থ্রিডি আর্ট পোস্ট।

in আমার বাংলা ব্লগlast month

" আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু "

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
১২ জিলক্বদ ১৪৪৫। ০৮জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ।

২১মে ২০২৪ খ্রিস্টাব্দ।



🥀 ষড়ঋতুর গ্রীষ্মকাল মাস।

আমি @tuhin002, আমি আমার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম," আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর অশেষ রহমতে ভাল আছি। যাইহোক সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...


🌹থ্রিডি আর্ট।



অনেক কিছু করার ইচ্ছা থাকলেও সময়ের জন্য করতে পারছি না। বহুদিন ধরে মনে করছি থ্রিডি আর্ট করবো। বললেই তো আর করা হচ্ছে না। কারণ আপনারা সবাই জানেন আমরা গ্রামে বাস করি। আর বর্তমানে এখন ধানের মৌসুম চলছে। নিজেদেরও কিছু জায়গা জমি রয়েছে। সেখানে আমরা ধান উৎপাদন করেছিলাম। সেই ধান বাড়িতে আনার জন্য বেশ কষ্ট করতে হয়। এছাড়াও গ্রামের মানুষ খুব কম মানুষই রয়েছে যারা চাল ক্রয় করে খায়। যেহেতু নিজের জমি রয়েছে। তাই নিজের আবাদি জমি থেকে যে ধান পায় সেখান থেকেই তারা চাউল তৈরি করে খেয়ে থাকে। এই সপ্তাহ ধরে আমার বেশ চাপ চলছে। যেখানে আমি সকালের দিকে পোস্ট করি। কিন্তু এই সপ্তাহে কখন পোস্ট করবো সেটা ঠিকভাবে বুঝে উঠতে পারছি না। এর মধ্য থেকে যখন সুযোগ পাচ্ছি তখন কিছু করার চেষ্টা করছি। সে চেষ্টার মধ্যে থেকে আজকে আমি থ্রিডি আর্ট করেছি। আসলে এটা পারতাম না শুধু পেরেছি, কাজের মধ্যে সময় সুযোগ পেয়েছিলাম আর এই সুযোগটা আমি কাজে লাগিয়েছিলাম। যেকোনো জিনিস করতে হলে সময় লাগে। আর সময় সাথে সাথে ভক্তি লাগে। চেষ্টা করেছি স্বল্প সময়ের মধ্যে ভালো ভাবে থ্রিডি আর্ট তৈরি করতে। জানিনা এটি ভালো করতে কতটুকু পেরেছি। যদি এটি আপনাদের কাছে ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন। তবে আমি চেষ্টা করেছি ভালো করার। তাহলে চলুন এবার শুরু করা যাক আমার আজকের থ্রিডি আর্ট এর ব্লগ...।


🌹উপকরণ সমূহ।



ক্রমিক নম্বরউপাদান
কালার পেন।
পেন্সিল।
স্কেল ।
পেপার।
রাবার।


🥀পোস্ট তৈরির ধাপ সমূহ।


🌻 ১ নং ধাপ।


থ্রিডি আর্ট তৈরি করার জন্য প্রথমে আমি এটি সাদা কাগজ নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

🍁২ নং ধাপ।


এরপরে এই কাগজের উপরে আমি একটি বৃত্ত এঁকে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

🥬৩ নং ধাপ।


এরপরে আমি এখানে নির্দিষ্ট মাপ নিয়ে চারটি দাগ কেটে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

🥦৪ নং ধাপ।


এরপর এখানে দাগের এক মাথা থেকে অন্য মাথা সমান করে দাগ কেটে নিয়েছি। এরপরে দাগের কোনাকুনি অংশটি পুনরায় সমান করে দাগ কেটে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🌺৫ নং ধাপ।


এরপর ঘরের মাঝখান দিয়ে আরো কয়েকটি দাগ কেটে নিয়েছি। দাগগুলো এমন মাপে কেটেছে যেন দেখতে অনেকটা থ্রিডি আকৃতি হয়।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🎋৬ নং ধাপ।


এই ধাপে দাগ কাটার পরে কোনাকুনি অংশের মাঝ বরাবর কিছু দাগ ছিল সেই দাগগুলো আমি মোচন দিয়ে মুছে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🏵️ ৭ নং ধাপ।


এরপরে আমি এই ধাপে বেশ কয়টি দাগ কেটে নিয়েছে। থ্রিডি আর্ট এর মাঝখানে আমি যেখানে সমান করে নিয়েছিলাম সেই জায়গায় থেকে অনেকগুলো দাগ একত্রে কেটে নিয়েছি।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

🍇৮নং ধাপ।


এ ধাপে আমি থ্রিডি আর্টের রং করার জন্য তিনটি কালার ব্যবহার করেছি। এবং এই তিনটি কালার একটার পর একটা রং করে নিয়েছি যাতে এটি সুন্দর লাগে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🍒 ৯ নং ধাপ।


কালার রং দে রং করার পরে মাঝখানে কিছু সাদা অংশ রয়ে যায়। এই সাদা অংশ আমি পেন্সিল দিয়ে ঘষে হালকা কালোর আবরণ দিয়েছে।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🍁 ১০ নং ধাপ।


এরপরে আমি আমার নিজের হাতের একটি সিগনেচার দিয়েছি।
b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png


🌹১১ নং ধাপ।


আর এভাবেই তৈরি হয়ে গেল আমার থ্রিডি আর্ট। এটি হলো থ্রিডি আর্টের সম্পূর্ণ অংশ।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png



সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি। আল্লাহ হাফেজ।

b6adf5e19c0f0d951b385172f7bb1e20a81886be.png

ডিভাইস poco M2
লোকেশন মেহেরপুর
ফটোগ্রাফি থ্রিডি আর্ট


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPxFqYAEtmnwbJrshP4Tdaov4BmxkXJqLhx2USjht6Vy2soth7e34k1TKBQ2RZ2vXNJBF8X9uKH9aLNKFV...xU6W1ggWaLoBhkXz82k34bfNqfnFypapZe2oHzEHELJzLj6msr2RorLQSivfSXJaPiBZmUdQYzewFKsaGxDCyC6yRhEDYu8mNwzeEnkjmmjmpLrQEyQZKZnCTp.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বাহ্ ভাইয়া তো দারুন থ্রিডি আর্ট করেন। আপনার আর্টটি যেমন সুন্দর হয়েছে তেমনি কালার ফুলও হয়েছে। আপনি খুব সুন্দর করে আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া। আমি তো প্রথমে বুঝতেই পারছিলাম না। এরপর সম্পূর্ণ অংশ দেখে বুঝলাম। সত্যি ভাইয়া আপনার দক্ষতা আর সৃজনশীলতা দুটোই দারুন। অনেক ভালো লেগেছে আপনার আর্ট। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

অনেক দিন পরে থ্রিডি আর্ট তৈরি করেছি আপু। তবে আপনার ভালো লেগেছে এটা জেনে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বর্তমান কৃষকেরা সোনালী ধান গড়ে উঠানোয় ব্যস্ত। একদম ঠিক বলেছেন যারা গ্রামীণ পরিবেশে বেড়ে ওঠে তারাই জানে এই সময় ধান ঘরে ওঠানোর সময়। যেটা সারা বছর খাদ্য হিসেবে চাউল তৈরি করে রেখে দেয়। আপনি দেখছি ভালই ব্যস্ত আছেন নিজেদের ধান ঘরে তোলা নিয়ে ।যাইহোক, আজকে থ্রিডি আর্ট খুবই সুন্দর ছিল অনেক ভালো লাগলো। এই ধরনের কাজগুলো দেখতে অনেক ভালো লাগে।

 last month 

প্রতিবছরে এই সময় অনেক ব্যস্ত হয়ে পড়ি ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

শত ব্যস্ততার মাঝেও দারুন একটি থ্রিডি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি থ্রিডি আর্ট দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা জানায়।

 last month (edited)

আসলেই আপু খুবই ব্যস্ততার মধ্যে সময় আছে। সবকিছু ঠিকঠাক থাকলে সামনের পরের সপ্তাহে ইন-শা-আল্লাহ ব্যস্ততা কমে যাবে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

চমৎকার থ্রিডি আর্ট অংকন করে আমাদের সাথে শেয়ার করেছেন দেখতে চমৎকার লাগছে ভাইয়া। কালারফুল ভাবে ফুটিয়ে তুলেছেন বলে আমার কাছে বেশি ভালো লেগেছে। চমৎকার আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

চেষ্টা করেছি ভাই সুন্দর ভাবে তৈরি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

আজকে অত্যন্ত সুন্দরভাবে থ্রিডি আর্ট করেছেন। দেখতে বেশ চমৎকার লাগতেছে। আপনার আর্ট করার দক্ষতা ভীষণ সুন্দর এবং আপনার চেষ্টা দেখে আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last month 

সময় পাই না ভাই, তাই অনেক দিন পরে অনেক ব্যস্ততার মধ্য দিয়েও এই থ্রিডি আর্ট তৈরি করেছি। আপনার ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last month 

আর্ট কিংবা ডাই পোস্ট করতে হলে সময়ের দরকার হয়।আপনি শত ব্যস্ততার মাঝেও চমৎকার একটি থ্রিডি আর্ট শেয়ার করেছেন। আর্টটি খুব ই সুন্দর হয়েছে।আপনার উপস্থাপনা খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর এই আর্টটি শেয়ার করার জন্য।

 last month 

গত কয়েক সপ্তাহ ধরে বেশ ব্যস্ততায় পড়েছি আপু। আরো এক সপ্তাহ লাগবে হয়তোবা ব্যস্ততা শেষ করতে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

যারা ধান চাষ করে এ সময় খুবই ব্যস্ত থাকতে হয়। ধান মাড়াই থেকে সিদ্ধ ও চাল করা খুবই ব্যস্ত থাকে। তবুও সময় বের করে বেশ সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। বিভিন্ন রং করার জন্য আর্টটি দেখতে বেশ সুন্দর লাগছে।আমার কাছে বেশ ভালো লেগেছে আপনার আর্টটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

গ্রামের মানুষ আমরা সবার কমবেশি ধানের সময় কাজ করতে হয়। এখন ঠিক বলেছেন আপু খুবই ব্যস্ততার একটা সময় চলছে আমাদের। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61249.08
ETH 3397.67
USDT 1.00
SBD 2.51