মেন্ডেলা আর্ট পোস্টের সংগ্রহশালা। by@tuhin002

in আমার বাংলা ব্লগlast year
আমার মেন্ডালা পোস্টের সংগ্রহশালা

আমি @tuhin002
বাংলাদেশ থেকে।
১১ বৈশাখ ১৪২৯ বঙ্গাব্দ।

০৩ জ্বিলক্বাদ ১৪৪৪ হিজরি। ২৫ মে ২০২৩ খ্রিস্টাব্দ।


আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু


বাংলা ভাষায় ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ফাউন্ডার "এডমিন ও মডারেটর প্যানেল সহ সকল সদস্যদের জানাই অন্তরের অন্তরস্থল থেকে প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। সবাই কেমন আছেন ? আশা করি আল্লাহর অশেষ রহমতে সবাই ভাল আছেন।আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে আমিও ভাল আছি।

InShot_20230525_103416281.jpg

ছবিটি ইনশর্ট দিয়ে তৈরি

শুভ বিকেলে #amarbanglablog পরিবার । সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি, আমার আজকের মেন্ডেলা পোষ্টের সংগ্রহশালা। অনেক আগে এই মেন্ডেলের পোস্ট গুলো আমি তৈরি করেছিলাম। দীর্ঘদিন অনেক ব্যস্ত থাকার কারণে আর সেভাবে মেন্ডেলা পোস্ট গুলো তৈরি করতে পারি নাই। তবে মেন্ডেলা আর্ট গুলো তৈরি করতে অনেক সময় সাপেক্ষ এবং ধৈর্য লাগে। আমার অতীতের মেন্ডেলা আর্ট গুলো পুনরায় আপনাদের মাঝে শেয়ার করছি আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG_20221101_125625.jpg

বাঁশির ম্যান্ডেলা আর্ট

অনেকদিন আগে আমি বাঁশির এই মেন্ডেলা আর্ট আমি তৈরি করেছিলাম। বসন্তের সময় যখন কোকিল ডাকে তখন বাঁশির সুর তুললে কোকিল এবং বাঁশির সুরে গ্রামের এলাকা একাকার হয়ে যায়। বাঁশির সুর আমার অনেক পছন্দ। বাঁশিটি যখন তৈরি করি ভেবেছিলাম খুব একটা বেশি ভালো হবে না কিন্তু তৈরি পরে খুবই ভালো লেগেছে আমার নিজের কাছেই। বাস্তবে যদি এমন একটি বাসি পেতাম তাহলে বাঁশি বাজানোর জন্য চেষ্টা করতাম।


IMG_20221017_205207.jpg

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে প্রজাতির ডিজাইন তৈরি

মেন্ডেলা আর্ট তৈরি করার মধ্যে সবথেকে বেশি পরিশ্রম এবং ধৈর্য ধারণ করতে হয়েছে এই প্রজাপতির মেন্ডেলা আর্ট তৈরি করার ঐদিন। এর ভেতরে কাজগুলো নিখুঁত ভাবে করতে হয়েছে। প্রজাপতি তৈরির ভিতরে অনেক গুলো নকশা তৈরি করতে হয়। এই প্রজাপতি মেন্ডেল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছিল তাই আজকে পুনেরা আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20220921_003330.jpg

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে ল্যাম্পপোস্ট ডিজাইন তৈরি

এটি হলো ল্যাম্পপোস্টের মেন্ডেল আর্ট। সাধারণত ল্যাম্পপোস্ট গুলো রাস্তার মাঝখানে দেখা যায়। পথচারে যাতায়াতের সুবিধার জন্য এই ল্যাম্পপোস্ট গুলো রাস্তার পাশে লাগানো থাকে। এই ল্যাম্পপোস্ট ও তৈরি করতে অনেক সময় লেগেছে। এর মধ্যে যে ছোট ছোট নিখুঁতভাবে যে আর্টগুলো তৈরি করেছি এগুলো করতে অনেক সময় এবং ধৈর্য লাগে। আমার কাছে ভালো লেগেছে তাই পুনরায় আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG_20221108_161931.jpg

গিটারের ম্যান্ডেলা আর্ট

এটি হলো গিটারে মেন্ডেলা আর্ট। আমরা সাধারণত দেখে থাকি গিটারদের মানুষ গান-বাজনা করে থাকে। আর এই গিটারে ধারণা থেকেই আমি এই গিটারের মেন্ডেল আর্টি তৈরি করেছিলাম। প্রতিটা মেন্ডেলা আর্টের মধ্যে ছোট ছোট নিখুঁত নকশা অংকন করতে হয়। আর এই নকশা গুলা হলো মেন্ডেলা আর্টের সৌন্দর্য। আর তাই এই গিটারের মেন্ডেলা আর্ট পুনরায় আপনাদের মাঝে শেয়ার করলাম।


পোস্ট বিবরণ

শ্রেণীমেন্ডেলা পোস্টের সংগ্রহশালা।
ডিভাইসpoco M2
লেখক@tuhin002
আজ এ পর্যন্তই, আবারো নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হবো, ইনশাআল্লাহ। সবাইকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল।

আল্লাহ হাফেজ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


1666192548913_1666192548801_1666192548599_1666192548416_1666192548270_1666192548091_1666192547839_1666192547665_1666192022150.jpg

আমি তুহিন, আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি। এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়। এছাড়াও আমার একটি বাগান আছে। বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকি। আমি ছবি আঁকতে পছন্দ করি। এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।


Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )


4gZTTLyoV1msFb1u1BdB14ZHSP5sNg8hbP9cbJyTmUqfzLdXDsNijBKWNGJn5ogmozSiA7cyReMsKwomyC79dv8nHgZj3RKbXhPtULzHviAUBY9Vc8ousmvcnNywqK...hMHPzmtXdqcE25kuBukgtAciNVXSHonSRqmAmfHf9YgyuYwwZo1Nd9dUCogeVvSsKh3MRCxw1Khi2NyeZh4Rt4J9n7wTsZvJ1tiUMafwrMjZ5AQz2ERchsjjJv.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ঠিক বলছেন ভাইয়া ম্যান্ডেলা আর্ট গুলো করতে হলে একটু ধৈর্য ধরে সময় দিও করতে হয় তাহলে দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট পোস্টের সংগ্রহশালা পোস্ট শেয়ার করেছেন দেখতে অনেক ভালো লেগেছে। কারণ এক সাথে অনেক গুলো পোস্ট দেখতে পাচ্ছি। অনেক ধন্যবাদ সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্টের সংগ্রহশালা পোস্ট টি শেয়ার করার জন্য।

 last year 

জ্বী আপু এই মেন্ডেল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে তাই ভাবলাম পুনরায় শেয়ার করি আপনাদের মাঝে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার আর্ট পোস্টের সংগ্রহ শালা দেখে অনেক ভালো লাগলো ভাই ৷ চমৎকার কিছু ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ প্রত্যেকটি ম্যান্ডেলা আর্ট দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু আর্টের রিভিউ করার জন্য ৷

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট আমি অনেক বেশি পছন্দ করি। ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই কাজগুলো সম্পূর্ণ করেছেন দেখেই বুঝতে পারছি। এই সংগ্রহশালা পোষ্টের মাধ্যমে আপনি বেশ কয়েকটা ম্যান্ডেলা আর্ট পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। নতুন করে বর্ণনা সহকারে খুবই সুন্দর ভাবে তুলে ধরলেন। আপনার আজকের এই রিভিউ পোস্ট সত্যি অসম্ভব ভালো ছিল বলতে হয়।

 last year 

এই মেন্ডেলা আর্ট গুলো বহুদিন আগে করেছিলাম আপু। হঠাৎ করে দেখে মনে হলো পুনরায় আপনাদের মাঝে আর একবার শেয়ার করে আসি। মেন্ডেল আর্ট গুলো আপনার ভালো লেগেছে যেন সত্যি আপু ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর একটা রিভিউ পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। ম্যান্ডেলা আর্ট পোস্টের সংগ্রহসালা পোস্ট দেখে ভীষণ ভালো লাগলো। আসলে সংগ্রহশালা পোস্ট আমি এমনিতেই অনেক বেশি পছন্দ করি। কারণ এর মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায় নতুন করে। আপনি ম্যান্ডেলা আর্টগুলো নতুন করে খুবই সুন্দর ভাবে তুলে ধরলেন আজকে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি অংকন করেছেন দেখেই বুঝতে পারলাম। জাস্ট অসাধারণ ছিল সম্পূর্ণ পোস্ট।

 last year 

চেষ্টা করছি ভাই যতটুকু ভালো করার দরকার ততটুকুই চেষ্টা করেছি। এগুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্টের সংগ্রহ শালা দেখে খুব ভালো লাগলো ভাইয়া। আপনি ঠিক বলেছেন, এ ধরনের আর্ট করতে ধৈর্য ও সময়ের দরকার হয়।আপনি সময় নিয়ে খুব সুন্দর আর্ট করেছেন।আপনার ম্যান্ডেলা আর্টের সংগ্রহশালায় এক সাথে এতোগুলো আর্ট দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।