"ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে প্রজাতির ডিজাইন তৈরি" (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম সবাইকে"



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি ভাল আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।আমি @tuhin002 বাংলাদেশ থেকে বলছি
**হ্যালো.....

IMG_20221017_205207.jpg

আজকে পুনরায় হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি একটি "মেন্ডেলা আর্ট " শেয়ার করব।মেন্ডেলা আর্ট করতে অনেক সময়ের সাথে ধৈর্য্য লাগে। অনেক মনোযোগ দিয়ে করতে হয়। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। তাহলে আমার আজকের মেন্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত কিভাবে এঁকেছি তা আপনাদের সঙ্গে শেয়ার করছি ।


ধাপ -১✓

IMG_20221017_165006.jpg
ক্রমিক নম্বরউপাদান
পেপার
পেন্সিল
জেল পেন
রাবার
কাঁটার

ধাপ -২✓

IMG_20221006_094808.jpg
আজকে আমি যেই মেন্ডেলা পোস্টটি আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি, সেটি একটি প্রজাপতির মেন্ডেলা পোস্ট। পোস্ট টির প্রথম ধাপে আপনারা দেখতে পারছেন, আমি প্রজাতির বডির অংশটি একেঁছি।

ধাপ -৩✓

IMG_20221017_164148.jpg
পরবর্তী ধাপে আমি প্রজাতির নিচের দিকে দুটি ডানা একেঁছি।

ধাপ -৪✓

IMG_20221017_164837.jpg
পরবর্তী ধাপে আমি প্রজাতিটির উপরের দুটি ডানা একেঁ সম্পূর্ণ একটি প্রজাপতির রূপ দিয়েছি।

ধাপ -৫✓

IMG_20221017_164614.jpg
যেহেতু আমি প্রজাপ্রতিটির মেন্ডেলা আর্ট করব, সেহেতু আমি প্রজাতিটির উভয় ডানার মধ্যে কিছু ডিজাইন মার্ক করে নিয়েছি।

ধাপ -৬✓

IMG_20221017_165433.jpg
এবার আমি প্রজাপ্রতির উপরের ডানার দুই পাশে হালকা ডিজাইন করেছি।

ধাপ -৭✓

IMG_20221017_165710.jpg
এবার আমি প্রজাপতির উপরের ডানার এক পাশের ডানাই ডিজাইন করে সম্পূর্ণ করেছি।

ধাপ -৮✓

IMG_20221009_090454.jpg
পরর্বতীতে আমি দুটি ডানায় ডিজাইন একেঁ প্রজাপতির উপরের দুটি ডানা সম্পূর্ণ করেছি।

ধাপ -৯✓

IMG_20221009_092236.jpg
পরর্বতীতে আমি প্রজাপতির নিচের দিকের একটি ডানায় ডিজাইন করেছি।

ধাপ -১০✓

IMG_20221017_165217.jpg
এই ধাপে আমি প্রজাপতির নিচের দিকের অবশিষ্ট ডানায় ডিজাইন করে, পূর্ণাঙ্গ প্রজাপতিটির মেন্ডেলা আর্ট সম্পূর্ণ করেছি।

ধাপ -১১✓

IMG_20221014_124818.jpg
সর্বশেষে সম্পূর্ণ আর্টটির উপর সিগনেচার করে একটি ছবি তুলেছি।

আমার আর্টটি শেষ হয়ে গেল। আশা করি আপনাদের ভালো লেগেছে। আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20220723_115342_9~3.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনার প্রজাপতিতে ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর ও নিখুত হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি খুব দক্ষতার সাথে সুন্দর একটি মেন্ডালার মাধ্যমে প্রজাপতি একেছেন অনেক সুন্দর হয়েছে এবং গুছিয়ে উপস্থপনা করেছেন ধন্যবাদ শুভ কামনা।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা রইল

 2 years ago 

প্রজাপতির মধ্যে ডিজাইন গুলো খুবই নিখুঁত হয়েছে। আপনি অনেক ধৈর্য সহকারে এবং সময় নিয়ে ড্রয়িং টি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। প্রজাপতিটি কে দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর একটি মান্ডালা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশের জন্য।

 2 years ago 

ওয়া ভাইয়া অসাধারণ চমৎকার একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে সত্যিই অসাধারণ লাগছে। আমিও আগে প্রায় মান্ডালা আর্ট করতাম কিন্তু বেশ কিছুদিন ধরে করা হচ্ছে না। আপনার আর্ট খুবই সুন্দর হয়েছে খুব নিখুত ভাবে আর্টি ফুটিয়ে তুলেছেন ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ম্যান্ডেলা পোস্ট করেন এটা শুনে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কি সুন্দর প্রজাপতির ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। কি নিখুঁত ভাবে পুরো কাজ সম্পন্ন করেছেন। কোথাও কোন ভুল নেই। এত নিখুত ভাবে আর্ট টি ফুটিয়ে তুলেছেন। সত্যিই খুব ভালো লাগছে দেখতে। আপনার আর্টের প্রশংসা না করে পারলাম না। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পোষ্টের প্রশংসা শুনে আমি মুগ্ধ হয়েছি, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার আর্ট।
আর আপনার কারুকাজ খচিত প্রজাপতিটি খুব সুন্দর ছিলো।আর আর্ট এর প্রতিটি ধাপের উপস্থাপনা ও দেখার মত ছিল।সব মিলিয়ে আমার কাছে বেশ দারুন ছিল।

 2 years ago 

আপনার মতামত প্রকাশের জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকার ভাবে প্রজাপতি 🦋 ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখে খুবই ভালো লাগলো। আসলে ম্যান্ডেলা গুলো প্রথম অবস্থায় ততোটা ভালো লাগে না। পড়ে কাজ কমপ্লিট করার পর বেশ ভালো দেখায়। আর্টটি নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।আর এই ধরনের আর্ট করতে আমার অনেক সময়ের প্রয়োজন হয়। নিশ্চয়ই আপনার ও অনেক সময়ের প্রয়োজন হয়েছে। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার গঠনমূলক মত প্রকাশের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে প্রজাতির ডিজাইন টা‌ আসলে একদম প্রফেশনাল ভাবে সম্পন্ন করেছেন। এ ধরনের পোস্ট গুলো আসলেই আমার অনেক ভালো লাগে কেননা এই ধরনের পোস্টের মাধ্যমে আপনাদের ক্রিয়েটিভিটি গুলো আমাদের মাঝে প্রকাশ পায় সত্যি মুগ্ধ হয়েছি পোস্টটি দেখে।

 2 years ago 

আমি চেষ্টা করেছি পোষ্টের মধ্যে ক্রিয়েটিভিটি আনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার সাথে আমি একমত ভাইয়া, ম্যান্ডেলা আর্ট করতে ধৈর্য এবং দক্ষতা দুইটাই দরকার। আপনি দারুন এঁকেছেন যার কোন জবাব নেই। আসলে ভাইয়া প্রশংসা করে শেষ করতে পারবো না এক কথায় অসাধারণ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মন্তব্য প্রকাশের জন্য

 2 years ago 

ভাই আপনার অঙ্কিত প্রজাপতির ম্যান্ডেলা দেখেতো চোখ জুড়িয়ে গেল। প্রজাপতির ম্যান্ডেলা আর্টটি দারুন হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এত সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। আর এই ম্যান্ডেলা অঙ্কনে আপনাকে অনেকটাই ধৈর্যধারণ ও পরিশ্রম করতে হয়েছে। এত সুন্দর একটি প্রজাপতির ম্যান্ডেলা অংকন আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া এধরনের পোষ্ট করার জন্য ধৈর্য এবং সময় দুইটারই প্রয়োজন হয়

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63