" গিটারের ম্যান্ডেলা আর্ট " (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )। by tuhin002

in আমার বাংলা ব্লগ2 years ago

"আসসালামু আলাইকুম"

আমি @tuhin002
from Bangladesh
২৭ কার্তিক ১৪২৯ বঙ্গাব্দ ।

১২ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ ।


গিটারের মেন্ডেলা আর্ট

মার বাংলা ব্লগের সকল সদস্যগনকে আমার পক্ষ থেকে জানায় সালাম,"আসসালামু আলাইকুম" সবাই কেমন আছেন ? আশা করি, মহান আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহুর রহমতে ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ...

আমার স্ব-হস্তে করা গিটারের মেন্ডেলা আর্ট

InShot_20221112_154549067.jpg
captured by @tuhin002

Device - poco M2

আবারো আমি নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের সামনে এসেছি।আমি আজ আবার ম্যান্ডলা আর্ট নিয়ে হাজির হয়েছি। ম্যান্ডলা আর্ট করতে আমার অনেক ভালো লাগে।আমি আজকে পুনরায় ভিন্ন একটি মেন্ডেলা আর্ট আঁকার চেষ্টা করেছি।এখন সেটা আপনাদের সামনে তুলে ধরছি।আপনাদের ভালো লাগবে আশা করি।এখন চলুন দেখে নেওয়া যাক।

ধাপ -১✓

IMG-20221107-WA0017.jpg
Device-poco M2

ক্রমিক নম্বরউপাদান
পেপার।
চিকন কালির জেল পেন।
মোটা কালির জেল পেন।
স্কেল।

ধাপ -২✓

IMG-20221107-WA0034.jpg
Device-poco M2

প্রথমে আমি জেল পেন দিয়ে সম্পূর্ণরূপে গিটারের আকৃতি এঁকে নিয়েছি।

ধাপ -৩✓

IMG-20221107-WA0032.jpg
Device-poco M2

এই ধাপে আমি গিটারের এক কোণে আমি চার প্রকারের ডিজাইন একে নিয়েছি।এবং ডিজাইন গুলো আমি ছোট আকৃতি করে এঁকে নিয়েছি যাতে দেখতে সুন্দর লাগে।

ধাপ -৪✓

IMG-20221107-WA0031.jpg
Device-poco M2

এরপরে এই ধাপে আমি নিচে যে ডিজাইন দিয়েছি ওই ডিজাইন এর উপরে তিনটা কনকা ডিজাইন এঁকে নিয়েছি। নিয়েছি।

ধাপ -৫✓

IMG-20221107-WA0030.jpg
Device-poco M2

এই ধাপে আমি মিউজিক্যাল নোটস এঁকে নিয়েছি।

ধাপ -৬✓

IMG-20221107-WA0028.jpg
Device-poco M2

এরপরে এই মিউজিক্যাল নোটস এর উপরে আমি ডিজাইন দেখে নিয়েছি।

ধাপ -৭✓

IMG-20221107-WA0027.jpg
Device-poco M2

ধাপ -৮✓

এই ধাপে আমি গিটারের এক পাশের মিউজিক্যাল নোটস এর সম্পূর্ণরূপে ডিজাইন সম্পন্ন করেছি।

IMG-20221107-WA0026.jpg
Device-poco M2

ধাপ -৯✓

এরপর আমি গিটারের উপরের এক কোণে ছোট করে মিউজিক্যাল নোটস এঁকে নিয়েছে এবং ডিজাইন সম্পন্ন করেছি।

IMG-20221107-WA0024.jpg
Device-poco M2

ধাপ -১০✓

এই ধাপে গিটারের ভিতরের এবং মিউজিক্যাল নোটস এর ডিজাইন সম্পন্ন হওয়ার পরে গিটারের বাকি অংশ একেঁছি

IMG_20221108_161912.jpg
Device-poco M2

ধাপ -১১✓

গিটারটি সম্পূর্ণরূপে তৈরি হওয়ার পরে আমি আমার নিজের হাত রেখে সিগনেচার দিয়েছি।
Device-poco M2

IMG_20221108_161931.jpg

এরপরে আমি গিটারের সিগনেচার সহ পরিপূর্ণ একটি ছবি তুলেছে।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই প্রত্যাশায় নিয়ে শেষ করছি।আল্লাহ হাফেজ।

আজ এই পর্যন্ত।সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ

devicepoco M2
LocationMeherpur
Photograpy mandala art

👨‍🦰আমার নিজের পরিচয়👨‍🦰


IMG_20221018_140222.jpg

আমি তুহিন ব্লগ।আমার পক্ষ থেকে আপনাদের জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন।আমার মাতৃভাষা বাংলা।আমি বাংলা ব্লগে কাজ করতে অনেক ভালোবাসি।এই ব্লগে কাজ করার মধ্যমে আলাদা প্রশান্তি পায়।আমি পাশাপাশি একটি ব্যবসা করি।এ ছাড়া আমার একটি বাগান আছে। এবং বাগানে অনেক ফল ও সবজির চাষ করে থাকে।আমি ছবি আঁকতে পছন্দ করি।মাছের চাষ আমার প্রধান পেশা।এছাড়া আমি বন্ধুদের সাথে আড্ডা দিতে খুব পছন্দ করি। সংক্ষিপ্ত আকারে আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম।সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

Logo.png

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার গিটারের ম্যান্ডেলাটি আকঁা খুবই অসাধারণ দেখতে হয়েছে। খুব নিখুঁত ভাবে আপনি অঙ্কন করেছেন। প্রত্যেকটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটা অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে আমরাও অনেক ভালো লাগছে ভাইয়া। আমি আমার যথাসাধ্য চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দর ভাবে আপনাদের মাঝে তুলে ধারার।

 2 years ago 

আমার একটি পছন্দের কাজ হল ম্যান্ডালা আর্ট। আপনার গিটারে আকা ম্যান্ডালা আর্টটি বেশ নিখুত হিয়েছে। ধাপগুলোও অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ম্যান্ডালা আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতো আমারও ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনি গিটারের দারুন মেন্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া।আপনার আর্ট পোস্টটি খুবই চমৎকার হয়েছে এককথায়। আপনি আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।দেখি আমিও একটি মেন্ডেলা আর্ট শেয়ার করবো।এখনো মেন্ডেলা আর্ট শেয়ার করা হয়নি আমার।খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি আপু আপনিও মেন্ডলা আর্ট শেয়ার করবেন৷ মেন্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর লাগে।

 2 years ago 

গিটারের ম্যান্ডেলা আর্ট খুব সুন্দর হয়েছে ভাইয়া। দিনে দিনে আপনার আর্টের হাত বেশ পরিপক্ক হচ্ছে। আসলে প্রচেষ্টা থাকলে সবকিছুই সম্ভব হয়। আপনি আপনার নিজের প্রচেষ্টায় দারুণ দারুণ আর্ট গুলো করছেন দেখে ভালো লাগে। আশা করছি আরও সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন প্রচেষ্টা থাকলে সব সম্ভব। আমি চেষ্টা করছি আমার আর্টগুলো সুন্দর করতে। ইনশাআল্লাহ সুন্দর সুন্দর আর্ট আপনাদের মাঝে শেয়ার করব।

 2 years ago 

সত্যি বলতে ভেতরে ম্যান্ডেলার ডিজাইন টা দারুণ করেছেন। মানে বেশ ইউনিক। তবে গিটারের শেপ টা আর ম্যান্ডেলার যে রাউন্ড কার্ভটা করেছেন ওটা আরেকটু প্রপার করতে পারতেন। তাহলে আরো ভালো লাগতো দেখতে।এমনি ডিজাইন দারুণ হয়েছে।

 2 years ago 

পরবর্তী এ ধরনের কিছু করলে ভালো কিছু করার জন্য চেষ্টা করব দিদি।

 2 years ago 
ভাই ম্যান্ডেলা আর্ট করা খুব কঠিন একটি কাজ। সাথে সময়ও দিতে হয় অনেক। আপনার গিটারের ম্যান্ডেলা আর্ট খুব চমৎকার হয়েছে, কিন্তু গিটারের শেপ একটু আকা বাকা মনে হচ্ছে। কিছু কিছু জায়গাতে আরেকটু টিউনিং করলে আরো সুন্দর লাগত। সবকিছু মিলিয়ে ভাল ছিল। আমিও ম্যান্ডেলা আকা শুরু করেছি। আপনাদের কাছ থেকে অনুপ্রানিত হচ্ছি। ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

শুভকামনা রইল আপনার জন্য আপনিও আমাদের মত মেন্ডেলা আর্ট তৈরি করা শুরু করে দেন ভাই।

 2 years ago 

আপনি খুবই নিখুঁতভাবে ধৈর্য সহকারে এবং অনেক সময় ব্যবহার করে এই গিটারের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে আপনার ম্যান্ডেলা আর্ট। ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক সময় লাগে। সত্যি আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। সব মিলিয়ে ভালো ছিল আপনার আজকের এই পোস্ট।

 2 years ago 

আমি চেষ্টা করি ভালো কিছু করার।

 2 years ago 

আপনি আর্ট করতে কতটা ভালোবাসেন সেটা আপনার অঙ্কন দেখে বোঝা যাচ্ছে।গিটারের ম্যান্ডেলা আর্টটি খুবই নিখুঁত ও সুন্দর হয়েছে।জেল পেন ব্যবহার করার জন্য আর্টটি ফুটে উঠেছে।ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লাগে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মেন্ডেল আর্ট ভালো লাগে যেন খুব ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64029.44
ETH 2756.43
USDT 1.00
SBD 2.65