশকিছু অনুকবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 months ago 

এটা ঠিক বলেছেন আপু কবিতা এবং অনু কবিতা উভয় পড়তে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।