ভিন্ন ধরনের এলোমেলো কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ8 days ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
৩১ শ্রাবণ ১৪৩০ বঙ্গাব্দ।

০৮ সফর ১৪৪৫ হিজরি। ১৫ আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।



১ নং ফটোগ্রাফি।

IMG_20240813_182720.jpg

গোধূলি লগ্নে বিকেলের শেষের দিকে যখন সূর্য ডুবি ডুবি ভাব ঠিক তখন লক্ষ্য করে দেখলাম সূর্যের আলোর আলোর রশ্মি পানির উপরে পড়েছে। প্রাকৃতিক সৌন্দর্যের কোন শেষ নেই প্রাপ্তির সৌন্দর্য চারিদিকে ছড়িয়ে ছিটে রয়েছে এই সৌন্দর্যগুলো আমরা সহজে লক্ষ্য করে দেখি না। আমরা অনেক সময় সৌন্দর্য দেখার জন্য অনেক টাকা পয়সা খরচ করে অনেক দূরে যায় কিন্তু বাড়ির কাছে এসব সৌন্দর্যগুলো থাকে এই সৌন্দর্যের কোন তুলনা হয় না। এই ফটোগ্রাফির মধ্য দিয়ে বোঝা যাচ্ছে এই সৌন্দর্যটা কতটা প্রভাব ফেলেছে। এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে।


২ নং ফটোগ্রাফি।

IMG_20240810_172304.jpg

এটি হচ্ছে আমাদের পুকুর পাড়ের ফটোগ্রাফি। পুকুরেরা পাড়ে কিছু গাছ থাকে যেসব গাছগুলো পুকুরকে সৌন্দর্য বৃদ্ধি করে। একদিকে পুকুরে মাছ চাষ করে যেমন লাভবান হওয়া যায় অন্যদিকে পুকুর পাড়ে গাছপালা লাগিয়েও লাভবান হওয়া যায়। গ্রাফির মাধ্যমে আপনারা দেখতে পাচ্ছেন পুকুরে চারপাশে অনেকগুলো গাছপালা রয়েছে। প্রত্যেকটা জিনিসের উপকার এবং অপকার বলে কথা রয়েছে এ জন উপকারে রয়েছে তেমন অপকারও রয়েছে। গাছপালা দেশে থাকলে তার ছায়া পুকুরে পড়লে মাছের ক্ষতি হয়। সবকিছু মিলিয়ে এখানে সৌন্দর্য টাকে বেশি অবলম্বন করা হয়েছে এই ফটোগ্রাফি টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে।


৩ নং ফটোগ্রাফি।

IMG_20240727_131227.jpg

কিছুদিন আগে কুষ্টিয়াতে গিয়েছিলাম সেখানে একটা হাসপাতালে দেয়ালে এই সৌন্দর্যটা আমি দেখেছিলাম। যদি আমার সৌন্দর্য দৃশ্য এর আগে আমি একটা আপনাদের মাঝে তুলে ধরেছি কিন্তু এই ছবিটা একটু ভিন্ন একটু আলাদা। যারা আর্টিস্ট রয়েছেন তারা এত সুন্দর আর্ট করতে পারেন এই ছবিটা দেখলে বোঝা যায়। এখানে এত প্রকৃতির সৌন্দর্য এমন ভাবে তুলে ধরা হয়েছে যা আমাকে মুগ্ধ করেছে। সৌন্দর্য সব রূপ যেন এখানেই ফুটে তোলা হয়েছে। এসব সৌন্দর্য অন্য যেকোন সৌন্দর্যকে হার মানায়।


৪ নং ফটোগ্রাফি।

IMG_20240814_162951.jpg

এই প্রাণীটার নাম সবাই জানেন এবং এই প্রাণী সবার কাছে পরিচিত তারপরও বলে এ প্রাণে না হলে বিড়াল। গতকালকে যখন আমি একটা ফুলের বাগানে গিয়েছিলাম ওই বাগানের একটা বিড়াল দেখতে পেয়েছিলাম। ওইখানে আমি দাঁড়িয়ে ছিলাম কিছুক্ষণ পরে বিড়ালটি আমার পাশে এসে বসলো। যদি এর আগে এই বিড়ালটিকে আমি দেখি নাই তারপরও মনে হল বিড়ালটি অনেক কাছের একটি বিড়াল। সত্যি বলতে আমি আশ্চর্য হয়ে গেলাম যখন বিড়ালটির পাশে এসে বসলো এবং আমার দিকে বারবার তাকাচ্ছিল। বর্তমান সময়ে অনেক সখের বসে বিড়াল পুষে থাকে বাড়িতে।


৫ নং ফটোগ্রাফি।

IMG_20240811_132422.jpg

ফুল হলো সৌন্দর্যের প্রতীক আর এই ফুলের সৌন্দর্যটাকে আরেকটু মাধুর্যভাবে বেশি সৌন্দর্য করে তোলে প্রজাপতি। আপনারা সবাই জানেন প্রজাপতির সৌন্দর্য সম্পর্কে। আর প্রজাপতিগুলো সব সময় ফুলের উপরে বসতে বেশি ভালোবাসে। আমি মাঠে গিয়েছিলাম ঠিক সেখানে দেখতে পেলাম কিছু প্রজাপতি উড়ে বেড়াচ্ছে এবং ফুলে ফুলে বসছে। সেটা দেখার পরে একটা ফটোগ্রাফি করলাম আর সেই ফটোগ্রাফিটা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি আশা করি এই ফটোগ্রাফি টা আপনাদের ভাল লেগেছে।


৬ নং ফটোগ্রাফি।

IMG_20240814_161752.jpg

সেই ছোটবেলা থেকেই এই ফুলটি দেখে আসছি কিন্তু দুর্ভাগ্য কখনোই ফুলটি নাম জানা হয়নি অবশ্য কারো কাছে সেভাবে জিজ্ঞাসাও করা হয়নি এই ফুলটার নাম কি? যদিও আসতে একজনকে জিজ্ঞাসা করলাম সে আমাকে বলো গুগলে সার্চ দিতে। কিন্তু আমি সেটা করি নাই আমি আপনাদের কাছ থেকে এই ফুলের নামটা জানতে চাচ্ছি দয়া করে আমাকে অবশ্যই এই ফুলের নামটি বলে দেবেন। তবে ফুলটা অনেক সুন্দর এতে কোন সন্দেহ নেই এই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 8 days ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম ভাই। সত্যি বলতে আমার বেশি ভালো লেগেছে বিড়ালের ফটোগ্রাফটি। আর নিচের যে সাদা ফুল সেটির নাম হচ্ছে টগর ফুল।আর টগরের অনেকগুলো জাত রয়েছে তার মাঝে এটিও একটি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 8 days ago 

অনেক ধন্যবাদ ভাই এই সাদা ফুলের নামটি আমাকে জানানোর জন্য। সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 8 days ago 

❤️🌹❤️💥

 8 days ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে বেশ চমৎকার ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মেকুরের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 days ago 

ফটোগ্রাফিগুলো আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। খুব সুন্দর ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। বিশেষ করে আপনাদের পুকুর পাড়ের ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে আমার কাছে। পুকুর পাড়ার জায়গাটা খুবই সুন্দর। বিড়ালের ফটোগ্রাফি টা ও বেশ ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 8 days ago 

আসলে পুকুর পাড়ে দৃশ্যটা আমারও বেশ ভালো লেগেছে। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 8 days ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে ফটোগ্রাফি করতে ও দেখতে বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। বিশেষ করে পুকুর পাড়ের ফটোগ্রাফি এবং বিড়ালের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 days ago 

আপনাদের ভালো লাগলে নিজের কাছে সার্থকতা মনে হয় ভাই। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 8 days ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আজকের এই ফটোগ্রাফি অ্যালবাম থেকে। বিড়াল এবং টগর ফুল দুটোই আমার পছন্দের। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দরভাবে আমাদের সাথে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 8 days ago 

এই ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে যেনে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 8 days ago 

আজ দেশ চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার ফটোগ্রাফি অ্যালবাম এর মাধ্যমে।আপনার ধারণ করা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল। বিশেষ করে ৬ নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার ধারন করে ৬ নম্বর ফুলের নামটি হচ্ছে টগর ফুল। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

শেষের ফুলটির নাম বলার জন্য অনেক ধন্যবাদ যদিও আমার জানা ছিল কিন্তু মনে ছিল না।

 7 days ago 

সুস্বাগতম ভাই।

 7 days ago 

আমার কাছে এলোমেলো ফটোগ্রাফি গুলো সব সময় অনেক ভালো লাগে। কারন এগুলো ফটোগ্রাফির মধ্যে আমরা বিভিন্ন ধরনের ফটোগ্রাফি উপভোগ করতে পারি।যাইহোক আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাই পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

শেয়ার করা ফটোগ্রাফি গুলা আপনার ভালো লেগেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 7 days ago 

আজকে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে পুকুর পাড়ের ফটোগ্রাফি এবং বিড়ালের ফটোগ্রাফি এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি। সত্যি বলতে ফটোগ্রাফি গুলো সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 6 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।