ফটোগ্রাফি:- ভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ3 months ago

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
১৫ শ্রাবণ ১৪৩০ বঙ্গাব্দ।

২২ মহররম ১৪৪৫ হিজরি। ৩০ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।



১ নং ফটোগ্রাফি।


IMG_20240727_141412.jpg

লোকেশন

মাঝেমধ্যে সৌন্দর্য রূপ দেখে পাগল হয়ে যায়। যদি ওই সৌন্দর্যের রূপ প্রাকৃতিক রূপ নয়। দেখতে কিন্তু প্রাকৃতিক রূপের মতোই লাগছে। এটা হল দেওয়ালের সাথে লাগানো একটা কাগজের সাথে ছবি। এইতো কয়দিন আগে হাসপাতালে গিয়েছিলাম। সে হাসপাতালে দেয়ালে এই ছবিটি দেখছিলাম দেখতে এতটাই সুন্দর লাগছিল সাথে সাথে একটি ফটোগ্রাফি করলাম। অবশ্য দেখে বোঝার উপায় নেই এটি কোন কাগজের উপরে আঁকানো ছবি। তবে এমন প্রাকৃতিক সৌন্দর্যহরও রয়েছে যেগুলো আমাদের অনেক সময় চোখে পড়ে না। তবে সব সৌন্দর্যকে হার মানে প্রাকৃতিক সৌন্দর্য।


২ নং ফটোগ্রাফি।


IMG_20240720_183005.jpg

লোকেশন

আপনারা হয়তোবা সবাই যাবেন বর্ষাকালে সবথেকে বেশি আকাশের গোধূলি রং দেখা যায়। আর একটা রং দেখা যায় সেটা হল রংধনুর রং। বিকেল বেলায় হঠাৎ আকাশের দিকে তাকিয়ে দেখি রংধনু উঠেছে। রংধনু অর্থাৎ সাত রঙে রাঙানো। আকাশের বুকে অনেক সৌন্দর্যের মধ্যে রংধনু সৌন্দর্য অন্যতম। তবে এই সৌন্দর্যরা বেশিরভাগ সময় বর্ষাকালে দেখা যায় বেশি। রংধনুর এই সৌন্দর্য দেখেই সাথে সাথে ফটোগ্রাফি করলাম এবং আপনাদের মাঝে শেয়ার করলাম আশা করি আপনাদের ও ভালো লেগেছে।


৩ নং ফটোগ্রাফি।


IMG_20240725_103358.jpg

লোকেশন

বর্ষাকালে বিভিন্ন প্রকারের ফুল দেখা যায়। তবে যেসব ফুল গুলো বেশি দেখা যায় সেসব ফুলগুলো হয় নার্সারিতে চাষ করা হয় অথবা নিজের বাড়ি আশেপাশে লাগানো হয়। কিছু ফুল রয়েছে যেগুলো প্রাকৃতিকভাবে বেড়ে ওঠে সেসব ফুলের মধ্যে আমার মনে হয় জার্মানি ফুল অন্যতম। দেখবেন বর্ষার সময় পানির মধ্যে এটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে বিশেষ করে সকালের দিকে দেখতে সবচেয়ে বেশি সুন্দর লাগে। পাতার সাথে ফুলের এই সৌন্দর্যকে সব সৌন্দর্য হার মানায়। রাস্তার পাশে একটি পুকুর ছিল সেই পুকুর থেকেই এই ফুলটির ফটোগ্রাফি করেছিলাম।


৪ নং ফটোগ্রাফি।


IMG_20240721_190721.jpg

লোকেশন

বর্তমানে দিনটা কিন্তু অনেক বড় দিন চলছে। সময়ের ঘোরে সাতটা পার হয়ে যায় তবুও সূর্যের তাপ কমে যায় না। মনে হয় যেন সূর্য কেবল উঠবে। সন্ধ্যা শেষ লগ্নে সূর্য ডুবে গেছে কিন্তু তারা আলো এখনো দেখা যাচ্ছে। এমন অবস্থায় আকাশ বিভিন্ন রূপে সজ্জিত হয়। তার এই রঙের সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে। আকাশের ভিন্ন ধরনের মুহূর্তের সময় কিছু গাছপালা ছিল তার পাশ দিয়ে ছিল একটি তার সেই তারে বসে ছিল একটু পাখি। চোখেতে এ দৃশ্যটি ভীষণ ভালো লেগেছিল ভাতে মোবাইল ছিল সাথে সাথে এই দৃশ্যটি ক্যাপচার করলাম। ফটোগ্রাফিতে দেখলাম এতটাই সুন্দর লাগছে ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি এটি আপনাদের ভালো লেগেছে।


৫ নং ফটোগ্রাফি।


IMG_20240716_183241.jpg

লোকেশন

বর্তমান সময়ে যে তা পড়ছে তাতে রোদের ঝলকানি দেখে কে? যখন আমি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম তখন সময় বাজে সাড়ে পাঁচটা। কিন্তু সূর্যের তাপ এতটাই লাগছিল মনে হয়েছিল রে এখন বাজে মাত্র একটার পর। তাপ যেন কোন মতেই কমছে না দিন দিনও বৃদ্ধি পাচ্ছে। সূর্যের ছাঁটা মুখে লাগছিল হঠাৎ করে সামনে একটি নিম গাছ। নিম গাছের ছায়া টা মুখে লাগল কিন্তু তা যখন আমি তাকালাম সূর্যের ছাতাটা আমার মুখে এসে পড়ছিল। আসলে ভিন্ন কিছু দেখলে ইচ্ছা করে ফটোগ্রাফি করতে তাই এই দৃশ্যটি ফটোগ্রাফি করলাম। এই সুন্দর মুহূর্তটা আপনাদের মাঝে তুলে ধরলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


৬ নং ফটোগ্রাফি।


IMG_20240725_111540.jpg

লোকেশন

বেশ কিছুদিন আগে আমাদের পুকুর পাড়ে গিয়েছিলাম। ফেরার পথে হঠাৎ চোখ পড়ল প্রজাপতির উপরে। প্রজাপতি দেখতে সবসময় আমার নিজের কাছে অনেক ভালো লাগে। অনেক সময় অনেকগুলো প্রজাপতি দেখেছি কিন্তু একই সাথে সংযুক্ত থাকা তিনটা প্রজাপতি কখনো দেখা হয়নি। যদিও ফটোগ্রাফি করার সময় একটা উড়ে যায় কিন্তু দুইটা থেকে যায়। ঘাসের উপর প্রজাপতির এই সৌন্দর্য যে কোন সৌন্দর্যকে হার মানায়। প্রজাপতি ভিন্ন ধরনের হয়ে থাকে তবে এই প্রজাপতির রংটা বেশ সুন্দর। প্রকৃতির সৌন্দর্য প্রজাপতি সৌন্দর্য একাকার হয়ে ও এক আলাদা সৌন্দর্য তৈরি করেছে।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ আজকের মতো শেষ করছি।


ডিভাইসের নামPoco
মডেলM2
ফটোগ্রাফার@tuhin002
ক্যাটাগরিফটোগ্রাফি


👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি আবুল বাশার খায়রুল আলম তুহিন। আমার জন্ম ১১ এপ্রিল ১৯৯৫ সালে। আমার বাসা মেহেরপুর জেলা,গাংনী থানা, জুগীর গোফা গ্রাম। আমি বিবাহিত। বর্তমানে আমার একটা পুত্র সন্তান আছে। আমি গ্রাজুয়েশন শেষ করেছি রাজশাহী নিউ গভমেন্ট ডিগ্রী কলেজ থেকে। আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মাধ্যমে আলাদা প্রশান্তি পায়। আমি ছবি আঁকতে,গান গাইতে,কবিতা লিখতে অনেক পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। আর আমি স্টিমেটে জয়েন করেছি (২৭ - ০৬ - ২০২২) সালে। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইলো।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 3 months ago 

এত সুন্দর ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। এলোমেলোভাবে এই ধরনের সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করলে দেখতে অসাধারণ লাগে। রংধনুর ফটোগ্রাফি দেখে তো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আকাশে রংধনু দেখতে অনেক বেশি ভালোই লাগে। আর সুন্দর প্রজাপতিটির ফটোগ্রাফি দেখে তো আরো বেশি মুগ্ধ হয়েছি আমি। ৪ নাম্বারে থাকা সুন্দর আকাশের ফটোগ্রাফি দারুন লাগলো। আপনি সত্যি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন।

 2 months ago 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে ভীষণ ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ফটোগ্রাফি করতে আমরা সকলেই ভালোবাসি। আপনার তোলা ভিন্ন ধরনের কিছু রেনডম ফটোগ্রাফি দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত ছিলো। ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

সকাল সকাল এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লাগলো। হাসপাতাল থেকে অনেক সুন্দর একটি প্রজাপতির ফটোগ্রাফি করেছেন। তবে সব থেকে বেশি ভালো লাগলো রংধনুর ফটোগ্রাফি টা দেখতে পেয়ে। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল ভাইয়া প্রতিটা ফটোগ্রাফি একদম পুরোপুরি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। ৪ নং ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি সুন্দর ছিল। স্বচ্ছ ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

 3 months ago 

যেকোনো প্রাকৃতিক সুন্দর দৃশ্য দেখলেই ইচ্ছা করে ফোনের ক্যামেরায় বন্দি করে রাখতে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। রংধনুর ফটোগ্রাফি আর প্রজাপতির ফটোগ্রাফি গুলো আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার চমৎকার এ রেনম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করতে দেখে বেশ ভালো লাগলো। একদম প্রাকৃতিক পরিবেশ থেকে ধারণ করেছেন সব ফটোগুলো যেখানে আকাশের চিত্র প্রজাপতির চিত্র ফুলের চিত্রসহ আরো অনেক কিছু দেখার সুযোগ মেরেছে।

 2 months ago 

প্রকৃতির সৌন্দর্য আমার কাছে ভীষণ ভালো লাগে। তাই চেষ্টা করেছি কিছু ফটোগ্রাফি তুলে আপনাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

ওয়াও অসাধারণ ভাই অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে রংধনুর ফটোগ্রাফিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

চেষ্টা করেছি ভাই সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনার তোলা ভিন্ন ভিন্ন কিছু ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে সবগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন।ফটোগ্রাফির সাথে বেশ সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।

 3 months ago 

ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি পোস্টটি দেখে খুবই ভালো লাগলো।সবগুলো ফটোগ্রাফি জাস্ট চমৎকার ছিল।ফটোগ্রাফি দেখেই বুঝতে পেরেছি আপনি বেশ দক্ষ এই বিষয়ে।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।